সিএসির সদস্যরা নতুন কোচ নির্বাচন নিয়ে দিলেন বিশেষ তথ্য, এদের কোচ হওয়া নিশ্চিত 1

ভারতীয় দল নতুন কোচের সন্ধানে রয়েছে। বর্তমান কোচ রবি শাস্ত্রীর সময়সীমা বিশ্বকাপের পরই শেষ হয়ে গিয়েছিল, কিন্তু তা ৪৫ দিন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছিল। বিসিসিআই নতুন কোচের জন্য গত মাসে আবেদন চেয়েছিল আর তাদের আবেদন জবা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ জুলাই। এই মাসেই কপিলদেব, অংশুমান গায়কোয়াড়, আর শান্তা রঙ্গাস্বামীর কমিটি নতুন কোচের নির্বাচন করবেন।

সিএসির তরফ থেকে এল বয়ান

সিএসির সদস্যরা নতুন কোচ নির্বাচন নিয়ে দিলেন বিশেষ তথ্য, এদের কোচ হওয়া নিশ্চিত 2

ভারতীয় দল রবি শাস্ত্রী আর তার আগে অনিল কুম্বলের সময় ভাল প্রদর্শন করেছিল। আর এই কারণে সিএসি বর্তমান ভারতীয় কোচের পক্ষে রয়েছে। এই ব্যাপারে সিএসি আইএনএসের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছে যে,

“আমরা কোনো বিদেশী কোচ নিয়ে আসার জন্য উৎসুক নই। হ্যাঁ, গ্যারি কার্স্টেনের উচ্চতার মধ্যে কোনো একজন ছিলেন, আমরা এটাকে নিয়ে ভাবতে পারি। কিন্তু তাও একজন ভারতীয়ই সবসময়ই আমাদের প্রাথমিকতা থাকবে। শেষমেশ দল একজন ভারতীয় প্রধান কোচের অধীনেও ভাল প্রদর্শন করেছে, তো পরিবর্তনের সন্ধান কেন? যেমনই বিষয়টা উঠে দাঁড়িয়েছে, শাস্ত্রীকে একটা নতুন চুক্তি দেওয়ার জন্য পছন্দের দেখাচ্ছে”।

বিরাটের সঙ্গে ভাল সম্পর্ক

সিএসির সদস্যরা নতুন কোচ নির্বাচন নিয়ে দিলেন বিশেষ তথ্য, এদের কোচ হওয়া নিশ্চিত 3

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীর সম্পর্ক যথেষ্ট ভাল। ওয়েস্টইন্ডিজ সফরে যাওয়ার আগে বিরাট শাস্ত্রীকে আবারো কোচ করারও পক্ষ নিয়েছিলেন। এই কারণে সিএসি এই জুটিকে ভাঙতে চায়না। এই ব্যাপারে সিএসির এক সদস্য আগে বলেন,

“শাস্ত্রী আর কোহলি একে অপরকে ভাল বোঝেন আর সফল থাকা দলের মধ্যে থেকে অর্ধেক বদলানো অনুচিত হবে। কোচেদের মধ্যে একটা পরিবর্তনে সমীকরণ বিগড়ে যেতে পারে, আর খেলোয়াড়দের বার করার জন্য মানসিক জায়গার অনুমতি দেয়। যদি এই স্তরে পরিবর্তন করা হয় তো এটা আগামী পাঁচ বছরের জন্য রণনীতি আর পরিকল্পনা বদলানো হবে। একটা স্টেজে এই ধরণের নির্ণয় নেওয়া অনুচিত হবে যখন সেটা লাভজনক নির্ণয় না নেওয়া হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *