আইপিএলের পর ইংল্যান্ডেও পৃথ্বীর কামাল, করলেন এত রান

এই মুহুর্তে ভারতীয় এ দল ইংল্যান্ড সফরে রয়েছে। যেখানে ভারতীয় দল ট্রাই সিরিজে অংশ নিচ্ছে। ভারতীয় দলের প্রথম ম্যাচ রবিবার ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে ছিল। ভারতীয় দল এই ম্যাচ তরুণ ওপেনার পৃথ্বী শয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ১২৫ রানে জিতে নেয়।

পৃথ্বী শয়ের দুর্দান্ত ব্যাটিংয়ের সোজন্যে দাঁড় করালো ৩২৮ রানের স্কোর
আইপিএলের পর ইংল্যান্ডেও পৃথ্বীর কামাল, করলেন এত রান 1
আপনাদের জানিয়ে রাখা ভাল যে এই ম্যাচে টস জেতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট ইলেভেন এবং প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় তারা। প্রথমে ব্যাট করে ভারতীয় এ দল নির্ধারিত ৫০ওভারে ৮ উইকেটে ৩২৮ রানের বিশাল স্কোর খাড়া করে। ভারতীয় দলের হয়ে পৃথ্বী ৬১ বলে ৭০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ভারতীয় দলের পৃথ্বী নিজের ইনিংসে ৭টি চার এবং ৩টি ৬ মারেন। এই ইনিংসে পৃথ্বী নিজের সক্ষমতাকে আরও একবার প্রমান করেন। তার এই ইনিংসে প্রশংসা চারদিক থেকে হচ্ছে। অন্যদিকে অধিনায়ক শ্রেয়স আইয়ার দলের হয়ে ৪৫ বলে ৫৪ রানের যোগদান দেন। উইকেটকীপার ব্যাটসম্যান ঈশান কিষানও দলের হয়ে ৪৬ বলে ৫০ রানের ইনিংস খেলেন। ইংল্যান্ড ক্রিকেটবোর্ড প্রেসিডেন্ট ইলেভেনের তরফে রয়ান হিংগিস দুর্দান্ত বোলিং করে নিজের কোটার ১০ ওভারে ৫০ রান দিয়ে চার উইকেট নেন।

২০৩ রানে অলআউট করে দেয় ইন্ডিয়া এ
আইপিএলের পর ইংল্যান্ডেও পৃথ্বীর কামাল, করলেন এত রান 2
ভারতীয় দলের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট ইলেভেন দলকে ভারতীয় এ দলের বোলারদের সামনে অসহায় দেখায় এবং তাদের সম্পুর্ণ দল মাত্র ৩৬.৫ ওভারে ২০৩ রানেই অলআউট হয়ে যায়। ভারতীয় দলের হয়ে অক্ষর প্যাটেল দুর্দান্ত বল করে পাঁচ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট নেন। অন্যদিকে জোরে বোলার দীপক চহেরও ৭.৫ ওভার বল করে ৪৮ রান দিয়ে ৩ উইকেট নেন।
আইপিএলের পর ইংল্যান্ডেও পৃথ্বীর কামাল, করলেন এত রান 3
এছাড়াও ভারতীয় বোলারদের মধ্যে বিজয় শংকর, খলিল আহমেদ, প্রসিদ্ধ কৃষ্ণা এবং ক্রুণাল পান্ডিয়া একটি করে উকেট নিয়েছেন। ভারতীয় এ দল ইংল্যান্ড সফরে তাদের আগামি ম্যাচ ১৯ জুন মঙ্গলবার কাউন্টি ক্লাব লিস্টারশায়ারের বিরুদ্ধে খেলবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *