এই দশকের সবচেয়ে সফল বোলার থাকা অশ্বিনের সৌরভ গাঙ্গুলী করলেন প্রশংসা, বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট দলের জন্য এই দশক ভীষণই স্মরণীয় থেকেছে। ২০১৯ শেষ হতে চলেছে আর এর সঙ্গেই এই দশকেরও সমাপ্তি ঘটে গেছে। ভারতীয় ক্রিকেট দল এই দশকে দারুণ সফলতা অর্জন করেছে তো অন্যদিকে ভারতীয় দলের ব্যাটিং থেকেছে দুর্দান্ত এবং ভারতীয় দলের বোলাররাও এই দশকে চারদিকে কর্তৃত্ব করে চলেছে।

আর অশ্বিন এই দশকে হাসিল করেছেন বিশেষ সফলতা

এই দশকের সবচেয়ে সফল বোলার থাকা অশ্বিনের সৌরভ গাঙ্গুলী করলেন প্রশংসা, বললেন এই কথা 1

ভারতীয় ক্রিকেট দলের জন্য এই দশকে বোলারদের উল্লেখ হলে সবচেয়ে বেশি সফলতা স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিন হাসিল করেছেন। ভারতের স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিন এই দশকে দারুণ বোলিং করেছেন আর বিশেষ কিছু কৃতিত্ব হাসিল করেছেন। আর অশ্বিন যতই ২০১৭র পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে সম্পূর্ণ দূরে হয়ে গিয়েছেন কিন্তু টেস্ট ক্রিকেটে যেভাবে তিনি নিজের ফর্ম দেখিয়েছেন, তা তার এই দশকের সবচেয়ে সফল বোলার হওয়ার জন্য যথেষ্ট।

আর অশ্বিন পুরো দশকে হাসিল করেছেন সবচেয়ে বেশি ৫৬৪টি উইকেট

এই দশকের সবচেয়ে সফল বোলার থাকা অশ্বিনের সৌরভ গাঙ্গুলী করলেন প্রশংসা, বললেন এই কথা 2

ব্যাটিংয়ে যেখানে বিরাট কোহলি ব্যাট হাতে প্রচুর রান করেছেন তো অন্যদিকে বোলিংয়ে অশ্বিনের নাম সম্পূর্ণভাবে শীর্ষে থেকেছে। এই দশকে আর অশ্বিন আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফর্ম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি উইকেট হাসিল করেছেন। আর অশ্বিন এই পুরো দশকে ৫৬৪টি উইকেট হাসিল করেছেন। এর সঙ্গেই তিনি গত ১০ বছরে সবচেয়ে বেশি উইকেট নিতে সফল থেকেছেন। এই তালিকায় দ্বিতীয় নম্বরে জেমস অ্যাণ্ডারসন ৫৩৫টি উইকেট নিয়ে রয়েছেন, অন্যদিকে ৫২৫ উইকেট নিয়ে ইংল্যান্ডেরই স্টুয়ার্ট ব্রড তৃতীয় স্থানে রয়েছেন। চতুর্থ আর পঞ্চম স্থানে নিউজিল্যান্ডের টিম সাউদি রয়েছেন যারা ক্রমশ ৪৭২ আর ৪৫৮টি উইকেট হাসিল করেছেন।

সৌরভ গাঙ্গুলী আর অশ্বিনের সফলতা নিয়ে বললেন এই কথা

আর অশ্বিন দ্বারা এই দশকের সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কারণে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী এই সফলতাকে স্মরণ করেছেন। সৌরভ গাঙ্গুলী অশ্বিনের ইনস্টাগ্রাম পোষ্টকে শেয়ার করে লিখেছেন যে,

“এই দশকে অশ্বিন সবচেয়ে বেশি আন্তর্জাতিক উইকেট হাসিল করেছেন। কী অসাধারণ প্রয়াস… ব্যস একটাই অনুভুতি আসে, এটায় বেশকয়েকবার কেউ ধ্যান দেয় না। সুপার স্টাফ…”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *