পৃথ্বী শয়ের সমর্থনে নামলেন এই অস্ট্রেলিয়ান, দ্বিতীয় সুযোগ দেওয়ার কথা বললেন

অ্যাডিলেডের মাঠে খেলা হওয়া প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া সম্পূর্ণভাবে ব্যর্থ প্রমাণিত হয়েছে। দুই ইনিংসে পৃথ্বী শয়ের ব্যাট চলেনি। তবে প্রথম ইনিংসে ভারতীয় দলের কিছু ব্যাটসম্যানের ব্যাট যদিও চলেছিল। যার মধ্যে বিরাট কোহলির ব্যাট থেকে ৭৪ রান বেরিয়েছি। কিন্তু ওপেনার হিসেবে ক্রিকেটার পৃথ্বী শয়ের ব্যাট সম্পূর্ণ নিশ্চুপ থেকেছে।

পৃথ্বী শ-কে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়ার দাবী

পৃথ্বী শয়ের সমর্থনে নামলেন এই অস্ট্রেলিয়ান, দ্বিতীয় সুযোগ দেওয়ার কথা বললেন 1

পৃথ্বী শ-এর ব্যাটিং নিয়ে এখন নিয়মিত প্রশ্ন উঠে চলেছে। ভারতীয় তারকারা থেকে শুরু করে সমর্থকদের তরফ থেকে দ্বিতীয় টেস্ট ম্যাচে পৃথ্বীর জায়গায় শুভমান গিলকে মাঠে নামানোর কথা বলা হচ্ছে। এর মদ্যে অস্ট্রেলিয়া দলের প্রাক্তন তারকা খেলোয়াড় মাইকেল বিভান প্রতম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের লোকসান হওয়া নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। মাইকেল বিভান পৃথ্বী শ আর শুভমান গিলের ব্যাপারে চলা তর্কের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন যে এখনও পৃথ্বীকে সুযোগ দিয়ে চলা উচিৎ।

মাইকেল বিভান করলেন পৃথ্বী শয়ের সমর্থন

পৃথ্বী শয়ের সমর্থনে নামলেন এই অস্ট্রেলিয়ান, দ্বিতীয় সুযোগ দেওয়ার কথা বললেন 2

গত দুদিন আগে শুরু হওয়া টেস্ট সিরিজে পৃথ্বী শ নিয়মিত আলোচনার বিষয় হয়ে উঠেছেন। কারণ ভারতের হয়ে ব্যাটিং করার সময় তার ব্যাট চলার আগেই জবাব দিয়ে দিয়েছে। পৃথ্বী শকে এই প্রথম টেস্টে শুভমান গিলের আগে প্রথম একাদশে নির্বাচিত করা হয়েছিল। কিন্তু দুই ইনিংসেই তিনি সম্পূর্ণভাবে ব্যর্থ প্রমাণিত হন। এই ব্যাপারে ক্রিকেট বেসড ডট কম এর সঙ্গে এক্সক্লিউসিভ কথাবার্তা বলতে গিয়ে মাইকেল বিভান নিজের বয়ানে বলেন যে, “আমার শুভমান গিলের ব্যাটিং দেখতে দারুণ আনন্দ হয়। আমার মনে হয় যে ও বাস্তবে ভালো খেলোয়াড়। আর পৃথ্বী শ-কেও এখনও আমি ভালো খেলোয়াড়দের তালিকাতেই দেখতে পাই”।

পৃথ্বী শকে আরও সুযোগ দিক ভারতীয় দল

পৃথ্বী শয়ের সমর্থনে নামলেন এই অস্ট্রেলিয়ান, দ্বিতীয় সুযোগ দেওয়ার কথা বললেন 3

এই বিষয়ে আগে হওয়া কথাবার্তায় মাইকেল বিভান বলেন যে, “ক্রিকেট জগতে খেলোয়াড়দের বেশকিছু সুযগ দেওয়া হয়েছে। একটি ম্যাচের জন্য কোনো খেলোয়াড়কে নির্বাচিত করা, আর তারপর তাকে দলের সঙ্গে নিয়ে না চলা ভীষণই কঠিন। এই কারণে আমার মনে হয় যে যখনই আপনি কোনো খেলোয়াড়কে কোনো সিরিজের জন্য নির্বাচিত করেন তো সেই খেলোয়াড় ২টি বা ৩টি ম্যাচ খেলার দাবীদার থাকে, আর এমনটাই হওয়াও উচিৎ”।

মাইকেল বিভান টেস্ট সিরিজের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন যে এখনও অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে তিনটি টেস্ট ম্যাচ হওয়া বাকি আর যদি পৃথ্বী শ পরের ম্যাচেও রান না করেন তো শুভমান গিলকে পরীক্ষা করে দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *