রবি শাস্ত্রী ভারতীয় দলের খেলোয়াড়দের এই বিদেশী খেলোয়াড়কে দেখে শেখার জন্য বললেন

লীডসে খেলা হওয়া অ্যাসেজ সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিন বেন স্টোকসের দুর্দান্ত সেঞ্চুরির দমে ইংল্যান্ড ১ উইকেট বাকি থাকতেই ৩৫৯ রানের বিশাল লক্ষ্য হাসিল করে ফেলেছিল। জানিয়ে দিই যে বেন স্টোক্স নিজের দলের হয়ে ১৩৫ রানের দুর্দান্ত অপরাজিত ইনিংস খেলেছিলেন। তিনি দশম উইকেটের জন্য জ্যাক লীচের সঙ্গে ৭৬ রানের দুর্দান্ত পার্টনারশিপ করেছিলেন। এই পার্টনারশিপের সবচেয়ে স্পেশাল ব্যাপার ছিল জ্যাক লীচ মাত্র ১ রান দলের জন্য করেছিলেন।

বেশকিছু তারকা করেছিলেন বেন স্টোকসের ইনিংসের প্রশংসা

রবি শাস্ত্রী ভারতীয় দলের খেলোয়াড়দের এই বিদেশী খেলোয়াড়কে দেখে শেখার জন্য বললেন 1

বেন স্টোকসের দুর্দান্ত সেঞ্চুরির টুইটারে জমিয়ে প্রশংসা হয়েছিল। এবি ডেভিলিয়র্স থেকে শুরু করে বীরেন্দ্র সেহবাগ, গৌতম গম্ভীর সকলেই বেন স্টোকসের প্রশংসায় টুইট করেছিলেন। জানিয়ে দিই যে বেন স্টোকসের এই দুর্দান্ত ইনিংসের সৌজন্যেই ইংল্যান্ডের দল পাঁচ ম্যাচের অ্যাসেজ টেস্ট সিরিজের তিন ম্যাচের পর ফলাফল ১-১ করে ফেলেছিল আর অ্যাসেজ সিরিজকে জেতার ইংল্যান্ডের আশা এখনো ধরে রেখেছে।

শাস্ত্রী বেন স্টোকসের ইনিংস থেকে শেখার দিলেন পরামর্শ

রবি শাস্ত্রী ভারতীয় দলের খেলোয়াড়দের এই বিদেশী খেলোয়াড়কে দেখে শেখার জন্য বললেন 2

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ভারতীয় খেলোয়াড়দের বেন স্টোকসের ইনিংস থেকে শেখার পরামর্শ দিয়েছলেন। গ্রীম সোয়ানকে দেওয়া নিজের একটি ইন্টারভিউতে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী স্বয়ং এ ব্যাপারে খোলসা করেছেন। রবি শাস্ত্রী বলেন,

“আমি বেন স্টোকসের অ্যাসেজের তৃতীয় টেস্টের ইনিংস দেখেছি। ওটা একটা ভীষণই ভাল ইনিংস ছিল। আমি নিজেদের টিম মিটিংয়েও খেলোয়াড়দের বেন স্টোকসের উদাহরণ দিয়েছি আর ওর ইনিংস থেকে শেখার জন্য বলেছি। সত্যিই এটা দেখার মত ছিল যে ও নিজের শুরুয়াতি ২-৩ রান ৬০-৬৫ বলে বানিয়েছে আর শেষ যখন মাত্র ১ উইকেট বাকি ছিল তো তিনি ভীষণই ম্যাচিওর ভাবে ব্যাটিং করে নিজের দলকে লক্ষ্য পৌঁছে দিয়েছে। ওর এই ইনিংস থেকে অনেক কিছু শেখার মত আছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *