INDvsSA: কুইন্টন ডি’কক জানালেন, কোথায় উন্নতি করে ভারতের বিরুদ্ধে জয় পেল দঃ আফ্রিকা

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ব্যাঙ্গালুরুতে টি-২০ সিরিজের শেষ ম্যাচ খেলা হয়েছে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচ দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে জিতে নেয়। এই জয়ের সঙ্গেই তিন ম্যাচের এই সিরিজ ১-১ ফলাফলে ড্র হয়ে যায়।

বোলারদের প্রশংসা করলেন

INDvsSA: কুইন্টন ডি’কক জানালেন, কোথায় উন্নতি করে ভারতের বিরুদ্ধে জয় পেল দঃ আফ্রিকা 1

ম্যাচ জেতার পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি’কক নিজেদের খেলোয়াড়দের প্রশংসা করছেন। তিনি এই প্রদর্শনের জন্য বোলারদের পিঠ চাপড়ে দিয়েছেন। ব্যাটিংয়ের জন্য সহজ পিচে তাদের বোলাররা ভারতকে মাত্র ১৩৪ রানেই আটকে দিয়েছিল। তিনি এই প্রদর্শন নিয়ে বলেন,

“আমার মনে হয় যে আমরা বলকে ভাল আর সরল রেখেছি আর সঠিক লেংথে বল করেছিল। বেয়ুরন দলে এসে ভাল বোলিং করেছে। ও আজ পরিস্থিতিকে সঠিকভাবে পড়েছে। আমরা শেষ ম্যাচে বলের সঙ্গে একটা বা দুটি জিনিস সঠিক করিনি আর তাতে পরিবর্তন করা আমাদের জন্য সফল থেকেছে। ফিল্ডিংও যথেষ্ট প্রভাবিত করেছে। খেলোয়াড়দের মধ্যে জয়ের ক্ষিদে ছিল, আমি এতে সম্পূর্ণভাবে খুশি”।

ম্যান অফ দ্যা সিরিজও হন

INDvsSA: কুইন্টন ডি’কক জানালেন, কোথায় উন্নতি করে ভারতের বিরুদ্ধে জয় পেল দঃ আফ্রিকা 2

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি’কককে ম্যান অফ দ্যা সিরিজেরও পুরস্কার দেওয়া হয়ে। প্রথম ম্যাচে তিনি ৫২ রানের ইনিংস খেলেছিলেন কিন্তু তার দল হেরে গিয়েছিল। তার আউট হওয়ার পর কোনো ব্যাটসম্যানই টিকতে পারেননি। এটাই কারণ ছিল যে ওই ম্যাচে তার দলকে হারের মুখ দেখতে হয়েছিল।
আজকের ম্যাচে তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন আর দলকে লক্ষ্য পর্যন্ত পৌঁছে দেন। তিনি ব্যাটে ৫২ বলে ৭৯ রানের ইনিংস খেলেন। সিরিজের দুই ইনিংস মিলিয়ে তিনি মোট ১৩১ রান করেন। এই সিরিজে তিনি প্রথমবার দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব পান আর তার কাছে তরুণ দলও ছিল। তা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকা সিরিজ ড্র করতে সফল হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *