টুইটারে নিজের কেনো নিজের ক্ষোভ উগড়ে দিলেন রবীন্দ্র জাদেজা!

এই মুহুর্তে সোশ্যাল মিডিয়া ক্রিকেটারদের জীবনে এক অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবেই উঠে এসেছে, যেখানে ক্রিকেটাররা তাদের নিত্যদিনের অনুভূতি এবং অভিজ্ঞতার পাশাপাশি নিজেদের মতামতও শেয়ার করে থাকেন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, শিখির ধবন, হার্দিক পাণ্ডিয়া, রোহিত শর্মার মত ক্রিকেটাররা টুইটার এবং ইন্সটাগ্রামের মত সোশ্যাল মিডীয়ায় ভীষণ ভাবেই সক্রিয়। যদিও এই সমস্ত উল্লিখিত ক্রিকেটারদের তুলনায় ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা টুইটারের মত প্ল্যাটফর্মে সবথেকে বেশি সক্রিয়। জাতীয় দলের হয়ে রবীন্দ্র জাদেজার হয়ে নয় নয় করে প্রায় ৯ বছর। আর এই দীর্ঘ সময়ে টিম ইন্ডিয়ার এই নির্ভরযোগ্য অলরাউন্ডার ভারতকে বহু ম্যাচ জিতিয়েছেন। তার সামগ্রিক অলরাউন্ডার পারফর্মেন্সের উপর ভিত্তি করে এমএস ধোনি থেকে বিরাট কোহলি পকেটে পুরেছেন বহু সিরিজ।

শুধু ভারতীয় দলের হয়ে নয়, আইপিএলে সিএসকের হয়েও ব্যাট এবং বল হাতেও বহু ম্যাচ জিতিয়েছেন এই তারকা অলরাউন্ডার। সবসময়েই তার পারফর্মেন্সের কারণেই তার ভারতীয় সমর্থকদের মুখে মুখে ঘুরেছে। আট থেকে আশি সকলেই তাকে চেনেন এক ডাকে। এহেন জাদেজার নামটাই ভুলে গেলেন এই তারকা ক্রিকেটারের এক ভক্ত। শুধু ভুলে গেলেও না হয় কথা ছিল, ওই ভক্ত জাদেজার নাম ভুলে যাওয়ার পাশাপাশি তাকে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজয় জাদেজার সঙ্গেও গুলিয়ে ফেললেন। আর এই নাম ভুলে যাওয়া কান্ডে যারপরনাই চটেছেন জাদেজা। আর রাগের সেই বহিঃপ্রকাশ ঘটাতে জাদেজা হাতিয়ার করেছেন সোশ্যাল মিডিয়াকেই। টুইটারে একরাশ ক্ষোভ উগড়ে জাদেজা লেখেন, “একজন এসে আমাকে বলল, ‘ভাল বল করেছে অজয়। গত ম্যাচে সতিই তুমি দারুণ ভালো বল করেছো’। ৯ বছর ধরে দেশের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে খেলছি কিন্তু মানুষ এখনও আমার নামটাই মনে রাখতে পারল না ”।

১৩ ডিসেম্বর ২০১২য় ভারতের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় জাদেজার এবং তার আগে ২০০৯ এ শ্রীলঙ্কার বিরুদ্ধেই তার ওয়ান ডে অভিষেক হয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত জাদেজা মোট ৩৪ টেস্ট, ১৩৬ টি ওয়ান ডে এবং ৪০টি টি২০ ম্যাচে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। ৩৪টি টেস্টে জাদেজা নিয়েছেন ১৬৫টি উইকেট, ওয়ান ডে’তে ১৫৫টি এবং টি২০তে নিয়েছেন ৩১ টি উইকেট। ব্যাট হাতেও নিজের ছাপ রেখেছেন জাদেজা। বল হাতে ম্যাচ জেতানোর পাশাপাশি ব্যাট হাতেও ভারতকে বহুবার খাদের কিনারা থেকে ভারতকে টেনে তুলেছেন তিনি।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...