রবি শাস্ত্রী

ভারতীয় সিনিয়র ক্রিকেট টিমের কোচ নিয়োগকে কেন্দ্র করে চলা বিতর্ক কিছুতেই কমার নাম নিচ্ছে না। চলতি মাসের এগারো তারিখ থেকে এপর্যন্ত নিত্য়দিনই নতুন নতুন বিতর্ক উঠে আসছে। ভারতীয় ক্রিকেট টিমের মাথার ওপর দানা বাঁধছে অশান্তির মেঘ। কুম্বলের উত্তরসূরি বেছে নেওয়া হলেও বিরাটরা গুরুদেব শূন্য়।

ভারতীয় ক্রিকেট দল

জাহির খানকে শর্ত চাপিয়ে শাস্ত্রীর সহকারী করে দেওয়ায় তা নিয়েও আলোচনা চলছে ক্রিকেট মহলে। বলা হচ্ছে, আগেরবার কোনও রকমে শাস্ত্রীকে কোচ হওয়া থেকে আটকাতে পেরেছিলেন সৌরভ। এবার চেষ্টা করেও আটকাতে না পেরে নিজের পছন্দের ব্য়ক্তিকে সহকারী করে পাঠিয়ে শাস্ত্রীকে চাপে রাখতে চাইছেন সিএবি সভাপতি। আর রাহুল দ্রাবিড়কে নিয়োগ করার একটাই কারণ জাহিরের নিয়োগ নিয়ে যাতে কেউ প্রশ্ন না তোলে। দ্রাবিড় বরাবরই বিতর্ক থেকে দূরে থাকেন। স্বচ্ছ ভাবমূর্তির ব্য়ক্তি। সৌরভকে কোনওদিন সমর্থনও করেননি। সেই কারণেই নাকি জাহির ফুল-টাইমার (এখন যতই নতুন করে বলা হোক, জাহিরকে একশো পঞ্চাশ দিনের কন্ট্র্য়াক্ট দেওয়া হবে) আর দ্রাবিড় পার্ট-টাইমার।

রবি শাস্ত্রী
জাহির খান
রাহুল দ্রাবিড়

এখানে দেখুনঃ শাস্ত্রী-সৌরভ বিতর্কের মোড় ঘোরাতে কমানো হল জাহিরের কন্ট্র্য়াক্টের সময়সীমা

শাস্ত্রী প্রকাশ্য়েই জানিয়ে দিয়েছেন, তাঁকে না বলেই জাহির আর দ্রাবিড়কে তাঁর ঘাড়ের ওপর চাপানো হচ্ছে। এভাবে বিতর্ক রোজ রোজ নতুন মোড় নিতে শুরু করায় তিতি বিরক্ত সুপ্রিম কোর্টের নিয়োগ করা কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স। ক্রিকেট অ্য়াডভাইজরি কমিটিও সব দায় ঝেড়ে ফেলে শাস্ত্রীর অভিযোগ অস্বীকার করে কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স-কে চিঠি লিখেছে মীমাংসার জন্য়। বাধ্য় হয়েই সমস্য়া সামলাতে দায় যখন তাদের কাঁধেই ফেলে দেওয়া হয়েছে, কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স শাস্ত্রীর নিয়োগকে আপাতত ধরে রেখেছে।

বিসিসিআই সূত্র জানাচ্ছে, পদক্ষেপ নেওয়া হবে। মীমাংসা না হওয়া পর্যন্ত শাস্ত্রীর নিয়োগ ধরে রাখা হয়েছে। বিসিসিআই-য়ের আইনি দল কন্ট্র্য়াক্ট নিয়ে কাজ করছে। তার আগে কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স তরফ থেকে বলা হয়েছে আমাদের ড্রাফ্ট দেখাতে। যা দেখা যাচ্ছে, শাস্ত্রী ভরত অরুণকে তার সহকারী হিসেবে চাইছেন।

ভরত অরুণ

জাহিরের কন্ট্র্য়াক্ট প্রসঙ্গে ওই বিসিসিআই সূত্রের বক্তব্য়, কন্ট্র্য়াক্টের যা বর্তমান অবস্থা তাতে মনে হয় না, জাহির রাজি হবে। কারণ, এক-একটা সফর অনুযায়ী ওঁকে কাজ করতে হবে। বোর্ডের ভেতরে ওঁদের নিয়ে একটা মিটিং হবে। তখনই ঠিক করা হবে পারিশ্রমিকের ব্য়াপারটা।

জাহির খান

আরোও দেখুনঃ এখনই চুক্তি নয় শাস্ত্রী, জাহির, দ্রাবিড়ের সঙ্গে, বিসিসিআইকে জানিয়ে দিল প্রশাসক কমিটি!

বোর্ডের ওই আধিকারিক এরপর জানান, জাহির আর দ্রাবিড় পরিষ্কারভাবে জানেনই না, ওঁদের কি দায়িত্ব দেওয়া হতে চলেছে। ক্রিকেট অ্য়াডভাইজরি কমিটি চেয়েছিল, সবাইকে সামনে বসিয়ে মিটিং করে সবকিছু ঠিক করতে। কিন্তু হঠাৎ করে কমিটি অফ অ্য়াডমিনিস্ট্রেটর্স ঢুকে পড়ে এর মাঝে। তাড়াহুড়ো করে ব্য়াপারটা ঘেঁটে দেয়। তাড়াতাড়ি কোচ নিয়োগের ঘোষণা সেরে নিতে বলায় এই বিপত্তি। বোর্ড জাহিরকে অনেকদিন ধরেই চাইছিল। কিন্তু, জাহির পুরো সময় দিতে রাজি নয়, আবার নাও করেনি। কন্ট্র্য়াক্ট দেখার পর জাহির ঠিক করবে কি করবে। এখন ওঁকে যদি বিদেশ সফরের জন্য় নেওয়া হয় তাহলে আগামী শ্রীলঙ্কা সফরে জাহির দলের সঙ্গে যাচ্ছেন।

ভারতীয় ক্রিকেট দল

 

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...