ভারত করেছিল রশিদ খানকে নাগরিকত্ব নেওয়ার অনুরোধ, এখন স্বয়ং রশিদ খান নিজের নিরবতা ভেঙে ব্যক্ত করলেন প্রতিক্রিয়া
ছবি সৌজন্যে বিসিসিআই

গত কয়েকদিনে আগফানিস্থানের তরুন স্পিনার রশিদ খান নতুন তারকা হিসেবে সামনে এসেছেন। এই কারণে তিনি আফগানিস্থানের তরুণদেরও প্রেরণা প্রদান করে চলেছেন। রশিদ আইপিএলে বেশ কয়েকটি মরশুম জুড়ে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন। রশিদের প্রদর্শনে আফগানিস্থানের তরুণরাই নয় আফগান রাষ্ট্রপতিও যথেষ্ট প্রভাবিত হয়েছেন। কেকেআরের বিরুদ্ধে দুরন্ত পারফর্মেন্সের পর আফগান রাষ্ট্রপতি টুইট করেছিলেন।

ভারতীয় নাগরিকতার দাবী উঠেছিল

ভারত করেছিল রশিদ খানকে নাগরিকত্ব নেওয়ার অনুরোধ, এখন স্বয়ং রশিদ খান নিজের নিরবতা ভেঙে ব্যক্ত করলেন প্রতিক্রিয়া 1
ছবি সৌজন্যে বিসিসিআই

রশিদ খানের প্রদর্শনে বিশেষ করে ভারতীয় প্রশংসকেরা দারুণ খুশি। তারা ভারত সরকারের কাছে রশিদ খানকে ভারতীয় নাগরিকতা দেওয়ার এবং ভারতের হয়ে তার খেলার দাবী জানিয়েছিলেন। যার উপর ভারতীয় বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজও টুইট করেছিলেন। রশিদকে ভারতীয় নাগরিকতা দেওয়ার ব্যাপারে অনেক প্রশংসকই বিদেশমন্ত্রীকে প্রশ্ন করেছিলেন।

এসিবি চেয়ারম্যান দিলে জবাব

ভারত করেছিল রশিদ খানকে নাগরিকত্ব নেওয়ার অনুরোধ, এখন স্বয়ং রশিদ খান নিজের নিরবতা ভেঙে ব্যক্ত করলেন প্রতিক্রিয়া 2
ছবি সৌজন্যে আতিফ টুইটার

ভারতীয় সমর্থকদের দ্বারা রশিদ খানকে ভারতীয় নাগরিকত্ব অফার করার ব্যাপারে এসিবি চেয়ারম্যানও দ্রুত জবাব দিয়েছেন। তিনি সমস্ত প্রস্তাবকেই স্বীকার করেছেন এবং এটাও ইঙ্গিত করেছেন যে তিনি তার দেশের হয়েই খেলবেন। টুইট করে এসিবি চেয়ারম্যান আতিফ মাশাল লেখেন, “ যারা রশিদ খানকে চান, তাদের অফার দেওয়ার জন্য ধন্যবাদ। ওর সব জায়গায় অনেক চাহিদা রয়েছে, কিন্তু তিনি কখনওই কোথাও যাবেন না। কারণ তিনি একজন গর্ব করা দেশভক্ত আফগান”।

রশিদ খানও দিলেন জবাব

ভারত করেছিল রশিদ খানকে নাগরিকত্ব নেওয়ার অনুরোধ, এখন স্বয়ং রশিদ খান নিজের নিরবতা ভেঙে ব্যক্ত করলেন প্রতিক্রিয়া 3
ছবি সৌজন্যে বিসিসিআই

এসিবি চেয়ারম্যানের টুইটের জবাব দিতে রশিদ খানও দেরী করেন নি। রশিদ খানও সম্পূর্ণ ব্যাপারটিতে নিজের সম্মতি জানিয়ে একজন আফগান হওয়ার গর্ব করেছেন। টুইট করে রশিদ খান লেখেন, “ নিশ্চিতভাবেই শ্রীমান আতিফ মশাল আমার একজন আফগান হওয়ার গর্ব রয়েছে। আমি সর্বদাই নিজের দেশে থাকব, কাজ করব, এবং দেশের জন্য লড়ব। আমরা শান্তি ছড়াই এবং আমার দেশের আমাদেরকে প্রয়োজন”।

রশিদ খানের উপর থাকবে আজ সকলের নজর

ভারত করেছিল রশিদ খানকে নাগরিকত্ব নেওয়ার অনুরোধ, এখন স্বয়ং রশিদ খান নিজের নিরবতা ভেঙে ব্যক্ত করলেন প্রতিক্রিয়া 4
ছবি সৌজন্যে বিসিসিআই

আর মাত্র কয়েক ঘন্টা পরেই ওয়াংখেড়েতে শুরু হবে ফাইনাল। সানরাইজার্স চেন্নাইয়ের বিরুদ্ধে এই মরশুমে ইতিমধ্যেই তিনবার হেরেছে। এবার তারা জয়ের লক্ষ্যে মাঠে নামবে। কিন্তু সবার নজর লেগ স্পিনার রশিদ খানের উপরই থাকবে। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রশিদ খান প্রায় একার হাতেই ওয়ান ম্যান আর্মির শো দেখিয়েছিলেন। এই ম্যাচে ব্যাট হাতে রশিদ ১০ বলে ৩৪ রান করেছিলেন। সেই সঙ্গে বোলার রশিদ খানও ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন। যদি আজ রাতেও রশিদ খানের জাদু চলে তাহলে তা চেন্নাইয়ের জন্য সমস্যা তৈরি হয়ে যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *