রবি শাস্ত্রী

ভারতীয় সিনিয়র ক্রিকেট টিমের কোচ নিয়োগকে কেন্দ্র করে চলা বিতর্ক কিছুতেই কমার নাম নিচ্ছে না। চলতি মাসের এগারো তারিখ থেকে এপর্যন্ত নিত্য়দিনই নতুন নতুন বিতর্ক উঠে আসছে। ভারতীয় ক্রিকেট টিমের মাথার ওপর দানা বাঁধছে অশান্তির মেঘ। কুম্বলের উত্তরসূরি বেছে নেওয়া হলেও বিরাটরা গুরুদেব শূন্য়।

ভারতীয় ক্রিকেট দল

জাহির খানকে শর্ত চাপিয়ে শাস্ত্রীর সহকারী করে দেওয়ায় তা নিয়েও আলোচনা চলছে ক্রিকেট মহলে। বলা হচ্ছে, আগেরবার কোনও রকমে শাস্ত্রীকে কোচ হওয়া থেকে আটকাতে পেরেছিলেন সৌরভ। এবার চেষ্টা করেও আটকাতে না পেরে নিজের পছন্দের ব্য়ক্তিকে সহকারী করে পাঠিয়ে শাস্ত্রীকে চাপে রাখতে চাইছেন সিএবি সভাপতি। আর রাহুল দ্রাবিড়কে নিয়োগ করার একটাই কারণ জাহিরের নিয়োগ নিয়ে যাতে কেউ প্রশ্ন না তোলে। দ্রাবিড় বরাবরই বিতর্ক থেকে দূরে থাকেন। স্বচ্ছ ভাবমূর্তির ব্য়ক্তি। সৌরভকে কোনওদিন সমর্থনও করেননি। সেই কারণেই নাকি জাহির ফুল-টাইমার (এখন যতই নতুন করে বলা হোক, জাহিরকে একশো পঞ্চাশ দিনের কন্ট্র্য়াক্ট দেওয়া হবে) আর দ্রাবিড় পার্ট-টাইমার।

রবি শাস্ত্রী
জাহির খান
রাহুল দ্রাবিড়

এখানে দেখুনঃ শাস্ত্রী-সৌরভ বিতর্কের মোড় ঘোরাতে কমানো হল জাহিরের কন্ট্র্য়াক্টের সময়সীমা

শাস্ত্রী প্রকাশ্য়েই জানিয়ে দিয়েছেন, তাঁকে না বলেই জাহির আর দ্রাবিড়কে তাঁর ঘাড়ের ওপর চাপানো হচ্ছে। এভাবে বিতর্ক রোজ রোজ নতুন মোড় নিতে শুরু করায় তিতি বিরক্ত সুপ্রিম কোর্টের নিয়োগ করা কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স। ক্রিকেট অ্য়াডভাইজরি কমিটিও সব দায় ঝেড়ে ফেলে শাস্ত্রীর অভিযোগ অস্বীকার করে কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স-কে চিঠি লিখেছে মীমাংসার জন্য়। বাধ্য় হয়েই সমস্য়া সামলাতে দায় যখন তাদের কাঁধেই ফেলে দেওয়া হয়েছে, কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স শাস্ত্রীর নিয়োগকে আপাতত ধরে রেখেছে।

বিসিসিআই সূত্র জানাচ্ছে, পদক্ষেপ নেওয়া হবে। মীমাংসা না হওয়া পর্যন্ত শাস্ত্রীর নিয়োগ ধরে রাখা হয়েছে। বিসিসিআই-য়ের আইনি দল কন্ট্র্য়াক্ট নিয়ে কাজ করছে। তার আগে কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স তরফ থেকে বলা হয়েছে আমাদের ড্রাফ্ট দেখাতে। যা দেখা যাচ্ছে, শাস্ত্রী ভরত অরুণকে তার সহকারী হিসেবে চাইছেন।

ভরত অরুণ

জাহিরের কন্ট্র্য়াক্ট প্রসঙ্গে ওই বিসিসিআই সূত্রের বক্তব্য়, কন্ট্র্য়াক্টের যা বর্তমান অবস্থা তাতে মনে হয় না, জাহির রাজি হবে। কারণ, এক-একটা সফর অনুযায়ী ওঁকে কাজ করতে হবে। বোর্ডের ভেতরে ওঁদের নিয়ে একটা মিটিং হবে। তখনই ঠিক করা হবে পারিশ্রমিকের ব্য়াপারটা।

জাহির খান

আরোও দেখুনঃ এখনই চুক্তি নয় শাস্ত্রী, জাহির, দ্রাবিড়ের সঙ্গে, বিসিসিআইকে জানিয়ে দিল প্রশাসক কমিটি!

বোর্ডের ওই আধিকারিক এরপর জানান, জাহির আর দ্রাবিড় পরিষ্কারভাবে জানেনই না, ওঁদের কি দায়িত্ব দেওয়া হতে চলেছে। ক্রিকেট অ্য়াডভাইজরি কমিটি চেয়েছিল, সবাইকে সামনে বসিয়ে মিটিং করে সবকিছু ঠিক করতে। কিন্তু হঠাৎ করে কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স ঢুকে পড়ে এর মাঝে। তাড়াহুড়ো করে ব্য়াপারটা ঘেঁটে দেয়। তাড়াতাড়ি কোচ নিয়োগের ঘোষণা সেরে নিতে বলায় এই বিপত্তি। বোর্ড জাহিরকে অনেকদিন ধরেই চাইছিল। কিন্তু, জাহির পুরো সময় দিতে রাজি নয়, আবার নাও করেনি। কন্ট্র্য়াক্ট দেখার পর জাহির ঠিক করবে কি করবে। এখন ওঁকে যদি বিদেশ সফরের জন্য় নেওয়া হয় তাহলে আগামী শ্রীলঙ্কা সফরে জাহির দলের সঙ্গে যাচ্ছেন।

ভারতীয় ক্রিকেট দল

 

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রায়ই শিরোনামে থাকেন। অবস্থা এমনই হয় যে, বিরাট কিছু করুন ছাই না...

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার
অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কোনও দলের ম্যাচে অতিথি দলকে অস্ট্রেলিয়া দলের তুলনায় কমজুরি মনে করা হয় কারণ অস্ট্রেলিয়া...