রবিচন্দ্রন অশ্বিনের ওয়ানডে আর টি-২০ কেরিয়ার কি শেষ হয়ে গেল, নেওয়া উচিত কি অবসর?

ভারতীয় দলে যদি টেস্ট ম্যাচের কথা বলা হয় তো বিরাট কোহলির পর যদি কোনও খেলোয়াড় সবচেয়ে গুরুত্বপূর্ণ হন তাহলে তিনি হলে সবচেয়ে তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু ওয়ানডে আর টি২০ ক্রিকেটের কথা যদি ধরা হয় তাহলে এই খেলোয়াড় দীর্ঘদিন ধরে দলের বাইরে রয়েছেন। তার জায়গায় কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলের মত খেলোয়াড়রা নিয়ে নিয়েছেন। ৩২বছর বয়েসী রবিচন্দ্রন অশ্বিনের ২০১৯ দলে জায়গা পাওয়া মুশকিল দেখাচ্ছে। তো এটাই কি সঠিক সুযোগ যখন এই খেলোয়াড়কে ওয়ানডে আর টি-২০ থেকে অবসর নেওয়া উচিত? ভারতের হয়ে ১১১টি ওয়ানডে ম্যাচে ১৫০টি উইকেট নেওয়া এই খেলোয়াড় এখন কোনওভাবেই দলের সঙ্গে ফিট হচ্ছেন না।
রবিচন্দ্রন অশ্বিনের ওয়ানডে আর টি-২০ কেরিয়ার কি শেষ হয়ে গেল, নেওয়া উচিত কি অবসর? 1
বিরাট কোহলির নিয়মিত অধিনায়ক হওয়ার পর দলে ভীষণ কম পেয়েছেন জায়গা

বিরাট কোহলির নিয়মিত অধিনায়ক হওয়ার পর ওয়ানডে আর টি-২০ দলে রবিচন্দ্রন অশ্বিন খুব বেশি সুযোগ পাননি। বিশ্বকাপের আগে ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলতে হবে।ওই দলেও অশ্বিনের নির্বাচন হয়নি। যেভাবে ভারতীয় দলের ভবিষ্যত দেখে টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে বাদ দেওয়া হয়েছেতা দেখে তার ওয়ানডে আর টি-২০ দলে আসা মুশকিল মনে হচ্ছে।
রবিচন্দ্রন অশ্বিনের ওয়ানডে আর টি-২০ কেরিয়ার কি শেষ হয়ে গেল, নেওয়া উচিত কি অবসর? 2
৩২ বছরের হয়ে গিয়েছেন এই তারকা খেলোয়াড়

রবিচন্দ্রন অশ্বিনের কাছে খেলার জন্য ৪ অথবা ৫ বছর বাকি রয়েছে। ওয়ানডে দলে কুলদীপ আর চহেলের দুর্দান্ত ফর্ম দেখে এই খেলোয়াড়ের দলে আসা মুশকিল মনে হচ্ছে। এই খেলোয়াড়কে ক্রিকেটের এই ছোটো ফর্ম্যাটকে বিদায় জানিয়ে নিজের সমস্ত ধ্যান টেস্ট ক্রিকেটেই দেওয়া উচিত।

রবিচন্দ্রন অশ্বিনের ওয়ানডে আর টি-২০ কেরিয়ার কি শেষ হয়ে গেল, নেওয়া উচিত কি অবসর? 3
Pune: India’s R Ashwin in action during the first India-England ODI at MCA stadium in Pune on Sunday. PTI Photo by Mitesh Bhuvad (PTI1_15_2017_000081A)

২০১৭ থেকে এখনও পর্যন্ত খেলতে পেরেছেন মাত্র ৯টি ম্যাচ

২০১৭ থেকে এখনও পর্যন্ত অশ্বিন মাত্র ৯টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি মাত্র ১২টি উইকেট নিজের নামে করেছেন।অন্যদিকে ২০১১ থেকে ২০১৩র মধ্যে এই খেলোয়াড় ৩৯টি ম্যাচে ৪৮টি উইকেট নিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *