ইংরেজেদের দেশে ফের চলল পৃথ্বী শ’র ব্যাট, করলেন ঝোড়ো সেঞ্চুরি
Mumbai Prithvi Shaw reacts after his 100 runs during semifinal against TN at SCA stadium, Rajkot. Express photo by Kevin DSouza, 05-01-2017 *** Local Caption *** Mumbai Prithvi Shaw reacts after his 100 runs during semifinal against TN at SCA stadium, Rajkot. Express photo by Kevin DSouza, 05-01-2017

ভারতীয় এ দল এই মুহুর্তে ইংল্যান্ড সফরে রয়েছে, যেখানে তারা এই মুহুর্তে ওয়েস্ট ইন্ডিজ এর সঙ্গে চারদিনের টেস্ট সিরিজ খেলছে। এর আগে তারা ইংল্যান্ডে ত্রিকোনীয় সিরিজ খেলেছিল, যেখানে তারা দুর্দান্ত পারফর্মেন্স করে এই খেতাব জিতে নেয়। ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে ভারতীয় এ দল প্রথম ম্যাচেই খারাপ শুরুয়াত করে এবং প্রথম ইনিংসে তারা মাত্র ১৩৩ রানই করতে পারে। কিন্তু দ্বিতীয় ইনিংসে পৃথ্বী শ’য়ের দুর্দান্ত সেঞ্চুরিতে এই মুহুর্তে তারা ভাল পরিস্থিতিতে রয়েছে।
ইংরেজেদের দেশে ফের চলল পৃথ্বী শ’র ব্যাট, করলেন ঝোড়ো সেঞ্চুরি 1
এই ম্যাচে ভারতীয় এ দলের অধিনায়ক টসে জেতেন এবং প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, যারপরে ভারতীয় এ দলের ভীষণই খারাপ ব্যাটিং পারফর্মেন্স দেখতে পাওয়া যায়। এবং তারা মাত্র ১৩৩ রানেই অলআউট হয়ে যায়। এই ইনিংসে সবচেয়ে বেশি ৩৭ রান করেন হনুমা বিহারী এবং বিজয় শংকর করেন ৩৪ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বোলিংয়ে চেমার হোল্ডার এবং শর্মন লুইস ৪-৪টি করে উইকেট নিয়ে ভারতকে দ্রুত আউট করায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

দ্বিতীয় ইনিংসে পৃথ্বী শ করেন কাউন্টার অ্যাটাক
ইংরেজেদের দেশে ফের চলল পৃথ্বী শ’র ব্যাট, করলেন ঝোড়ো সেঞ্চুরি 2
ভারতের ১৩৩ রান করার পর ওয়েস্ট ইন্ডিজ এ নিজেদের ইনিংসে দুর্দান্ত প্রদর্শন করে ৩৮৩ রান করে, যার মধ্যে সুনীল এম্ব্রিস ১৬৫ বল খেলে করেন ১২৮ রান। রেমন রিফরও হাফ সেঞ্চুরি করেন যার ফলে তারা ভারতের থেকে ২৫০ রান এগিয়ে যায়, কিন্তু দ্বিতীয় ইনিংসে পৃথ্বী শ, অসাধারণ ব্যাটিং করে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন।

ইংরেজেদের দেশে ফের চলল পৃথ্বী শ’র ব্যাট, করলেন ঝোড়ো সেঞ্চুরি 3
Mumbai Prithvi Shaw hit for boundry during the semifinal against TN at SCA stadium, Rajkot. Express photo by Kevin DSouza, 05-01-2017 *** Local Caption *** Mumbai Prithvi Shaw hit for boundry during the semifinal against TN at SCA stadium, Rajkot. Express photo by Kevin DSouza, 05-01-2017

প্রসঙ্গত পৃথ্বী প্রথম ইনিংসে কোনও রানই করতে পারেন নি কিন্তু দ্বিতীয় ইনিংসে বিস্ফোরক ইনিংস খেলে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। এখনও ক্রিজে রয়েছেন তিনি। পৃথ্বী এখনও পর্যন্ত ৭৪ বল খেলে ১৮টি চার এবং একটি ছয়ের সাহায্যে ১০১ রানে অপরাজিত রয়েছেন। সেই সঙ্গে ময়ঙ্ক আগরওয়ালও ৫৬ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। এই মুহুর্তে ভারতের রান বিনা উইকেটে ১৫৯। এখনও তারা পিছিয়ে রয়েছে ৯১ রানে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *