প্রথম টেস্টের আগেই ভারতীয় দলের বড়ো ধাক্কা, ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা 1

এই মুহূর্তে অস্ট্রেলিয়ার মাটিতে ভারত অস্ট্রেলিয়ার যুদ্ধ চলছে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো দুই দলের মধ্যে চলা এই প্রতিদ্বন্দ্বীতায় সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পর দুই দলের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে খেলা হওয়া ওয়ানডে আর টি-২০ সিরিজে বেশকিছু খেলোয়াড়কে চোটের কবলে পড়তে হয়েছে।

রবীন্দ্র জাদেজা প্রথম টি-২০তে পেয়েছিলেন চোট

প্রথম টেস্টের আগেই ভারতীয় দলের বড়ো ধাক্কা, ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা 2

সীমিত ওভারের সিরিজে অস্ট্রেলিয়ার দলের বেশকিছু খেলোয়াড়কে চোটের কারণে ছিটকে যেতে হয়েছে, অন্যদিকে ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকেও টি-২০ সিরিজের প্রথম ম্যাচে চোটের কবলে পড়তে হয়েছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর শুরু হওয়া এই টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই রবীন্দ্র জাদেজার ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান ধরেছিল। এরপর মিচেল স্টার্কের একটি বল তার হেলমেটে লাগে, এর ফলে কনকাশন হওয়ায় তাকে মাঠের বাইরে চলে যেতে হয়।

প্রথম টেস্ট ম্যাচ থেকেও ছিটকে যেতে পারেন রবীন্দ্র জাদেজা

প্রথম টেস্টের আগেই ভারতীয় দলের বড়ো ধাক্কা, ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা 3

রবীন্দ্র জাদেজার চোট লাগার কারণে তাকে টি-২০ সিরিজের বাকি দুটি ম্যাচে বাদ পড়তে হয়েছিল। টি-২০ সিরিজের শেষ দুটি ম্যাচে বাদ পড়ার পর এই চোটের কারণে রবীন্দ্র জাদেজাকে প্রথম টেস্ট ম্যাচ থেকেও বাদ পড়তে হতে পারে। অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ১৭ ডিসেম্বর থেকে খেলা হবে। এই টেস্ট ম্যাচে রবীন্দ্র জাদেজার খেলার সম্ভাবনা কমই দেখা যাচ্ছে। কারণ তিনি এখন কনকাশন থেকে সুস্থ হচ্ছেন, কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোত ততদিনে ঠিক হওয়া মুশকিল মনে করা হচ্ছে।

রবীন্দ্র জাদেজা খেলতে পারেন দ্বিতীয় টেস্ট

প্রথম টেস্টের আগেই ভারতীয় দলের বড়ো ধাক্কা, ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা 4

রবীন্দ্র জাদজার হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছিল যা ঠিক হতে প্রায় তিন সপ্তাহ লাগে। এই অবস্থায় তার প্রথম টেস্ট ম্যাচ খেলা সম্পূর্ণভাবে মুশকিল দেখাচ্ছে। বিসিসিআইয়ের সূত্রের থেকে পাওয়া তথ্যের মোতাবেক আইসিসি কনকাশন প্রোটোকল অনুযায়ী মাথায় চোট লাগায় খেলোয়াড়দের সাত থেকে দশ দিনের বিশ্রাম দেওয়া হয়। এই অবস্থায় জাদেজা দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচেও সম্ভবত খেলতে পারবেন না। এডিলেডে হতে চলা প্রথম টেস্ট ম্যাচে রবীন্দ্র জাদেজা্র নিজের ৫০তম টেস্ট খেলার কৃতিত্ব হাসিল করতে পারতেন,কিন্তু তার না খেতে পারায় তাকে ২৬ ডিসেম্বর হতে চলা বক্সিং ডে টেস্ট পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *