অতি আত্মবিশ্বাসী হলেন অশ্বিন, নিজেকে বললেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ বোলার 1

ভারতীয় ওয়ানডে আর টি-২০ দল থেকে বাইরে থাকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়কত্ব করছেন। অশ্বিন এখনো পর্যন্ত ভাল নেতৃত্ব দিয়েছেন কিন্তু তা সত্ত্বেও দলের প্লে অফে না পৌঁছোনোর আশঙ্কা দেখা দিয়েছে। এই মরশুমে খেলা ১২টি ম্যাচে তিনি ১৪জন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন।

বিশ্বকাপ দলে জায়গা পাননি

অতি আত্মবিশ্বাসী হলেন অশ্বিন, নিজেকে বললেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ বোলার 2

রবিচন্দ্রন সহ্বিন নিজের শেষ ওয়ানডে ম্যাচে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর ওয়েস্টইন্ডিজে খেলেছিলেন। চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন অশ্বিন মাঝের ওভারগুলিতে সফলতা পাননি আর এই কারণে তাকে যথেষ্ট সমালোচনাও হজম করতে হয়েছিল।
এরপর ভারতীয় দলে তরুণ স্পিনার কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে সুযোগ দেওয়া হয়। এই দুজনে মিলে এই সুযোগের পুরো ফায়দা তোলেন। মাঝের ওভারে এরা লাগাতার সফলতা পেয়েছেন আর এই কারণে অশ্বিনকে দ্বিতীয়বার ভারতীয় ওয়ানডে আর টি-২০তে সুযোগ দেওয়া হয়নি।

নিজেকে বললেন বেস্ট

অতি আত্মবিশ্বাসী হলেন অশ্বিন, নিজেকে বললেন আইপিএলের সর্বশ্রেষ্ঠ বোলার 3

রবিচন্দ্রন অশ্বিন নিজেকে আইপিএল ইতিহাসের সবচেয়ে দুর্দান্ত স্পিনার বলেছেন। অশ্বিন ২০০৯ থেকে আইপিএল খেলছেন আর সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের মধ্যে শামিল রয়েছে। আইপিএল কেরিয়ারের কথা ধরা হলে অশ্বিন কিংস ইলেভেন পাঞ্জাবের আগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। আইপিএলে তার নাম ১৩৭টি ম্যাচে ১২৪টি উইকেট রয়েছে। হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“একবার যখন আমি একজন বিশেষজ্ঞ হয়ে গিয়ে আর আমাকে এরজন্য ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। কিন্তু এখন আমি এটা ভাবতে চাইব যে আমি এখন সবার উপরে রয়েছি আর আমি দীর্ঘ সময় ধরে রয়েছি। এটা আইপিএলের আমার ১১তম মরশুম, এইকারণে আমার মনে হয় যে আমি যথেষ্ট ভাল কাজ করেছি। আমি কখনো কারো সঙ্গে প্রতিযোগীতা করতে পেছপা হই না। ঠিক উপরে রয়েছি। কিন্তু এমন মানুষও থাকবেন যে আপনার থেকে উন্নত হবে আর আপনি কোনো না কোনো স্টেজে তার থেকে আগে এগিয়ে যাবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *