কেবিসি-১২য় করা হল দীপক চাহার সম্পর্কিত প্রশ্ন, এই বিশাল অঙ্কের টাকা হাতছাড়া হল প্রতিযোগীর 1

সোনি টিভিতে প্রচারিত অভিতাভ বচ্চন সঞ্চালিত সবচেয়ে চর্চিত অনুষ্ঠান ‘কৌন বনেগা ক্রোড়পতিতে প্রায়শই এমন প্রশ্ন করা হয় যা প্রতিযোগীর পক্ষে উত্তর দেওয়া ততটা সহজ হয় না। আবার কখনও কখনও এমনটাও দেখা গিয়েছে যে এই অনুষ্ঠানে করা সহজ প্রশ্নের জবাব দেওয়াও মুশকিল হয়ে যায়। এমনই এক ঘটনা সম্প্রতি দেখতে পাওয়া গিয়েছে যেখানে প্রতিযোগীর কাছে ক্রিকেটার দীপক চাহার সম্পর্কিত প্রশ্নের জবাব ছিল না।

দীপক চাহার সম্পর্কিত প্রশ্নের জবাব দিতে পারলেন না প্রতিযোগী

কেবিসি-১২য় করা হল দীপক চাহার সম্পর্কিত প্রশ্ন, এই বিশাল অঙ্কের টাকা হাতছাড়া হল প্রতিযোগীর 2

সম্প্রতি কৌন বনেগা ক্রৌড়পতি শোয়ে উত্তরাখন্ডের অমন কুমার মোটা টাকা জিততে ব্যর্থ হয়েছেন। তিনি দীপক চাহার সম্পর্কিত একটি প্রশ্নের জবাব দিতে পারেননি। ফাস্টেস্ট ফিঙ্গারে জয়ী হয়ে হট সিট পর্যন্ত পৌঁছনো অমন দুর্দান্ত খেলছিলেন, তিনি সাড়ে বারো লাখ টাকা জেতার কাছাকাছি ছিলেন। সেই সময় তাকে ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার দীপক চাহারের ব্যাপারে একটি প্রশ্ন করা হয়। তিনি সেই প্রশ্নের জবাব দিতে পারেননি আর তিনি ৬ লাখ ৪০ হাজার টাকার ধাপেই বাধ্য হয়ে খেলা ছেড়ে দেন। এই প্রশ্নটির সময় তার কাছে কোনো লাইফ লাইনও বাকি ছিল না।

দীপক চাহার সম্পর্কিত প্রশ্ন

কেবিসি-১২য় করা হল দীপক চাহার সম্পর্কিত প্রশ্ন, এই বিশাল অঙ্কের টাকা হাতছাড়া হল প্রতিযোগীর 3

অমন কুমারকে প্রশ্ন করা হয়েছিল যে টি-২০ আন্তর্জাতিকে হ্যাটট্রিক নেওয়া প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার কে? এর জন্য অপশন দেওয়া হয়েছিল A- দীপক চাহার, B- যজুবেন্দ্র চহেল, C- জসপ্রীত বুমরাহ, D- খলিল আহমেদ।

সঠিক জবাব কী?

এই প্রশ্নের জবাব ছিল A- দীপক চাহার। চাহার ২০১৯ এ বাংলাদেশের বিরুদ্ধে নাগপুরে খেলা হওয়া ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। ওই ম্যাচে তিনি ৩.২ ওভার বোলিং করে ৭ রান দিয়ে ৬জন ব্যাটসম্যানকে আউট করেছিলেন। বাংলাদেশের ব্যাটিংয়ের শেষ ওভারে তিনি এই হ্যাটট্রিকটি করেছিলেন। দীপক চাহার নিজের তৃতীয় ওভারের শেষ বলে উইকেট নেন তারপর শেষ ওভারে বল করতে এসে প্রথম দুটি বলে দুটি উইকেট নেন। চাহার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হ্যাটট্রিক করা প্রথম ভারতীয় পুরুষ বোলার হয়েছেন। দীপক চাহার ভারতের হয়ে ১৩টি টি-২০ ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ১৮টি উইকেট নিয়েছেন।

টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করা প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড়

কেবিসি-১২য় করা হল দীপক চাহার সম্পর্কিত প্রশ্ন, এই বিশাল অঙ্কের টাকা হাতছাড়া হল প্রতিযোগীর 4

যদি এই রেকর্ডের ক্ষেত্রে প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড়ের কথা বলা হয় তো, একতা বিস্ত টি-২০ আন্তর্জাতিকে হ্যাটট্রিক করা প্রথম ভারতীয় মহিলা বোলার হয়েছেন। একতা বিস্ত আইসিসি উইমেন্স টি-২০ বিশ্বকাপ ২০১২র প্লে অফ কোয়ালিফায়ার্সের শ্রীলঙ্কার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। একতা বিস্ত ভারতের হয়ে এখনও পর্যন্ত মোট ৪২টি টি-২০আই ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ১৪.৭১ গড়ে আর ৫.২০ ইকোনমি রেটে ৫২টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *