ভিডিয়ো: পিঙ্ক বলের সুইং বুঝতে পারলেন না রবীন্দ্র জাদেজা, বল ছেড়ে হলেন বোল্ড 1

কলকাতায় ভারত আর বাংলাদেশের মধ্যে ডে-নাইট টেস্ট ম্যাচের শুরু হয়ে গিয়েছে। ভারতের সঙ্গেই বাংলাদেশের জন্যেও এটা প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ ছিল। প্রথমে ব্যাটিং করে বাংলাদেশের দল ১০৬ রানে আউট হয়। ভারতের শুরুটা ভালো হয়নি কিন্তু তারপর বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানে ভালো ব্যাটিং করেন।

রবীন্দ্র জাদেজা বুঝতে পারলেন না বল

ভিডিয়ো: পিঙ্ক বলের সুইং বুঝতে পারলেন না রবীন্দ্র জাদেজা, বল ছেড়ে হলেন বোল্ড 2

পিঙ্ক বলের সুইং বোঝা যথেষ্ট মুশকিল হয়। রবীন্দ্র জাদেজার ক্ষেত্রেও তাই হয়েছে। দ্বিতীয় দিন টি-ব্রেকের ঠিক পরে জাদেজা আবু জায়েদের বলে বোল্ড হয়ে যান। তার ব্যাট থেকে মাত্র ১২ রান বেরিয়েছে। তার আউট হওয়ার আগের বলটি পিচে পড়ে বাইরের দিকে গিয়েছিল। জাদেজার আশা ছিল পরের বলটিও বাইরে যাবে। এই কারণে তিনি নিজের ব্যাট উপরে তুলে বলটি ছেড়ে দেন, যদিও বল ভেতর দিকে আসে আর উইকেটে গিয়ে লাগে।

রোহিতও এইভাবে হয়েছিলেন আউট

ভিডিয়ো: পিঙ্ক বলের সুইং বুঝতে পারলেন না রবীন্দ্র জাদেজা, বল ছেড়ে হলেন বোল্ড 3

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাও ঠিক এইভাবে আউট হয়েছিলেন। রোহিত বলের সুইং বুঝতে পারেননি আর নিজের ব্যাট উপরে তুলে বল ছেড়ে দিতে চান। বল তার প্যাডে এসে লাগে আর তিনি এলবিডব্লিউ হয়ে যান। ডে-নাইট টেস্ট ম্যাচের দ্বিতীয়দিনের দ্বিতীয় সেশনে জোরে বোলারদের জন্য যথেষ্ট সাহায্যপূর্ণ ছিল। বাংলাদেশের জোরে বোলাররা সুইংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের সমস্যায় ফেলার পাশাপাশি আউটও করেন। বিকেলের দিকেও ব্যাট করা যথেষ্ট মুশকিল হয়।

ভারতের বড়ো লীড

ভিডিয়ো: পিঙ্ক বলের সুইং বুঝতে পারলেন না রবীন্দ্র জাদেজা, বল ছেড়ে হলেন বোল্ড 4

ভারতীয় দল ৩৪৭ রানের স্কোরে নিজেদের ইনিংস সমাপ্তি ঘোষণা করে দেন। অধিনায়ক বিরাট কোহলি সবচেয়ে বেশি ১৩৬ রান করেন। চেতেশ্বর পুজারা ৫৫ আর অজিঙ্ক রাহানে ৫১ রান করেন। বাংলাদেশের দল প্রথম ইনিংসে ১০৬ রানে আউট হয়ে গিয়েছিল। ভারত প্রথম ইনিংসের আধারে ২৪১ রানের লীড পেয়েছে। তারা প্রথম ম্যাচে ইনিংস এবং ১৩০ রানে জয় পেয়েছিল। এই ম্যাচেও বাংলাদেশের উপর ইনিংসের হারের বিপদ রয়েছে।

দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *