ঋষভ পন্থকে নিয়ে কোচ রবি শাস্ত্রী নিলেন এই বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কি তা 1

ভারতীয় ক্রিকেট দলে গত কিছু দিনে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে নিয়ে যথেষ্ট কথা হয়েছে। ভারতের সবচেয়ে দ্রুততার সঙ্গে উঠে আসা খেলোয়াড় হিসেবে মনে করা ঋষভ পন্থের প্রদর্শন গত দু-তিনটি সিরিজে যথেষ্ট খারাপ থেকেছেন যার উপর প্রশ্ন উঠে পড়তে শুরু করেছে।

ঋষভ পন্থকে বাংলাদেশের বিরুদ্ধে করতে হবে প্রদর্শন

ঋষভ পন্থকে নিয়ে কোচ রবি শাস্ত্রী নিলেন এই বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কি তা 2

ঋষভ পন্থকে বাংলাদেশের বিরুদ্ধে তিনি ম্যাচের আগামী টি-২০ সিরিজের জন্য দলে শামিল করা তো হয়েছে কিন্তু সেই সঙ্গে সঞ্জু স্যামসনকেও সুযোগ দেওয়া হয়েছে যাতে পন্থের উপর পরিস্কারভাবে চাপ থাকবে। যদিও ঋষভ পন্থকে লাগাতার সুযোগ দেওয়া হচ্ছে আর তার প্লেয়িং ইলেভেন উইকেটকিপার হিসেবে খেলাও নিশ্চিত কিন্তু তার প্রদর্শন করে আবারো নিজেকে প্রমান করার প্রয়োজন রয়েছে।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী রয়েছেন ঋষভ পন্থের সমর্থনে

ঋষভ পন্থকে নিয়ে কোচ রবি শাস্ত্রী নিলেন এই বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কি তা 3

ভারতীয় দলের প্রধান কোচের সঙ্গেই টিম ম্যানেজমেন্টও সম্পূর্ণভাবে ঋষভ পন্থের সমর্থনে রয়েছে যার সংকেত স্বয়ং কোচ রবি শাস্ত্রী দিয়েছেন। রবি শাস্ত্রী পন্থকে নিয়ে বলেছেন,

“টিম ম্যানেজমেন্ট সুনিশ্চিত করবে যে খেলোয়াড়দের পুলে সুরক্ষা ভাবনা রাখার। আর আমরা এটাও সুনিশ্চিত করব যে যদি নির্বাচক আর খেলোয়াড়দের সঙ্গে সংযোগের কোনো অভাব থাকে তো টিম ম্যানেজমেন্ট পদক্ষেপ নেবে আর সুনিশ্চিত করবে এ প্রত্যেক খেলোয়াড় একই পৃষ্ঠে প্রত্যেক সময় থাকুক। উদাহরণের জন্য ঋষভ পন্থকে দেখুন। এটা আমার দায়িত্ব যে যতক্ষণ সংঘর্ষ করছে তো ওকে নিজের সর্বশ্রেষ্ঠতে ফিরিয়ে নিয়ে আসার। আমার বিশ্বাস যে যতক্ষণ ও ভালো প্রদর্শন না করবে আমি ওকে স্ট্যান্ডিং অভেশন দেব”।

ঋষভ পন্থকে নিয়ে কোচ রবি শাস্ত্রী নিলেন এই বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কি তা 4

রবি শাস্ত্রী তো সম্পূর্ণভাবে ঋষভ পন্থের সঙ্গে রয়েছে তো অন্যদিকে কিছু দিন আগে যখন বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের নির্বাচন করা হয়েছে তখনও ভারতের নির্বাচক প্রধান সরাসরি বলেছিলেন যে তারা তরুণ উইকেটকিপারের দিকেই দেখছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *