[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

সদ‍্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাউথ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। মাঠে তার আগুনে পেস এবং সুইং এর কাছে কার্যত ভেঙে পড়তো বিপক্ষ দলের ব‍্যাটিং লাইন আপ। দেশের হয়ে প্রায় ১৫ বছর টেস্ট ক্রিকেটে প্রতিনিধিত্ব করছেন ডেল। খেলেছেন ৯৩টি টেস্ট ম‍্যাচ।আছে ৪৩৯ টি উইকেট। টেস্ট ক্রিকেটের ইতিহাসে অষ্টম সর্বোচ্চ উইকেট শিকারী ডেল। পেসারদের মধ্যে আছেন পন্চম স্থানে ।জেমস এ্যন্ডারসন ( ৫৭৫ ), গ্লেন ম‍্যাকগ্রাথ ( ৫৬৩ ), কোর্টনি ওয়ালশ( ৫১৯ ) এবং স্টুয়ার্ট ব্রডের (৪৫০) পরেই আছেন তিনি।

এই তারকা বিদেশি বোলারকে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ম‍্যালকম মার্শালের সাথে তুলনা করলেন রাহুল দ্রাবিড় ! 1

স্টেইনের গড় – ২২.৯৫ যা ৪০ টি টেস্ট ম‍্যাচ খেলেছেন এমন ১৩৩ জন ক্রিকেটারের মধ্যে তিনি আছেন দশম স্থানে।এমনকি সর্বোচ্চ দশ উইকেট সংরক্ষকের তালিকায় তিনি আছেন তৃতীয় স্থানে।ম‍্যাকগ্রাথ ( ২১.৬৪ ) এবং মুরলীধরনের ( ২২.৭২ ) পরেই। সম্প্রতি স্টেইনকে নিয়ে নিজের ব্যক্তিগত মনোভাব জাহির করলেন রাহুল দ্রাবিড়। রাহুলের মতে স্টেইন ফর্মে থাকলে তার সামনে খুব কম ব‍্যাটসম‍্যানই টিকতে পারতো।

“ওর মতো বোলার আজীবন মানুষের মনে থেকে যাবে।ও একজন ম‍্যাচ উইনার এবং গেম চেন্জার সাউথ আফ্রিকার‌ফর্মে থাকা উইকেট টেকিং বোলার স্টেইন সাউথ আফ্রিকা দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ পেসার।নতুন বলে উইকেট নেওয়া হোক অথবা রিভার্স সুইং সবেতে জুড়িমেলা ভার।ও আমাদের সময়কার ” ম‍্যালকম মার্শাল “মন্তব্য রাহুলের।

এই তারকা বিদেশি বোলারকে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ম‍্যালকম মার্শালের সাথে তুলনা করলেন রাহুল দ্রাবিড় ! 2

২০০৮ – ০৯ অস্ট্রেলিয়ার ঘরের মাঠে সাউথ আফ্রিকার ঐতিহাসিক টেস্ট জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন স্টেইন।মেলবোর্নে ১০ উইকেট নেওয়ার পাশাপাশি করেছিলেন ৫০ রান।টেস্ট ছাড়লেও চালিয়ে যাবে ওয়ানডে এবং টি টোয়েন্টি ক্রিকেট খেলা।এক্ষেত্রে তার চুক্তি রয়েছে ২০১৯ -২০ মরশুমের।

[cwa id='revcontent']
SHARE
[cwa id='moreat']