রিপোর্ট: পঞ্চম টেস্টে অশ্বিন বসবেন বাইরে, এ খেলোয়াড় করবেন রিপ্লেস 1

ইংল্যান্ড আর ভারতের মধ্যে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচ ৭ সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার থেকে দু ওভালে শুরু হতে চলেছে। এই সিরিজ ৩-১ এর অজেয় লীড নেওয়া ইংল্যান্ড দল আরও একটি জয়ের সঙ্গে এই সিরিজকে এক তরফা প্রমান করার চেষ্টা করবে অন্যদিকে সিরিজ হারার পর বিরাট কোহলির দল জয় দিয়ে এই সিরিজ শেষ করে নিজেদের সম্মান পুনরুদ্ধারের চেষ্টা করবে।

রবিচন্দ্রন অশ্বিনের পঞ্চম টেস্ট খেলা মুশকিল

রিপোর্ট: পঞ্চম টেস্টে অশ্বিন বসবেন বাইরে, এ খেলোয়াড় করবেন রিপ্লেস 2
BIRMINGHAM, ENGLAND – AUGUST 01: Ravichandran Ashwin of India celebrates getting Jos Buttler out during day one of the Specsavers 1st Test match between England and India at Edgbaston on August 1, 2018 in Birmingham, England. (Photo by Nathan Stirk/Getty Images)

ভারতীয় দলকে সাউথহ্যাম্পটনে খেলা চতুর্থ টেস্টে ৬০ রানে হারের মুখোমুখি পড়তে হয়েছে আর সেখান থেকেই এই সিরিজের ফয়সলা হয়ে গিয়েছিল। ভারতীয় দলের বেশ কিছু প্লেয়ার এই টেস্ট সিরিজে এখনও পর্যন্ত ভীষণই নিরাশ করেছেন। এদের মধ্যেই একজন হলেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। যার প্রদর্শন প্রথম টেস্টের পর এমন কিছু ভালো ছিল না।

রবীন্দ্র জাদেজার জন্য খুলল পঞ্চম টেস্টের রাস্তা
রিপোর্ট: পঞ্চম টেস্টে অশ্বিন বসবেন বাইরে, এ খেলোয়াড় করবেন রিপ্লেস 3
আর অশ্বিন লর্ডসে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেই ফিটনেস নিয়ে যুঝছেন। এই অবস্থায় শেষ টেস্ট ম্যাচে অশ্বিনের জায়গায় রবীন্দ্র জাদেজার জায়গা পাওয়া নিশ্চিত মনে করা হচ্ছে। রিপোর্টের কথা যদি বিশ্বাস করা যায় তাহলে গতকাল অশ্বিনকে প্র্যাকটিস সেশনে দেখা যায় নি। তিনি তৃতীয় টেস্ট ম্যাচ থেকেই নিজের গ্রোইং ইঞ্জিউরির সঙ্গে যুঝছেন। কিন্তু তারপরও তাকে চতুর্থ টেস্টে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়, কিন্তু এখন তার জায়গায় রবীন্দ্র জাদেজার ফিরে আসার সম্পুর্ণ সম্ভাবনা রয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে রবীন্দ্র জাদেজার ভাল পারফর্মেন্স ছিল
রিপোর্ট: পঞ্চম টেস্টে অশ্বিন বসবেন বাইরে, এ খেলোয়াড় করবেন রিপ্লেস 4
এখন অশ্বিনের বর্তমান পরিস্থিতি দেখে পঞ্চম এবং শেষ টেস্ট থেকে তার বাদ পড়া নিশ্চিত এবং রবীন্দ্র জাদেজার এই সিরিজে প্রথমবার জায়গা পাওয়াও নিশ্চিত হয়ে গিয়েছে। রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের হয়ে ২০১৬য় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২৬টি উইকেট হাসিল করেছিলেন, সেই সঙ্গে তিনি নীচের দিকেও উপযোগী ব্যাটিং করতে পারেন।

ভারতের হয়ে জাদেজা এখনও পর্যন্ত খেলেছেন ৩৬টি টেস্ট

রিপোর্ট: পঞ্চম টেস্টে অশ্বিন বসবেন বাইরে, এ খেলোয়াড় করবেন রিপ্লেস 5
LONDON, ENGLAND – JULY 20: India batsman Ravindra Jadeja celebrates his maiden test fifty with an extravagant bat wave during day four of 2nd Investec Test match between England and India at Lord’s Cricket Ground on July 20, 2014 in London, United Kingdom. (Photo by Stu Forster/Getty Images)

রবীন্দ্র জাদেজার টেস্ট রেকর্ডের কথা ধরা হলে তিনি দুর্দান্ত প্রদর্শন করেছেন। এখনও পর্যন্ত জাদেজা ভারতীয় হয়ে ৩৬টি টেস্ট খেলে ২৯.১৭ গড়ে ১১৯৬ রান করেছেন, সেই সঙ্গে তার সর্বোচ্চ রান ছিল ৯০। অন্যদিকে বোলিংয়েও তিনি দুর্দান্ত প্রদর্শন করেছেন। তিনি ৬৯টি ইনিংসে ২৩.১১ গড়ে ১৭১টি উইকেট নিজের নামে করেছেন।
রিপোর্ট: পঞ্চম টেস্টে অশ্বিন বসবেন বাইরে, এ খেলোয়াড় করবেন রিপ্লেস 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *