আইপিএল ২০২০র জন্য বদলাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম? এখন এই নামে পরিচিত হবে ফ্রেঞ্চাইজি 1

আইপিএল ২০২০ শুরু হতে আর মাত্র সামান্যই সময় বাকি রয়েছে। এর মধ্যে বুধবার আইপিএল ফ্রেঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে পোষ্ট এবং প্রোফাইল পিকচার সরিয়ে দেওয়া হয়েছে। এর পর থেকে চারদিকে এই বিষয়ে আলোচনা হচ্ছে। এখন অনুমান করা হচ্ছে যে সম্ভবত আরসিবি নিজেদের নাম বদলানোর ব্যাপারে ভাবনা চিন্তা করছে। যদিও এই বিষয়ের অফিসিয়াল ঘোষণা ১৬ ফেব্রুয়ারী হওয়ার আশা রয়েছে।

বদলাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম?

আইপিএল ২০২০র জন্য বদলাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম? এখন এই নামে পরিচিত হবে ফ্রেঞ্চাইজি 2

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে পোষ্ট এবং প্রোফাইল পিকচার সরিয়ে দেওয়া হয়েছে। এখন এই ফ্রেঞ্চাইজির সোশ্যাল সাইটে ‘রয়্যাল চ্যালেঞ্জার্স’ লেখা রয়েছে আর ‘ব্যাঙ্গালোর’কে সরিয়ে দেওয়া হয়েছে। আসলে মিডিয়া রিপোর্টসের অনুযায়ী জানা গিয়েছে যে কিছু ক্রিকেট সমর্থক এই দলকে ব্যাঙ্গালোরের নামে ডাকতে চাননা কারণ এটা এই শহরের পুরোনো নাম। এই অবস্থায় এখন এই ফ্রেঞ্চাইজি এই বিষয়টিকে মাথায় রেখে ফ্রেঞ্চাইজির নাম থেকে ব্যাঙ্গালোরকে সরিয়ে ব্যাঙ্গালুরু করতে চায়। সেই সঙ্গে খবর অনুযায়ী এই ফ্রেঞ্চাইজি নতুন স্পনসর পেয়েছে যার ফলে আরসিবি নিজেদের নতুন লোগোর ঘোষণা করতে পারে। আশা করা হচ্ছে যে অফিসিয়ালভাবে এই নতুন নামের ঘোষণা ১৬ ফেব্রুয়ারি করা হবে।

মুথুট এর সঙ্গে আরসিবি করেছে চুক্তি

আইপিএল ২০২০র জন্য বদলাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম? এখন এই নামে পরিচিত হবে ফ্রেঞ্চাইজি 3

আইপিএল ২০১৮য় দিল্লি ক্যাপিটালস নিজেদের নাম বদলে ছিল আর তাদের ভাগ্য বদলে গেছিল। ফ্রেঞ্চাইজি ৭ বছর পর আইপিএলের প্লে অফের জন্য কোয়ালিফাই করেছিল। এখন হতে পারে যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলও নাম পরিবর্তন করবে। আপনাদের জানিয়ে দিই যে সম্প্রতিই আরসিবি মুথুট কর্পোরেশনের সঙ্গে চুক্তি করেছে। এর ফলে অনুমান করা হচ্ছে যে হতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের চেয়ারম্যান সঞ্জীব চুড়িওয়ালা আর মুথুট গ্রুপ মিলে ফ্রেঞ্চাইজির নতুন নাম ঠিক করে থাকবেন।

আইপিএল ২০২০র জন্য আরসিবির দল

আইপিএল ২০২০র জন্য বদলাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম? এখন এই নামে পরিচিত হবে ফ্রেঞ্চাইজি 4

রিটেন প্লেয়ার্স: বিরাট কোহলি, মইন আলি, যজুবেন্দ্র চহেল, এবি ডেভিলিয়র্স, পার্থিব প্যাটেল, মহম্মদ সিরাজ, পবন নেগী, উমেশ যাদব, গুরকিরাত মান, দেবদত্ত পল্লিকল, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, নভদীপ সাইনি।

আইপিএল নিলামে ৮ খেলোয়াড়: অ্যারণ ফিঞ্চ (৪.৪ কোটি), ক্রিস মরিস (১০ কোটি), জোশুয়া ফিলিপ (২০ লাখ), কেন রিচার্ডসন (৪ কোটি), পবন দেশপান্ডে (২০ লাখ), ডেল স্টেইন (২কোটি), শাহবাজ আহমেদ (২০ লাখ), ইসরু উদানা (৫০ লাখ)।

খেলোয়াড়রাও অবাক…

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *