আইপিএল ২০২০: রাজস্থান রয়্যাল ইংল্যান্ডের এই তারকাকে ডাকল ট্রায়ালের জন্য

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগকে ভারতের মানুষ একটা উৎসবের মতো দেখে। এই আইপিএল উৎসবের ভারতের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করেন। আইপিএল শুধু ভারতেই নয় বরং বিশ্বজুড়েই লোকপ্রিয় ক্রিকেট লীগ। এর মধ্যে আইপিএল ২০২০র সঙ্গে যুক্ত একটি ভীষণই বড়ো খবর সামনে আসছে। আসলে এই খবর রাজস্থান রয়্যালস দলের সঙ্গে যুক্ত।

রাজস্থান জর্জ গার্টনকে ট্রায়ালের জন্য ডাকল

আইপিএল ২০২০: রাজস্থান রয়্যাল ইংল্যান্ডের এই তারকাকে ডাকল ট্রায়ালের জন্য 1

রাজস্থান রয়্যালস দ্বারা ট্রায়ালের জন্য সাসেক্সের জোরে বোলার জর্জ গার্টনকে ডেকে পাঠানো হয়েছে। কলকাতায় ১৯ ডিসেম্বর হতে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের নিলামে জর্জ গার্টনও অংশ নিতে চলেছেন। রাজস্থান রয়্যাল এমন একটা দল যারা ইংল্যান্ডের খেলোয়াড়দের উপর নিজেদের তীক্ষ্ণ দৃষ্টি রেখে চলে।

টি-১০ লীগে জর্জ গার্টন নিয়েছেন সবচেয়ে বেশি উইকেট

আইপিএল ২০২০: রাজস্থান রয়্যাল ইংল্যান্ডের এই তারকাকে ডাকল ট্রায়ালের জন্য 2

গার্টনের টি-২০ ক্রিকেটের বেশি অভিজ্ঞতা নেই কিন্তু সম্প্রতিই আবুধাবীতে খেলা হওয়া টি-১০ লীগে তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন আর টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়েছিলেন। জর্জ গার্টন টি-১০ লীগে ৯টি ম্যাচ খেলেছিলেন, যার মধ্যে তিনি ১৩.৬৬র দুর্দান্ত গড়ে মোট ১২টি উইকেট হাসিল করেছিলেন। টি-২০তে তিনি ১২টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ২৪.৭২ গড়ে ১১টি উইকেট হাসিল করেছেন।

নতুন কোচের সঙ্গে মাঠে নামবে রাজস্থান রয়্যালস

আইপিএল ২০২০: রাজস্থান রয়্যাল ইংল্যান্ডের এই তারকাকে ডাকল ট্রায়ালের জন্য 3

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ডু ম্যাকডোনাল্ডকে আইপিএল ফ্রেঞ্চাইজি রাজস্থান রয়্যাল আইপিএল ২০২০র জন্য নিজেদের প্রধান কোচ নিযুক্ত করেছে। জানিয়ে দিই যে ম্যাকডোনাল্ড আরসিবি আর দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল খেলেছেন। অন্যদিকে আরসিবি দলের সহায়ক কোচও থেকেছেন। আরসিবি তাকে ২০১৮য় নিজেদের কোচিং পদ থেকে সরিয়ে দিয়েছিল। অ্যান্ডু ম্যাকডোনাল্ডের কাছে কোচিংয়ের যথেষ্ট ভালো অভিজ্ঞতা রয়েছে। তিনি অস্ট্রেলিয়ার ঘরোয়া দল ভিক্টোরিয়াকে লিস্ট এ এবং শেফিল্ড শিল্ডের খেতাব নিজের কোচিংয়ে জিতিয়েছেন। অন্যদিকে গত বছর বিগব্যাশ লীগেও তিনি মেলবোর্ন রেনেগেডসকে নিজের কোচিংয়ে চ্যাম্পিয়ন করেছিলেন। তিনি বিশ্বজুড়ে বেশকিছু বিদেশী লীগেও কোচিং করিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *