পৃথ্বী শ ড্রেসিংরুম নিয়ে করলেন খোলসা, বললেন ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেওয়ার সিনিয়ার খেলোয়াড়রা করেছিলেন এমনটা

ভারতের তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শয়ের প্রদর্শন দারুণ থেকেছে। ঘরোয়া ক্রিকেট আর ভারতীয় এ দলের সিরিজে তিনি নিজের প্রদর্শনে সকলের ধ্যান আকর্ষণ করেছেন। শ’য়ের তুলনা কিংবদন্তী ব্যাটসম্যান আর ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকরের সঙ্গে করা হয়ে থাকে। এই অবস্থায় তিনি সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে একটি ইন্টারভিউ দিয়েছেন। যেখানে তিনি নিজের কেরিয়ার আর ভারতীয় দলের সদস্য হওয়া নিয়ে কথা বলেছেন।

টিম ইন্ডিয়ার সদস্য হওয়া আমার জন্য সবকিছু
পৃথ্বী শ ড্রেসিংরুম নিয়ে করলেন খোলসা, বললেন ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেওয়ার সিনিয়ার খেলোয়াড়রা করেছিলেন এমনটা 1
টিম ইন্ডিয়ায় নির্বাচিত হওয়া নিয়ে কথা বলতে গিয়ে পৃথ্বী জানিয়েছেন,

“ আমি টেস্ট দলে নির্বাচিত হওয়া নিয়ে ভাবছিলাম না। এটা সত্যি যে আমার স্বপ্নও দেশের হয়ে খেলা। এখানে এমন কিছু খেলোয়াড়ও রয়েছেন যারা গত পাঁচ দশ বছর ধরে দলের সদস্য থেকেছেন। আমি যখন দলের সঙ্গে যোগ দিতে গিয়েছিলাম, তখন আমি ইংল্যান্ডে বিকেলে পৌঁছই। আমি পরের দিন ব্রেকফাস্টে সকলের মোলাকাত করি। এটা এমন একটা সময় ছিল যেখানে আমি কিছুই বুঝতে পারছিলাম না, আমি নার্ভাস ছিলাম আর আমি জানতাম না কি বলতে হবে। আমি পুরো দিন খালি শান্ত ছিলাম। কিন্তু ড্রেসিংরুমের পরিস্থিতি ভীষণ পজিটিভ ছিল। ড্রেসিংরুমে সকলেই ভীষণ বেশি সহজ ছিলেন আর তারা আমাকে সেই পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার প্রচেষ্টা করছিলেন”।

আমি অনেক কিছু শিখতে পেরেছি

পৃথ্বী শ ড্রেসিংরুম নিয়ে করলেন খোলসা, বললেন ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেওয়ার সিনিয়ার খেলোয়াড়রা করেছিলেন এমনটা 2
Mumbai Prithvi Shaw hit for boundry during the semifinal against TN at SCA stadium, Rajkot. Express photo by Kevin DSouza, 05-01-2017 *** Local Caption *** Mumbai Prithvi Shaw hit for boundry during the semifinal against TN at SCA stadium, Rajkot. Express photo by Kevin DSouza, 05-01-2017

সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে শেখা নিয়ে কথা বলতে গিয়ে পৃথ্বী বলেন,

“ ওদের ইংল্যান্ডে শেষ দুটি ম্যাচে দেখে অনেক কিছু শেখার জন্য পেয়েছি। এটা সত্যিই যে আমি দলে ছিলাম না কিন্তু আমি ওই দলের সদস্য ছিলাম। যেভাবে রবি শাস্ত্রী স্যার ফিল্ড সেটিং নিয়ে কথা বলেছিলেন, তখন জানতে পেরেছিলাম কেনও টেস্ট ক্রিকেটকে সবচেয়ে সেরা ফর্ম্যাট বলে। আমি সমস্ত অভিজ্ঞ খেলোয়ড়দের প্যাশন দেখেছি তা সে ভারতে হোক বা ইংল্যান্ড। এটা দেখে আমার ভীষণই ভালো লেগেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *