আইপিএল ২০২০—রাজস্তান রয়্যালসে শামিল হওয়া এই তিন খেলোয়াড়ের উপর থাকবে নজর

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের প্রথম মরশুমেই খেতাব জেতা রাজস্থান রয়্যালসের দল এরপর আর কখনো চ্যাম্পিয়ন হওয়ার খুশি হাসিল করতে পারেনি। কিন্তু এই দলে প্রথম মরশুম থেকেই জয়ে জন্য ভীষণই প্যাশন দেখতে পাওয়া যায়। রাজস্থান রয়্যালস এতদূর পর্যন্ত রাহুল দ্রাবিড় আর শেন ওয়ার্নের মতো তারকাদের মার্গদশনে এগিয়ে এসেছে।

রাজস্থান রয়্যালসের এই তিন নতুন খেলোয়াড়ের উপর থাকবে বিশেষ দৃষ্টি

আইপিএল ২০২০—রাজস্তান রয়্যালসে শামিল হওয়া এই তিন খেলোয়াড়ের উপর থাকবে নজর 1

রাজস্তান রয়্যালসকে এমনিতে তো এখনো পর্যন্ত প্রথম মরশুমের পর থেকে কোনো বিশেষ প্রদর্শন করতে পারেনি। কিন্তু এবার তারা নিজেদের দলে বেশকিছু বড়ো খেলোয়াড়দের বাদ দেওয়ার পাশাপাশি নিলামে নতুন খেলোয়াড়দের দলে শামিল করেছে। রাওস্থান রয়্যালস নিলাম চলাকালীন নিজেদের দলে বেশকিছু খেলোয়াড়দের শামিল করেছে। এই মরশুমে দলে শামিল করা এমন তিনজন খেলোয়াড় রয়েছেন যাদের উপর সমর্থক সবচেয়ে বেশি নজর থাকবে।

যশস্বী জয়সওয়াল

আইপিএল ২০২০—রাজস্তান রয়্যালসে শামিল হওয়া এই তিন খেলোয়াড়ের উপর থাকবে নজর 2

ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে তরুণ খেলোয়াড়দের মধ্যে এক সে এক প্রতিভাবান খেলোয়াড়দের প্রভাব দেখতে পাওয়া যাচ্ছে। এদের মধ্যে একজন ব্যাটসম্যান রয়েছেন মুম্বাইয়ের যশস্বী জয়সওয়াল। যিনি নিজের প্রদর্শনে সকলেরই মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। যশস্বী জয়সওয়ালের এই দুর্দান্ত প্রদর্শন দেখে নিলামে তার ভালো ডিমান্ড দেখতে পাওয়া গিয়েছে। আইপিএলের এই মরশুমে জন্য গতবছর ডিসেম্বরে হওয়া নিলামে যশস্বী জয়সওয়ালকে রাজস্থান রয়্যালস ২.৪০ কোটি টাকায় নিজেদের দলে নিয়েছে। যেভাবে যশস্বী সম্প্রতি শেষ হওয়া অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন বা তার আগেই তিনি ঘরোয়া ক্রিকেটের পাশপাশি বাকি টুর্নামেন্টে প্রদর্শন করেছেন তা দেখে তার কাছ থেকে অনেকটাই আশা থাকবে।

ডেভিড মিলার

আইপিএল ২০২০—রাজস্তান রয়্যালসে শামিল হওয়া এই তিন খেলোয়াড়ের উপর থাকবে নজর 3

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের বেশকিছু খেলোয়াড় আইপিএলের প্রথম মরশুম থেকেই খেলছেন। দক্ষিণ আফ্রিকার প্রায় সমস্ত তারকা খেলোয়াড়ই আইপিএলে অংশ নিচ্ছেন। এদের মধ্যে বর্তমান দক্ষিণ আফ্রিকা দলের মিডল অর্ডারের বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড মিলার অনেক বড়ো নাম। ডেভিড মিলার গত কিছু বছর ধরে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছিলেন। ডেভিড মিলারের গত দু বছরে ভালো কিছু প্রদর্শন না থাকায় কিংস ইলেভেন পাঞ্জাব তাকে রিলিজ করে দেয় অন্যদিকে নিলাম চলাকালীন রাজস্থান রয়্যালস তাকে কিনে নেয়। মিলারকে এমনিতে তো তার বেস প্রাইসেই রাজস্থান তাদের দলে নিয়ে, কিন্তু ডেভিড মিলার যে ধরণের ব্যাটসম্যান তাতে তিনি যে কোনো সময়ই বিস্ফোরক প্রদর্শন করতে পারেন। এই অবস্থায় কোথাও না কোথাও তার উপরও সকলের নজর থাকবে।

রবিন উথাপ্পা

আইপিএল ২০২০—রাজস্তান রয়্যালসে শামিল হওয়া এই তিন খেলোয়াড়ের উপর থাকবে নজর 4

আইপিএলের ইতিহাসে এমন কিছু ব্যাটসম্যান থেকেছেন যাদের জন্য এই পয়সাবহুল লীগ দারুণ থেকেছে। এদের মধ্যে কিছু ভারতীয় খেলোয়াড় রয়েছেন যারা প্রথম মরশুম থেকে প্রত্যেকবার খেলছেন আর দুর্দান্ত প্রদর্শনও করে চলেছেন। এদের মধ্যে একজন হলেন রবিন উথাপ্পা যিনি আইপিএলে এক ভীষণই বড়ো নাম। রবিন উথাপ্পা নিজের প্রথম মরশুম থেকেই যথেষ্ট প্রভাবিত করেছেন। রবিন উথাপ্পা এখনো পর্যন্ত বেশকিছু দলের অংশ থেকেছেন, কিন্তু ২০১২ থেকে তিনি নিয়মিত কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। এর মধ্যে রবিন উথাপ্পা নিজেকে একজন ভীষণই বড়ো ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিতও করেছেন, কিন্তু গত বছরের খারাপ প্রদর্শনের কারণে কেকেআর তাকে রিলিজ করে দেয় অন্যদিকে নিলামে রাজস্থান রয়্যালস দ্রুতই তাকে লুফে নেয়। রবিন উথাপ্পার যেমন নাম রয়েছে তাতে তার উপরও সকলের যথেষ্ট নজর এবং আশা থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *