রিপোর্ট: পৃথ্বী শ কে করতে হবে অভিষেকের জন্য অপেক্ষা, কেএল রাহুলই খেলবেন পঞ্চম টেস্ট

ইংল্যান্ডের ঘরের মাঠে ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ নিজের অন্তিম চরণে পোঁছে গিয়েছে। এই টেস্ট সিরিজের পঞ্চম আর শেষ টেস্ট ম্যাচ শুক্রবার থেকে দ্য ওভালে শ্র হতে চলেছে। এই টেস্ট সিরিজের চার টেস্ট ম্যাচ হয়ে যাওয়ার পর স্কোর লাইন ইংল্যান্ডের পক্ষে ৩-১ ফলাফলে দাঁড়িয়েছে। আর এখন খালি ভারতীয় দল নিজের সম্মানের লড়াইতে নামবে।

কেএল রাহুলকে বসিয়ে পৃথ্বী শ কে শামিল করার কথা উঠেছে
রিপোর্ট: পৃথ্বী শ কে করতে হবে অভিষেকের জন্য অপেক্ষা, কেএল রাহুলই খেলবেন পঞ্চম টেস্ট 1
ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে গত কয়েকদিন ধরে ভাবনা চিন্তা করা হচ্ছে যে পঞ্চম টেস্ট ম্যাচে দলে কিছু পরিবর্তন করার। যেখানে মনে করা হচ্ছে যে ১৯ বছরের তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শকে অভিষেকের সুযোগ দেওয়া হতে পারে। অন্যদিকে তাকে খেলানোর জন্য এই সিরিজে ভয়ঙ্করভাবে ব্যর্থ কেএল রাহুলকে বসানোর কথা ভাবা হচ্ছে।

টিম ম্যানেজমেন্ট চায়না কেএল রাহুলকে বসাতে—রিপোর্ট
রিপোর্ট: পৃথ্বী শ কে করতে হবে অভিষেকের জন্য অপেক্ষা, কেএল রাহুলই খেলবেন পঞ্চম টেস্ট 2
কেএল রাহুল এই টেস্ট সিরিজ সম্পূর্ণভাবে ফ্লপ থেকেছেন, এবং এখন প্রত্যেকেই মনে করছেন যে তার পঞ্চম টেস্ট থেকে বাদ পড়া নিশ্চিত। কিন্তু অন্যদিকে সম্প্রতি প্রাপ্ত একটি রিপোর্ট অনুযায়ী পঞ্চম টেস্ট ম্যাচেও টিম ম্যানেজমেন্ট কেএল রাহুলকে সুযোগ দিতে চায় আর পৃথ্বী শকে এখনই অভিষেক করানোর তাদের কোনও পরিকল্পনা নেই।

কেএল রাহুলকে নেটে দীর্ঘসময় দেখা গিয়েছে ব্যাটিং করতে

রিপোর্ট: পৃথ্বী শ কে করতে হবে অভিষেকের জন্য অপেক্ষা, কেএল রাহুলই খেলবেন পঞ্চম টেস্ট 3
SOUTHAMPTON, ENGLAND – SEPTEMBER 02: England batsman Stuart Broad runs off in celebration after bowling India batsman Lokesh Rahul during the 4th Specsavers Test Match between England and India at The Ageas Bowl on September 2, 2018 in Southampton, England. (Photo by Stu Forster/Getty Images)

ইংরেজি সংবাদপত্র টাইম অফ ইন্ডিয়ার কথা যদি ধরা হয় তাহলে কেএল রাহুলকে আরও একটি সুযোগ দেওয়ার সম্ভবনা সম্পূর্ণরূপে রয়েছে। কারণ যদি ভারতীয় দলের বৃহস্পতিবারের নেট শেসন দেখা যায় তো সেখানে কেএল রাহুলকে দীর্ঘক্ষণ নেটে ব্যাটিং প্র্যাকটিস করতে দেখা গিয়েছে। অন্যদিকে পৃথ্বী শকে ব্যাটিং প্র্যাকটিস করতে নেট শেসনে খুব বেশি দেখা যায় নি।

ব্যাটিং প্র্যাকটিসের পর রাহুল করলেন ক্যাচিং প্র্যাকটিস

রিপোর্ট: পৃথ্বী শ কে করতে হবে অভিষেকের জন্য অপেক্ষা, কেএল রাহুলই খেলবেন পঞ্চম টেস্ট 4
India’s KL Rahul during a training session ahead of their test match against South Africa at Feroze Shah Kotla stadium in New Delhi on Dec 1st 2015. Express photo by Ravi Kanojia.

ব্যাটিং প্র্যাকটিস করার পর কেএল রাহুল যথেষ্ট সময় ধরে স্লিপ কর্ডনের ক্যাচিং প্র্যাকটিস করেন। কেএল্রাহুল এই টেস্ট সিরিজে এখনও পর্যন্ত চারটি ম্যাচে মাত্র ১১৩ রানই করতে পেরেছেন। কিন্তু যদি তার ফিল্ডিংয়ের কথা ধরা হয় তাহলে এই সিরিজে তিনি ১১টি ক্যাচ ধরেছেন। আর তিনি স্লিপে ভীষণই তৎপরতা দেখিয়েছেন।
রিপোর্ট: পৃথ্বী শ কে করতে হবে অভিষেকের জন্য অপেক্ষা, কেএল রাহুলই খেলবেন পঞ্চম টেস্ট 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *