মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে রবি শাস্ত্রী দিলেন এই বড়ো বয়ান, জানলে আপনারাও হবে রাগ

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কবে মাঠে ফিরবেন এই প্রশ্ন এখন উঠে চলেছে। এর মধ্যে ধোনির অবসর তথা তার প্রত্যাবর্তন নিয়ে বেশকিছু আলোচনা লাগাতার চলছে। কিন্তু ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এখন ধোনির ভবিষ্যত নিয়ে বড়ো বয়ান দিলেন।

মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে রবি শাস্ত্রী দিলেন এই বড়ো বয়ান, জানলে আপনারাও হবে রাগ 1

জানিয়ে দিই যে ধোনি ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপের পর থেকে মাঠে নামেননি। তিনি প্রথমে দু মাসের ব্রেক নিয়েছিলেন, কিন্তু পরে এই ব্রেক বাড়িয়ে নিয়েছেন। যদিও গত কিছু সময় ধরে ধোনি ফিরে আসার প্রস্তুতিতে লেগে পড়েছেন। কিন্তু এখনো এটা পরিস্কার হয়নি যে তিনি কোন সিরিজ থেকে মাঠে ফিরবেন।

রবি শাস্ত্রী দিলেন বয়ান

মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে রবি শাস্ত্রী দিলেন এই বড়ো বয়ান, জানলে আপনারাও হবে রাগ 2

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বলতে গিয়ে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী আইএএনএসকে দেওয়া ইন্টারভিউতে বলেছেন যে,

“এটা সবকিছু এই বিষয়ের উপর নির্ভর করবে যে ও কখনো খেলতে শুরু করে আর আইপিএল চলাকালীন কেমন দেখা দেখান। এছাড়াও উইকেটকিপিংয়ে কেমন প্রদর্শন করেন বা সেই সমস্ত উইকেটকিপারের প্রদর্শন কেমন থাকে যাদের ধোনির বিকল্প হিসেবে দেখা হচ্ছে। আইপিএল একটা ভীষণই বড়ো টুর্নামেন্ট প্রমান হতে চলেছে কারণ এটা শেষ টুর্নামেন্ট হবে যার পর প্রায় ১৫ সদস্যের দলের সিদ্ধান্ত হয়ে যাবে”।

আইপিএলের ফর্ম থেকে নির্ধারিত হবে ধোনির প্রত্যাবর্তন

মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে রবি শাস্ত্রী দিলেন এই বড়ো বয়ান, জানলে আপনারাও হবে রাগ 3

এর সঙ্গেই রবি শাস্ত্রী বলেছেন যে এমএস ধোনির দলে আসার জন্য আমাদের আইপিএল প্রদর্শন দেখা যথেষ্ট জরুরী। এই বিষয়ে কথা বলতে গিয়ে তিনি আগে বলেন,

“ধোনি সেই খেলোয়াড় যে দলে থাকতে পারে আর সম্ভবত নাও থাকতে পারে। এখন চোট বা অন্য কোনো কারণ সেটা আমরা বলতে পারব না। আমি বলতে চাইব যে আইপিএলের পর আমরা ভালোভাবে জেনে যাব। আমি তো এটাই বলতে চাইব যে কে কোথায় থাকবে এটার অনুমান করার চেয়ে ভালো হবে যে আইপিএলের শেষ হওয়ার অপেক্ষা করা হোক। তারপরই আপনারা এই স্থিতিতে থাকবেন যে জানতে পারবেন দেশের সর্বশ্রেষ্ঠ ১৭জন খেলোয়াড় কারা”।

জানিয়ে দিই যে আইপিএল ২০২০ এপ্রিল আর মে মাসে খেলা হবে। গত বছর বিশ্বকাপের কারণে টুর্নামেন্ট মার্চ মাসেই শুরু হয়েছিল। অন্যদিকে যদি টি-২০ বিশ্বকাপের কথা বলা হয় তো তার শুরু ১৮ অক্টোবর ২০২০ থেকে শুরু হবে, তথা এর ফাইনাল অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ১৫ নভেম্বর হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *