রশিদ খান জানালেন যদি মেনে নিতেন মায়ের এই কথা তাহলে কখনওই হতে পারতেন না ক্রিকেটার

এই মরশুমে আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের তারকা বোলার রশিদ খান নিজের প্রদর্শনের দমে ক্রিকেট জগতের শিরোনামে উঠে এসেছেন। তার দুরন্ত বোলিং দেখে স্বয়ং ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকরও তাকে টি২০ ফর্ম্যাটের সেরা বোলার হিসেবে মন্তব্য করেছেন।

নিজের ক্রিকেট কেরিয়ার নিয়ে জানিয়েছেন রশিদ
রশিদ খান জানালেন যদি মেনে নিতেন মায়ের এই কথা তাহলে কখনওই হতে পারতেন না ক্রিকেটার 1
সম্প্রতি রশিদ খান দৈনিক ভাস্কর ডট কমের সাংবাদিক রোহিতাশ্ব কৃষ্ণ মিশ্রার সঙ্গে বিশেষ কথাবার্তা বলেছেন। এই সাক্ষাতকার চলাকালীন রশিদ খান আফগানিস্থানের গান কালচার থেকে শুরু করে আইপিএলের সফর পর্যন্ত বেশ কিছু কথা খোলাখুলিই জানিয়েছেন।

এই কারণে ভয় পেতেন মা
রশিদ খান জানালেন যদি মেনে নিতেন মায়ের এই কথা তাহলে কখনওই হতে পারতেন না ক্রিকেটার 2
এই সময় দৈনিক ভাস্কারকে দেওয়া এক্সক্লুসিভ ইন্টারভিউতে যখন রশিদকে প্রশ্ন করা হয় যে আপনার মা আপনার ক্রিকেট খেলা নিয়ে ভয় পান, এর পেছেনের কারণ কি? এর জবাবে রশিদ খান বলেন, “ আমার মায়ের আমার ক্রিকেট খেলা নিয়ে ভয় পাওয়ার কারণ বলের আকৃতি। তিনি বড় এবং ভারী বলকে দেখে ভয় পেতেন, যে এই বল খেলার সময় আমার লেগে না যায়। যদিও তার এটা নিয়ে এখনও চিন্তা রয়েছে, আর এটা নিয়ে তিনি আমাকে বেশ কয়েকবার বলেওছেন”।

এর সমর্থনে হয়েছেন ক্রিকেটার
রশিদ খান জানালেন যদি মেনে নিতেন মায়ের এই কথা তাহলে কখনওই হতে পারতেন না ক্রিকেটার 3
এছাড়াও যখন রশিদকে জিজ্ঞাসা করা হয় আপনার সফর অনেক ক্ষেত্রে শচীনের সঙ্গে মেলে এবং আপনার শুরুর সময়ও ভাইয়ের কাছ থেকে বেশ খানিকটা সমর্থন পেয়েছেন। যা নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়ে রশিদ জানিয়েছেন, “ যে কোনও খেলোয়াড়েরই যথেষ্ট বেশিই পরিবারের সমর্থন প্রয়োজন হয়। শুরুয়াতি সময়ে আমাকে অনেক মুশকিলের সামনেই পড়তে হয়েছে। যদিও যখন তিনি বুঝতে পারেন যে আমি এই খেলায় ভাল করতে পারি, তখন আমার সব ভাইই এবং পরিবারের বাকি সদস্যরা আমাকে আগে এগোনোর আত্বিমশ্বাস দেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *