ব্যান ওঠার পরই এই ক্রিকেটার করছেন ভারতীয় দলে প্রত্যাবর্তন, এই সিরিজ থেকে আসবেন দলে 1

ভারতীয় ক্রিকেটে যখন তরুণ প্রতিভাদের কথা হয় তো তাতে মুম্বাইয়ের পৃথ্বী শয়ের কথা অবশ্যই ওঠে। যার উপর কিছুদিন আগে ডোপিংয়ের কারণে ৬ মাসের ব্যান লাগিয়ে দেওয়া হয়েছিল। এখন ১৫ নভেম্বর পৃথ্বীর ব্যান শেষ হচ্ছে। যারপর দ্রুতই তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলবেন।

পৃথ্বী শ ব্যানের পর করছেন প্রত্যাবর্তন

ব্যান ওঠার পরই এই ক্রিকেটার করছেন ভারতীয় দলে প্রত্যাবর্তন, এই সিরিজ থেকে আসবেন দলে 2

ওয়েস্টইন্ডিজ সফরে ভারতীয় দলের নির্বাচন হওয়ার আগে ভীষণই খারাপ খবর এসেছিল যে পৃথ্বী শয়ের উপর ডোপিংয়ের কারণে ৬ মাসের ব্যান লাগিয়ে দেওয়া হয়েছিল। যে কারণে তিনি ক্রিকেট থেকে অনেকদিনই দূরে থেকেছেন। তার উপর বিসিসিআই ভীষণই কড়া নিয়ম লাগিয়েছিল। এখন পৃথ্বীর ব্যানের পর দ্রুতই প্রত্যাবর্তন হতে চলেছে। ঘরোয়া ক্রিকেটে আজ থেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফি শুরু হচ্ছে। যেখানে পৃথ্বী শকে দ্রুতই মুম্বাইয়ের হয়ে খেলতে দেখা যেতে পারে। যেখানে তিনি দলের হয়ে রান করে আন্তর্জাতিক ক্রিকেটেও প্রত্যাবর্তন করার প্রচেষ্টা করবেন। তিনি ওয়েস্টইন্ডিজ সফর থেকে দলে প্রত্যাবর্তন করতে চাইবেন।

এখনো পর্যন্ত ভালো থেকেছে পৃথ্বী শয়ের রেকর্ড

ব্যান ওঠার পরই এই ক্রিকেটার করছেন ভারতীয় দলে প্রত্যাবর্তন, এই সিরিজ থেকে আসবেন দলে 3

ভারতের হয়ে এখনো পর্যন্ত তিনি দুটি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১১৮.৫০ গড়ে ২৩৭ রান করেছেন। যারমধ্যে একটি সেঞ্চুরি আর একটি হাফসেঞ্চুরি শামিল রয়েছে। টি-২০ ফর্ম্যাটে পৃথ্বী ৩৩টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ২২.১৮ গড়ে ৭৩২ রান করেছেন। এর মধ্যে পৃথ্বীর স্ট্রাইক রেটে ১৪৩.২৪ এর ছিল। এই ফর্ম্যাটেও তার নামে ৫টি হাফসেঞ্চুরি রয়েছে। ঘরোয়া ক্রিকেটে এই ক্রিকেটারের কেরিয়ার ভীষণই উজ্জ্বল ছিল, যে কারণে তাকে ভারতীয় দলের ভবিষ্যতের তারকা খেলোয়াড় বলা হয়। ডোপিংয়ের ভুল পৃথ্বী শ না জেনেই করেছিলেন। যা পরে তিনি মেনেও নেন।

মুম্বাইয়ের হয়ে খেলবেন পৃথ্বী শ

ব্যান ওঠার পরই এই ক্রিকেটার করছেন ভারতীয় দলে প্রত্যাবর্তন, এই সিরিজ থেকে আসবেন দলে 4

আপনাদের জানিয়ে দিই যে যদি পৃথ্বী শ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে প্রত্যাবর্তন করেন তো তিনি প্রথম ৬টি ম্যাচ মুম্বাইয়ের হয়ে খেলতে পারবেন না। অন্যদিকে লীগ স্টেজে মুম্বাইকে ৭টি ম্যাচ খেলতে হবে। যার মানে হল পৃথ্বী শ শেষ লীগ ম্যাচে মুম্বাই দলে শামিল হতে পারেন। তার আসায় দলও ভীষণই মজবুত হয়ে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *