দ্রাবিড় নয়! ব্যাটিং পরামর্শদাতা হিসেবে এই  কিংবদন্তিকে চাইছেন ইন্ডিয়ার নতুন 'হেড স্যার' রবি শাস্ত্রী! 1

মুম্বই: মঙ্গলবার ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর নিদানে বোলিং কোচ হয়েছেন ভরত অরুণ। সহকারী কোচ হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন সঙ্গয় বাঙ্গারও। টিম ইন্ডিয়ার কোচ হিসেবে শ্রীলঙ্কা সফরে ‘কোর টিম’ নিয়েই নিজের যাত্রা শুরু করতে চলেছেন শাস্ত্রী। অার তার অাগে তিনি ভারতীয় দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে শচীন তেন্ডুলকরকে চেয়ে বসলেন তিনি। বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিদের ব্যাটিংয়ের সমস্যাগুলিকে কাটিতে তোলার জন্য শচীনের ক্রিকেট ভাণ্ডার ব্যবহার করতে মরিয়া হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ। বিসিসিআই সূত্রে ঠিক এমনটাই জানা গিয়েছে। বিদেশ সফরের সময় শচীনকে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে পেতে আগ্রহী শাস্ত্রী।

দ্রাবিড় নয়! ব্যাটিং পরামর্শদাতা হিসেবে এই  কিংবদন্তিকে চাইছেন ইন্ডিয়ার নতুন 'হেড স্যার' রবি শাস্ত্রী! 2 দ্রাবিড় নয়! ব্যাটিং পরামর্শদাতা হিসেবে এই  কিংবদন্তিকে চাইছেন ইন্ডিয়ার নতুন 'হেড স্যার' রবি শাস্ত্রী! 3

দেশের একটি প্রথমসারির দৈনিকের খবর অনুযায়ী, দেশের তিন কিংবদন্তি ব্যাটসম্যানকে নিয়ে তৈরি হওয়া ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির মধ্যে কেবলমাত্র শচীন তেন্ডুলকরকেই ব্যাটিং পরামর্শদাতা হিসেবে দেখতে চাইছেন বিরাট কোহলিদের কোচ। তবে বোর্ড অবশ্য এই পদের জন্য ভেবে রেখেছে রাহুল দ্রাবিড়ের নাম। সেক্ষেত্রে রাহুলকে হিসেবের বাইরে রেখে শচীনকে অাদৌ বোর্ড পরামর্শদাতা হিসেবে নিয়োগ করবে কি না তা নিয়ে বড় প্রশ্ন থেকে যাচ্ছে।

অনিল কুম্বলের পদত্যাগের পর ভারতীয় কোচের পদের জন্য প্রথমে অাবেদনই করেননি রবি শাস্ত্রী। পরে শচীনের পরামর্শতেই বিরাট কোহলিদের কোচ হওয়ার জন্য আবেদন করেন ভারতীয় দলের প্রাক্তন এই টিম ডিরেক্টর। রবি শাস্ত্রীকে ভারতীয় ক্রিকেট দলের কোচ করতে সদর্থক ভূমিকা নিয়েছলেন শচীনই। এরপর শোনা যায়, সহকারী হিসেবে জাহির খান ও রাহুল দ্রাবিড়কে পছন্দ ছিল অ্যাডভাইজরি কমিটির সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু প্রধান কোচ ররি শাস্ত্রীর তাঁদের পছন্দ ছিল না। তাঁর পছন্দ ছিল ভরত অরুণ ও সঞ্জয় বাঙ্গারকে। বিষয়টি নিয়ে রবি শাস্ত্রী ও সৌরভ গঙ্গোপাধ্যায়র দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসে।

দ্রাবিড় নয়! ব্যাটিং পরামর্শদাতা হিসেবে এই  কিংবদন্তিকে চাইছেন ইন্ডিয়ার নতুন 'হেড স্যার' রবি শাস্ত্রী! 4 দ্রাবিড় নয়! ব্যাটিং পরামর্শদাতা হিসেবে এই  কিংবদন্তিকে চাইছেন ইন্ডিয়ার নতুন 'হেড স্যার' রবি শাস্ত্রী! 5

জাহির ও দ্রাবিড়ের নাম ঘোষণার চারদিন পরে বিসিসিআই-এর এক কর্মকর্তা অদ্ভুত এক কথা শোনান। তিনি বলে দেন, কোচ হিসেবে জাহির-দ্রাবিড়ের নিয়োগ চূড়ান্ত নয়। কোচ হওয়ার ব্যাপারে তাঁদের নাম সুপারিশ করা হয়েছে। তাঁদের অন্য কোন দায়িত্ব দেওয়া যেতে পারে। তাহলে তখনকার সেই কথা কি সত্যি হতে চলেছে? ব্যাটিং পরামর্শদাতা হিসেবে শাস্ত্রীর শচীনকে চাওয়া হয়তো সেই ইঙ্গিতই দিচ্ছে। তবে জল শেষ পর্যন্ত কোনদিকে গড়ায়, সেটা জানা জন্য অারও কিছুটা সময় অপেক্ষা করতেই হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *