বড়োসড়ো সমস্যার মুখে পড়লেন রাহুল দ্রাবিড়, বিসিসিআই লোকপাল পাঠাল নোটিশ

প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় এখন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। গতমাসে তাকে এই দায়িত্ব দেওয়া হয়। এখন তার বিরুদ্ধে কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের অভিযোগ করা হয়েছে। আগে তাকে ১ জুলাই থেকে এনসিএর দায়িত্ব সামলাতে হত কিন্তু কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলার কারণেই তার নিযুক্তিতে দেরী হয়েছিল।

এই হল পুরো বিষয়

বড়োসড়ো সমস্যার মুখে পড়লেন রাহুল দ্রাবিড়, বিসিসিআই লোকপাল পাঠাল নোটিশ 1

রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য সঞ্জীব গুপ্তা বিসিসিআইয়ের লোকপাল রিটায়ার্ড জাস্টিস ডিকে জৈনের কাছে অভিযোগ করেছিলেন। রাহুলের দ্রাবিড়ের বিরুদ্ধে তিনি কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলা নথিভুক্ত করেন। সঞ্জীব গুপ্তার মতে দ্রাবিড় এনসিএর ডিরেক্টার আর ইন্ডিয়া সিমেন্টস গ্রুপের উপাধ্যক্ষ রূপেও কার্যরত। ইন্ডিয়া সিমেন্টস গ্রুপই আইপিএল ফ্রেঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের মালিক। এই কারণে তার বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করা হয়েছিল।

রাহুল দ্রাবিড়কে নোটিশ

বড়োসড়ো সমস্যার মুখে পড়লেন রাহুল দ্রাবিড়, বিসিসিআই লোকপাল পাঠাল নোটিশ 2

সঞ্জীব গুপ্তার অভিযোগের ভিত্তিতে ডিকে জৈনের তরফে রাহুল দ্রাবিড়কে নোটিশ পাঠানো হয়েছে। তার কাছে এর জবাব দেওয়ার জন্য দু সপ্তাহ সময় রয়েছে। এই বিষয়ে জানাতে গিয়ে ডিকে জৈন জানিয়েছেন,

“হ্যাঁ, আমি অভিযোগ পাওয়ার পর গত সপ্তাহে শ্রী রাহুল দ্রাবিড়কে একটি নোটিশ পাঠিয়েছি। ওকে কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগের জবাব দেওয়ার জন্য দু সপ্তাহের সময় দেওয়া হয়েছে। তার জবাবের ভিত্তিতেই আমি ঠিক করব আগে এগোব কি না”।

আগেও করেছেন অভিযোগ

বড়োসড়ো সমস্যার মুখে পড়লেন রাহুল দ্রাবিড়, বিসিসিআই লোকপাল পাঠাল নোটিশ 3

এটাই প্রথমবার নয় যখন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য সঞ্জীব গুপ্তা কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট নিয়ে লোকপালকে অভিযোগ করলেন। তিনি আইপিএল চলাকালীন শচীন তেন্ডুলকর আর ভিভিএস লক্ষ্মণকে নিয়েও অভিযোগ করেছিলেন। এছাড়াও সৌরভ গাঙ্গুলীর উপরেও কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ উঠেছিল। এই তিন খেলোয়াড় আইপিএলের ফ্রেঞ্চাইজির সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি ক্রিকেট পরামর্শদাতা কমিটির অংশও ছিলেন। অন্যদিকে গাঙ্গুলী সিএবির প্রেসিডেন্টও ছিলেন। এখন এই তিন তারকা সিএসির অংশ নন।

Leave a comment

Your email address will not be published.