[cwa id='h1']
রবিচন্দ্রন অশ্বিন খুললেন রহস্য, মুজিব উর রহমানের কাছ থেকে শিখেছেন এই বিশেষ ধরণে বোলিং

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

আইপিএল ২০১৮য় আফগানিস্থানে তরুণ স্পিনার মুজিব উর রহমান কিংস ইলেভেন পাঞ্জাব দলের হয়ে খেলছিলেন। আইপিএল ২০১৮য় তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন আর নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছিলেন। কিংস ইলেভেন পাঞ্জাবের তারকা স্পিনার মুজিব উর রহমান আইপিএলে ২০১৮য় ১১টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৬.৯৯ ইকোনমি রেটে মোট ১৪টি উইকেট নিয়েছিলেন।

অশ্বিন শিখেছেন মুজিবের কাছে বোলিং

আপনাদের জানিয়ে দিই, আইপিএল ২০১৮ আইপিএলে রবিচন্দ্রন অশ্বিন মুজিব উর রহমানের কাছ থেকে বেশ কিছু বল করা শিখেছেন। এর খোলসা স্বয়ং অশ্বিন নিজের একটি ইন্টারভিউতে করেছেন। অশ্বিন জানিয়েছেন যে তিনি মুজিব উর রহমানের কাছ থেকে আন্ডার কাটার আর রিভার্স আন্ডার কাটার বল শিখেছেন।

স্বয়ং করলেন খোলসা

রবিচন্দ্রন অশ্বিন খুললেন রহস্য, মুজিব উর রহমানের কাছ থেকে শিখেছেন এই বিশেষ ধরণে বোলিং 1
India’s Ravichandran Ashwin during a nets session at Edgbaston in Birmingham, Monday July 30, 2018. India are scheduled to play the first Test against England starting Aug. 1.(Mike Egerton/PA via AP)

রবিচন্দ্রন অশ্বিন নিউজ ১৮র সঙ্গে কথা বলতে গিয়ে এই কথায় খোলসা করে বলেছেন,

“ আমি আইপিএলে দায়িত্ববান অধিনায়ক হওয়ার চেষ্টা করি আর এটা জরুরীও। একজন অধিনায়ক হওয়ার দরুণ এটা সুনিশ্চিত করতে হয় যে আপনি মাঠে আর মাঠের বাইরে নিজের খেলোয়াড়দের আত্মবিশ্বাস দেবেন। এটা খেলোয়াড়দের প্রদর্শনের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। স্বাভাবিকভাবেই, মুজিব বেশিরভাগ ক্যারাম বল করে আর সেটা আমি আগে থেকেই করি। কিন্তু ও আমার সাদা বলের স্লাইডার বলকে ডেভলপ করেছে। ও আমাকে আন্ডার কাটার আর রিভার্স আন্ডার কাটার বল শিখিয়েছে। স্বাভাবিকভাবেই আমি সাদা বলের সঙ্গে খুব বেশি ক্রিকেট খেলি নি, কিন্তু যে মানুষেরা আমাকে টিএনপিএলে দেখেছে তারা জানে যে আমি লেগব্রেক বোলিংও শুরু করে দিয়েছি। আমি স্লো ক্যারাম বল করাও শুরু করে দিয়েছি”।

রবিচন্দ্রন অশ্বিন খুললেন রহস্য, মুজিব উর রহমানের কাছ থেকে শিখেছেন এই বিশেষ ধরণে বোলিং 2

জানিয়ে দিই যে আইপিএল ২০১৮ চলাকালীন মুজিব উর রহমান আর অশ্বিন একসঙ্গে যথেষ্ট সময় কাটিয়েছেন এবং দুজনেই দুজনের কাছ অনেক কিছুই শিখেছেন। মুজিবও নিজের বেশ কিছু ইন্টারভিউতে অশ্বিনের জমিয়ে প্রশংসা করেছেন।

[cwa id='revcontent']
SHARE
কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ফুটবলে ব্রাজিলের সমর্থক। পছন্দের খেলোয়াড় নেইমার এবং লিওনেল মেসি। অ্যাডভেঞ্চারিস্ট।
[cwa id='moreat']