সুরেশ রায়না বললেন রোহিতকে পরবর্তী ধোনি, তো হিটম্যান দিলেন এই জবাব

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোন ভারতের সবচেয়ে সফল অধিনায়ক থেকেছেন। সম্প্রতিই সুরেশ রায়না টিম ইন্ডিয়ার হিটম্যান রোহিত শর্মার তুলনা ধোনির সঙ্গে করেছিলেন। সেই সঙ্গে তিনি রোহিতকে দলের পরবর্তী এমএস জানিয়েছিলেন। কিন্তু রোহিতের ভাবনা এর চেয়ে আলাদা। এখন সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের ফ্রেণ্ডশিপ ডে পালন করতে গিয়ে রোহিত বলেছেন যে এমএস ধোনির মতো অন্য কেউ হতে পারেন না।

এমএস ধোনির মতো অন্য কেউ হতে পারবেন না

টিম ইন্ডিয়ার হিটম্যান রোহিত শর্মা ফ্রেণ্ডশিপ ডে সমর্থকদের সঙ্গে পালন করেছেন। আসলে রোহিত ইনস্টাগ্রামে লাইভ এসে সমর্থকদের সঙ্গে কথাবার্তা বলেছেন আর তাদের প্রশ্নের জবাবও দিয়েছেন। এর মধ্যেই একজন সমর্থক রোহিতকে প্রশ্ন করেছিলেন যে “আপনি কী বলতে পারেন যে আপনার নেতৃত্বের স্টাইলে বিশেষ কী আছে আর আপনি অন্য অধিনায়কদের থেকে আলাদা কীভাবে?” যা নিয়ে রোহিত জবাবে বলেন,

“হ্যাঁ, আমি সুরেশ রায়নার এই কমেন্টের ব্যাপারে শুনেছি। এমএস ধোনি একজন আলাদাই খেলোয়াড়, ওর মতো অন্য কেউ হতে পারবেন না। আমি মানি যে এ ধরণের তুলনা হওয়া উচিৎ নয়। প্রত্যেকটি মানুষ আলাদা আর তার শক্তি আর কমজুরি আলাদা আলাদ হয়”।

সুরেশ রায়না কী বলেছিলেন?

সুরেশ রায়না বললেন রোহিতকে পরবর্তী ধোনি, তো হিটম্যান দিলেন এই জবাব 1
Suresh Raina at Eden Garden Kolkata on Monday, 22, 2018. Express photo

সুরেশ রায়না হিটম্যান রোহিত শর্মার অধিনায়কত্বের তুলনা মহেন্দ্র সিং ধোনির সঙ্গে করে তাকে পরবর্তী এমএস বলেছিলেন। স্পোর্টস কীড়ার সঙ্গে কথা বলতে গিয়ে রায়না বলেছিলেন যে,

“আমি এটা বলব যে রোহিত শর্মা ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী এমএস ধোনি। আমি ওনাকে দেখেছি, ও ভীষনোই শান্ত আর সমস্ত খেলোয়াড়দের কথা শুনতে পছন্দ করেন। এছাড়া রোহিত শর্মা নিজের খেলোয়াড়দের যথেষ্ট আত্মবিশ্বাসও দেন আর এগিয়ে এসে দলের নেতৃত্ব দেন। যখন একজন অধিনায়ক এগিয়ে এসে দলের নেতৃত্ব দেন আর তিনি যখন ড্রেসিং রুমকেও ততটাই গুরুত্ব দেন তো তিনি একজন সফল অধিনায়ক হয়ে যান”।

রোহিতের অধিনায়কত্বের রেকর্ড দুর্দান্ত

সুরেশ রায়না বললেন রোহিতকে পরবর্তী ধোনি, তো হিটম্যান দিলেন এই জবাব 2

টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মা আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করেন। হিটম্যান আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক আর এখনো পর্যন্ত তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪টি আইপিএল ট্রফিও জিতিয়েছেন। প্রসঙ্গত যখনই ক্রিকেটের অলিতে গলিতে অধিনায়কত্বে বিরাট কোহলির বিকল্পের কথা ওঠে তো তার জন্য রোহিত শর্মার নামই নেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *