রবি শাস্ত্রী করলেন শচীন তেণ্ডুলকরের অপমান, বললেন এই ব্যাপারে বিরাট কোহলি তার থেকে ভালো 1

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী আজ নিজের সমালোচকদের কড়া জবাব দিয়েছেন। ‘দ্য ডেইলি টেলিগ্রাফ’ এর সঙ্গে কথা বলতে গিয়ে ভারতীয় দলের কোচ বেশ কিছু ব্যাপারে নিজের মত দিয়েছেন। জানিয়ে দিই যে ভারতীয় দল শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেট হারিয়ে সিরিজে কব্জা করে নিয়েছে। সিরিজে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দুর্দান্ত ফর্মে ছিলেন। তিনি পুরো সিরিজে ১৯৩ গড়ে রান করেছেন।

এজেন্ডা বানিয়ে সমালোচনাকারীদের দেব জবাব

রবি শাস্ত্রী করলেন শচীন তেণ্ডুলকরের অপমান, বললেন এই ব্যাপারে বিরাট কোহলি তার থেকে ভালো 2
Indian cricket team’s head coach Ravi Shastri instructs the Indian cricketers before the Asia Cup 2018 cricket match between India and Afghanistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-25-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

শাস্ত্রী তার বয়ানে বলেন,

“আপনি এরই আশা করেন। আমি সেই ব্যক্তদের মধ্যে একজন যারা মনেকরে যে যদি এটা গঠনমূলক হয় তো ঠিক আছে। কিন্তু যদি আমার মনে হয় যে এটা কোনো এজেন্ডা নিয়ে করা হচ্ছে তো আমি সোজা এর জবাব দেব। আমি পরোয়া করিনা যে তিনি কোনো মহান ব্যক্তি বা কোনো সামান্য ব্যক্তি। যদি আমার মনেহয় যে আমার এর জবাব দিতে হবে তো আমি এমনই করব”।

শচীন তেন্ডুলকর আর বিরাট কোহলির মধ্যে বেশ কিছু মিল

রবি শাস্ত্রী করলেন শচীন তেণ্ডুলকরের অপমান, বললেন এই ব্যাপারে বিরাট কোহলি তার থেকে ভালো 3
BRISBANE, AUSTRALIA – NOVEMBER 21: Ravi Shastri, Head Coach of India, looks on during game one of the the International Twenty20 series between Australia and India at The Gabba on November 21, 2018 in Brisbane, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারতীয় দলের কোচ আগে বলেন,

“কাল কেউ আমাকে প্রশ্ন করেছিলেন যে শচীন তেণ্ডুলকর আর বিরাট কোহলির মধ্যে কি কোনো সমানতা রয়েছে। চলুন কাজের নৈতিকতা দিয়েই শুরু করি। ও যথেষ্ট কড়া মেহনত করে। ঘন্টার পর ঘন্টা নেটে প্র্যাকটিস করে আর নিজের ক্রিকেটের জন্য নিজের প্রয়োজনীয় জিনিসগুলিকে ত্যাগ করে। দুজনেই অন্যদের উপর আঙুল তোলে না। যদি আপনি ভুল করে তো তো তাকে স্বীকার করা উচিৎ। ও তাইই করে”।

বিরাট কোহলি যথেষ্ট আক্রামণাত্মক, ও জোরে বোলারদের আর বিরোধীদের আক্রামণাত্মকতায় জবাব দেয়

রবি শাস্ত্রী করলেন শচীন তেণ্ডুলকরের অপমান, বললেন এই ব্যাপারে বিরাট কোহলি তার থেকে ভালো 4
SYDNEY, AUSTRALIA – JANUARY 11: Indian coach Ravi Shastri looks on during the India ODI Series Training Session at SCG on January 11, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

রবি শাস্ত্রী আগে বলেন,

“বিরাট কোহলি যথেষ্ট আক্রামণাত্মক। ও যেভাবে ব্যাটিং করে তাতে ও ভিভিয়ান রিচার্ডসের কাছাকাছি। ও জোরে বোলারদের আর বিরোধীদের আক্রামণাত্মকতার সঙ্গে জবাব দেয়। ও কড়া মেহেনত করা থেকে পেছু হটে না। ও ব্যাটিংয়ের এই রহস্য ইংল্যাণ্ডে শিখেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *