ভিডিয়ো: দ্বিতীয় ইনিংসেও ভারতের সঙ্গে হলো বেইমানি, নট আউট পুজারাকে অ্যাম্পায়ারের ভুলের কারণে ফিরতে হল প্যাভিলিয়নে 1

ভারতীয় দল আর ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ সাউথহ্যাম্পটনে খেলা হচ্ছে। এই ম্যাচের চতুর্থদিনের খেলা যথেষ্ট রোমাঞ্চকর হয়ে উঠেছে। জানিয়ে দিই ইংল্যাণ্ড দল ভারতের সামনে ২৪৫ রানের লক্ষ্য রেখেছে। ভারতীয় দলের এই ম্যাচ জেতার আশা তখন ধাক্কা খায় যখন ভারতের স্পেশালিস্ট টেস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা আউট হয়ে যান।

পুজারা অ্যাম্পায়ার কলের শিকার হলেন

ভিডিয়ো: দ্বিতীয় ইনিংসেও ভারতের সঙ্গে হলো বেইমানি, নট আউট পুজারাকে অ্যাম্পায়ারের ভুলের কারণে ফিরতে হল প্যাভিলিয়নে 2
India’s Cheteshwar Pujara leaves the pitch after losing his wicket for 72 runs during the third day of the third Test cricket match between England and India at Trent Bridge in Nottingham, central England on August 20, 2018. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

যখন ভারতের দ্বিতীয় ইনিংসের সপ্তম ওভার ইংল্যান্ডের জোরে বোলার জেমস অ্যান্ডারসন করছিলেন। সেই সময় তার বলে চেতেশ্বর পুজারার বিরুদ্ধে এলবিডব্লিউ জোরদার অ্যাপিল ওঠে। এই বলের হাইট বেশি মনে হচ্ছিল কিন্তু অ্যাম্পায়ার ধর্মসেনা সময় নষ্ট না করে পুজারাকে আউট দিয়ে দেন। এরপর পুজারা ডিআরএস নেন আর ডিআরএসে দেখা হয়, ফলে এটা অ্যাম্পায়ার কল ছিল যার মানে হল যদি অ্যাম্পায়ার পুজারাকে আউট না দিতেন তাহলে তাকে আউট মানা হত না, কিন্তু অ্যাম্পায়ার আউট দেন, ফলে তাকে ডিআরএসেও আউট দেওয়া হয়।
দেখে মনে হচ্ছিল যে বল উইকেটের যথেষ্ট উপর দিয়ে গিয়েছে আর এই নির্নয়কে কুমার ধর্মাসেনা নট আউটও সহজেই দিতে পারতেন, কিন্তু তিনি সময় নষ্ট না করে অ্যাপিলের দ্রুত পরেই আউট দিয়ে দেন।

এখানে ক্লিক করে দেখুন ভিডিয়ো

ভিডিয়ো: দ্বিতীয় ইনিংসেও ভারতের সঙ্গে হলো বেইমানি, নট আউট পুজারাকে অ্যাম্পায়ারের ভুলের কারণে ফিরতে হল প্যাভিলিয়নে 3
প্রসঙ্গত অ্যাম্পায়ার প্রথম ইনিংসে অজিঙ্ক রাহানেকেও নো বলের মত দেখানো বলে আউট দিয়েছিলেন। আসলে বেন স্টোকসের একটি বলে অজিঙ্ক রাহানের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন হয় আর মাঠের অ্যাম্পায়ারও তাকে আউট দিয়ে দেন।
রাহানে ডিআরএস নেন আর ডিআরএসে দযখন অ্যাম্পায়ার বল করতে সময় বেন স্টোকসের পা দেখেন তখন পরিস্কার দেখাচ্ছি এই বলটি নো বল ছিল,কিন্তু তৃতীয় অ্যাম্পায়ার জেএল উইলসনের মনে হয় এটা নো বল নয় আর শেষ পর্যন্ত তৃতীয় অ্যাম্পায়ার অজিঙ্ক রাহানেকে আউট দিয়ে দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *