তারকা শন পোলক ডেভিলিয়র্সের রিটায়ার্মেন্ট ফেরত নেওয়াকে বললেন ক্ষতিকারক

আইসিসি বিশ্বকাপ ২০১৯ শুরু হওয়ার ঠিক এক বছর আগে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স অবসর নেওয়ার ঘোষণা করেছিলেন। ডেভিলিয়র্সের এই ঘোষণায় তার সমর্থক এবং দল যথেষ্ট নিরাশ হয়েছিল। কিন্তু এই বছর ভাল ফর্মে থাকা এবি ডেভিলিয়র্স দক্ষিণ আফ্রিকাকে মজবুত করার জন্য ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেছিলেন কিন্তু তার এই প্রস্তাবকে নির্বাচকরা উপেক্ষা করেন।

স্পীডস্টার শন পোলক দিলেন নিজের রায়

তারকা শন পোলক ডেভিলিয়র্সের রিটায়ার্মেন্ট ফেরত নেওয়াকে বললেন ক্ষতিকারক 1

২০১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দলের প্রদর্শন ভীষণই খারাপ থেকেছে, আর তারা এখনো পর্যন্ত নিজেদের জয়ের খাতাও খুলতে পারেনি। এই অবস্থায় এবি ডেভিলিয়র্সের দলে প্রত্যাবর্তনের বিষয়টি শিরোনামে উঠে এসেছে। বেশ কিছু তারকা খেলোয়াড়ের পর এখন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কিংবদন্তী শন পোলক এই বিষয়ে তিনি বক্তব্য রেখেছেন। তিনি বলেন,

“ যদি ডেভিলিয়র্স দলে ফিরে আসত তো দলের দৃষ্টিতে যথেষ্ট ‘বিঘটনকারী’ হত। এবি ডেভিলিয়র্সের বিশ্বকাপে দলে শামিল হওয়ার ইচ্ছা কিছু সময় আগেই জানিয়ে দেওয়া উচিত ছিল, কিন্তু তিনি শেষ সময়ে জানিয়েছেন যা সঠিক ছিল না”।

সূত্রের কথা মানা হয় তো ডেভিলিয়র্স আইপিএল শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি আর কোচ ওটিস গিবসনের কাছে গিয়েছিলেন আর তিনি বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন। আপনাদের জানিয়ে দিই যে ডেভিলিয়র্স দলে প্রত্যাবর্তন সম্পূর্ণভাবে অনুচিত মনে করা হয়েছে কারণ তাদের খেলোয়াড়রা বিশ্বকাপ কল-আপ অর্জন করার জন্য কড়া মেহনত করেছিলেন।

তারকা শন পোলক ডেভিলিয়র্সের রিটায়ার্মেন্ট ফেরত নেওয়াকে বললেন ক্ষতিকারক 2

“জাতীয় নির্বাচক লিণ্ডা জোন্দি এবিডির প্রস্তাব উপেক্ষা করার সিদ্ধান্ত নিয়ে বলেন, ‘আমাদের কাছে কড়া মেহনত করা খেলোয়াড় ছিলেন। নির্ণয় সিদ্ধান্তের উপর আধারিত ছিল, আমাদের দল,নির্বাচন প্যানেল আমাদের ফ্রেঞ্চাইজি প্রণালী আর খেলোয়াড়দের প্রতি নিরপেক্ষ থাকতে হবে’।

লাগাতার ৩টি ম্যাচ হেরেছে দক্ষিণ আফ্রিকা

তারকা শন পোলক ডেভিলিয়র্সের রিটায়ার্মেন্ট ফেরত নেওয়াকে বললেন ক্ষতিকারক 3

আপনাদের জানিয়ে দিই যে বিশ্বকাপ ২০১৯ এ দক্ষিণ আফ্রিকা এখনো পর্যন্ত ভালো প্রদর্শন করতে পারেনি। এখনো পর্যন্ত তারা ইংল্যান্ড, বাংলাদেশ আর ভারতের সঙ্গে মোট ৩টি ম্যাচ খেলেছে আর তিনটি ম্যাচেই তারা লজ্জাজনকভাবে হেরে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *