ভিডিয়ো: রবীন্দ্র জাদেজা প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করে মাঠে করলেন তলোয়ারবাজি তো দেখার মতো ছিল বিরাটের প্রতিক্রিয়াও 1

ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছেন। ঋষভ পন্থের আউট হওয়ার পর ব্যাটিং করতে আসা জাদেজা ধীরেসুস্থে নিজের ইনিংসের শুরুয়াত করেন। বিরাটের সঙ্গে তিনি ৬৪ রানের পার্টনারশিপ গড়েন। এটা জাদেজার ঘরের মাঠ। এর আগে তিনি এই মাঠে প্রথম শ্রেণীর ম্যাচে ত্রিপল সেঞ্চুরিও করছিলেন।

প্রথম টেস্ট সেঞ্চুরি

২০১২য় টেস্ট অভিষেক করা রবীন্দ্র জাদেজার এটা টেস্ট কেরিয়ারের প্রথম সেঞ্চুরি। এর আগে ৯০ তার সর্বাধিক স্কোর ছিল। সেঞ্চুরি করার জন্য তিনি ১৩১ বলের মুখোমুখি হন। এই ইনিংসে তিনি ৫টি চার আর ৫টি ছক্কা মারেন। তার এই ইনিংসে ভারতীয় দলের নীচের দিকের ব্যাটসম্যানরা তার সঙ্গে সম্পূর্ণ সহযোগ দেন। উমেশ যাদবের সঙ্গে তিনি ৫৬ রান যোগ করেন। এছাড়াও কুলদীপ যাদবও তার সঙ্গে ২৬ রান যোগ করেন।

তারপর চালালেন তলোয়ার
ভিডিয়ো: রবীন্দ্র জাদেজা প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করে মাঠে করলেন তলোয়ারবাজি তো দেখার মতো ছিল বিরাটের প্রতিক্রিয়াও 2
সকলেই জানেন যে রবীন্দ্র জাদেজা হাফ সেঞ্চুরি করার পর ব্যাটকে তলোয়ারের মত বার করেন আর তাকে ঘোরান। আজও হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর তিনি এমনটাই করেন। রোস্টন চেসের বলে জাদেজা চার মেরে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ৮৬ বলে তিনি হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর তিনি রানের গতি জোরে করে দেন। টেলএন্ডারদের সঙ্গে তিনি লাগাতার ছক্কা আর চার মারেন। সেঞ্চুরির আগে তিনি অবশ্যই খানিকটা স্লো হয়ে যান।

অনেকদিন ধরেই পাচ্ছিলেন না সুযোগ

রবীন্দ্র জাদেজা দীর্ঘ সময় ধরেই দলের বাইরে ছিলেন। এই বছরের শুরুয়াতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সিরিজে তাকে বাইরে বসতে হয়। এরপর ইংল্যান্ডেও তাকে সিরিজের প্রথম চারটি ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়নি। শেষ ম্যাচে সুযোগ পাওয়ায় তিনি মুশকিল পরিস্থিতিতে ৮৬ রানের ইনিংস খেলেছিলেন। জাদেজা সেঞ্চুরি পূর্ণ করার পর অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় ইনিংস সমাপ্তি ঘোষণা করে দেন।

দেখুন জাদেজার সেঞ্চুরি সেলিব্রেশন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *