ধোনি আর কোহলির সম্পর্ক নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী, সরাসরি বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যক্তিগত সম্পর্ক নিয়ে প্রত্যেকদিন কোনো না কোনো খবর সামনে আসে। দুজনের সম্পর্কও কারো কাছে লুকোনো নয়। বিরাট কোহলি সবসময়ই এই কথা বলেন যে মাঠে মহেন্দ্র সিং ধোনির থাকা তার জন্য সবসময় লাভদায়ক প্রমানিত হয়।
এখন খুব দ্রুতই আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে চলেছে আর ভারতীয় ক্রীড়া প্রেমীদের আশা যে বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনির জুটি দেশকে আরো একবার বিশ্বকাপ জেতাতে সফল হবে।

সম্পর্ক নিয়ে বললেন হেড কোচ

ধোনি আর কোহলির সম্পর্ক নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী, সরাসরি বললেন এই কথা 1

মহেন্দ্র সিং ধোনি আর বিরাট কোহলির ব্যক্তিগত সম্পর্ক আর তালমেলের ব্যাপারে সম্প্রতিই ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী একটি বড়ো কথা বলেছেন। ক্রিকেট নেক্সটকে দেওয়া নিজের ইন্টারভিউতে রবি শাস্ত্রী কোহলি আর ধোনির ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে,

“আমি কখনো এই দুজনকে নিয়ে সন্দেহতে ভুগিনি। যে ধরণের সম্মান এই দুজনে একে অপরের জন্য রাখেন তা প্রশংসার যোগ্য। এতে তারা একে অপরের জন্য ভাল কাজ করছেন। আমার চাকরির প্রথম চরণে মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক ছিলনে আর পরের চরণে বিরাট কোহলি, আর এখন যখন এই দুজন খেলেন্তো আমি দেখেছি যে একে অপরের জন্য এই দুজনের প্রতিবদ্ধতা দুর্দান্ত থাকে”।

ড্রেসিং রুমে ধোনির কাছে শেখেন তরুণরা

ধোনি আর কোহলির সম্পর্ক নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী, সরাসরি বললেন এই কথা 2

রবি শাস্ত্রী আগে নিজের বয়ানে আরো বলেন,

“প্রত্যেকেই এই কথা ভালভাবে জানেন যে ও এই খেলায় কি হাসিল করেছেন। সেই উচ্চতা যা ওর কাছে আছে আর তারপর তার ভারসাম্য আর বিনম্রতা দেখার মত। আপনি ধোনির উপস্থিতি জানেন। নিজের ব্যাটিংয়ে যেধরণের মানসিক ভারসাম্য ওর থাকে আর এমনকী উইকেট কিপ্নগ করার সময় আপনি ওকে দেখে খালি অনেক কিছুই শিখতে পারেন”।

ধোনি আর কোহলির সম্পর্ক নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী, সরাসরি বললেন এই কথা 3

আপনাদের সকলকেই জানিয়ে দিই যে আগামি একদিনের বিশ্বকাপে টিম ইন্ডিয়ান নিজেদের অভিযান বিরাট কোহলির নেতৃত্বে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু করবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *