আইপিএল ২০১৯এ স্মিথ রাজস্থান রয়্যালসের অধিনায়ক হবে কি না, এসে গেলো সিদ্ধান্ত

দক্ষিণ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার মধ্যে ২০১৭য় খেলা হওয়া টেস্ট সিরিজে বল ট্যাম্পারিঙের দোষী পাওয়া গিয়েছিল স্টিভ স্মিথকে। এর সঙ্গে তার উপর ক্রিকেট অস্ট্রেলিয়া এ বছরের ব্যান লাগিয়ে দিয়েছিল। শুধু তাই নয় বরং তার কাছ থেকে অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্বও ছিনিয়ে নেওয়া হয়। স্টিভ স্মিথ বল ট্যাম্পারিংয়ের আরোপের কারণে আইপিএল ২০১৮তেও খেলতে পারেন নি।

আইপিএল ২০১৯ নিলামে প্রথমে রাজস্থান সিদ্ধান্ত নিয়ে ফেলেছিল রিলিজ করার
আইপিএল ২০১৯এ স্মিথ রাজস্থান রয়্যালসের অধিনায়ক হবে কি না, এসে গেলো সিদ্ধান্ত 1
আপনাদের জানিয়ে দিই যে আইপিএল ২০১৯ এর নিলামের আগে রাজস্থান রয়্যালস ফ্রেঞ্চাইজি স্টিভ স্মিথকে রিলিজ করার মন বানিয়ে ফেলেছিল। মুম্বাই মিররের রিপোর্টের মোতাবেক রাজস্থান রয়্যালসের দল স্টিভ স্মিথকে আইপিএল ২০১৯ এর নিলামে প্রথমে রিলিজ করতে চেয়েছিল। স্টিভ স্মিথ ১৮ ডিসেম্বর ২০১৮য় জয়পুরে হওয়া আইপিএল ২০১৯ নিলামের অংশ হতে পারতেন। ফ্রেঞ্চাইজি স্মিথের বল ট্যাম্পারিংওয়ালা ইমেজে ক্ষুব্ধ ছিল।এই কারণে স্মিথকে আইপিএল ২০১৯এর নিলামের আগে রিলিজ করার মন রাজস্থান রয়্যালস বানিয়ে ফেলেছিল। যদিও শেষ মুহুর্তে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়ে স্টিভ স্মিথকে রিটেন করেছিল। কিন্তু তাকে দলের অধিনায়কত্ব দেওয়া হয়নি।

আইপিএল ২০১৯ এ হবেন না স্মিথ দলের অধিনায়ক
আইপিএল ২০১৯এ স্মিথ রাজস্থান রয়্যালসের অধিনায়ক হবে কি না, এসে গেলো সিদ্ধান্ত 2
আপনাদের জানিয়ে দিই যে মুম্বাই মিররের একটি রিপোর্টের মোতাবেক আইপিএল ২০১৯এ স্টিভ স্মিথ রাজস্থান রয়্যালস দলের অধিনায়কত্ব করবেন না। মুম্বাই মিররে ছাপা রিপোর্টের মোতাবেক এর দুটি কারন দেওয়া হয়েছে।

এই দুইটি কারণে করতে পারবেন না দলের অধিনায়কত্ব
আইপিএল ২০১৯এ স্মিথ রাজস্থান রয়্যালসের অধিনায়ক হবে কি না, এসে গেলো সিদ্ধান্ত 3
মুম্বাই মিররে ছাপা রিপোর্টের মোতাবেক প্রথম কারণ এই যে ক্রিকেট অস্ট্রেলিয়া স্টিভ স্মিথকে দু বছরের জন্য অধিনায়কত্ব থেকে সাসপেন্ড করেছে, এই কারণে রাজস্থান রয়্যালসও তাকে বর্তমানে নিজেদের অধিনায়কত্ব দেওয়ার মুডে নেই।
অন্যদিকে দ্বিতীয় কারণ এটাও যে স্টিভ স্মিথ পুরো মরশুমের জন্য উপলব্ধ থাকবেন না। তিনি নিজের বিশ্বকাপ ২০১৯ এর প্রস্তুতির জন্য দুরত অস্ট্রেলিয়া ফিরে যাবেন। এই কারণে রাজস্থান রয়্যালস দল তাকে অধিনায়ক বানাতে চাইছে না। রাজস্থান রয়্যালসের দল অজিঙ্ক রাহানেই এই মরশুমের জন্য নিজেদের অধিনায়ক বানাতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *