NZvsIND: রবি শাস্ত্রী করলেন ঘোষণা, পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন সুযোগ

নিউজিল্যান্ডের সঙ্গে খেলা হওয়া ওয়েলিংটন টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ১০ উইকেটে লজ্জাজনকভাবে হেরেছিল। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৯ ফেব্রুয়ারি থেকে ক্রাইস্টচার্চে খেলা হবে। প্র্যাকটি চলাকালীন টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ আহত হয়ে যান। দ্বিতীয় ম্যাচে শুভমান গিলকে প্রথম একাদশে শামিল করা হতে পারে। কিন্তু এখন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী পরিস্কার করে দিয়েছেন যে ক্রাইস্টচার্চে কোন তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হবে।

পৃথ্বী শ হলেন ফিট

NZvsIND: রবি শাস্ত্রী করলেন ঘোষণা, পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন সুযোগ 1

ক্রাইস্টচার্চে খেলা হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে টিম ইন্ডিয়ার জন্য খারাপ খবর আসে যখন পৃথ্বী শ আহত হন। এখন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন যে পৃথ্বী শ ফিট হয়ে গিয়েছে আর দ্বিতীয় ম্যাচ খেলার জন্য তিনি সম্পূর্ণ সুস্থ অনুভব করছেন। তবে পৃথ্বী আঘাতের কারণে বৃহস্পতিবার প্র্যাকটিস করেননি। পৃথ্বী শ প্রথমবার বিদেশের মাটিতে সিনিয়র দলের সঙ্গে সিরিজ খেলছেন। ওয়েলিংটনে খেলা হওয়া এই ম্যাচে পৃথ্বী শ দুই ইনিংসে বড়ো স্কোর করতে পারেননি আর দ্রুত আউট হয়ে যান। প্রথম ইনিংসে তিনি ১৮ বলে ১৬ রান আর দ্বিতীয় ইনিংসে ৮৪ বলে ৩৪ রান করেন।

আরো পড়ুন: দ্বিতীয় টেস্ট ম্যাচে ৩৬ রান করতেই ময়ঙ্ক আগরওয়াল এমনটা করা দ্বিতীয় দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন

শুভমান গিল পেতে পারেন সুযোগ?

NZvsIND: রবি শাস্ত্রী করলেন ঘোষণা, পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন সুযোগ 2

ক্রাইস্টচার্চে খেলা হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচে যদি তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ চোট থেকে সুস্থ না হন তো এই অবস্থায় অধিনায়ক বিরাট কোহলির কাছে শুভমান গিলের বিকল্প রয়েছে। আসলে গিল্ডকে ১৫ সদস্যের ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে কিন্তু তিনি এখনো পর্যন্ত টেস্ট ম্যাচে ডেবিউ করার সুযোগ পাননি। প্রথম ম্যাচে পৃথ্বী শয়ের নিরাশাজনক প্রদর্শনের পর সমস্ত খেলোয়াড়রা শয়ের জায়গায় শুভমানকে শামিল করার কথা বলেছিলেন। তবে অধিনায়ক কোহলি মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে পরিস্কার করে দিয়েছিলেন যে পৃথ্বীকে কিছুটা সময় দেওয়ার প্রয়োজন রয়েছে। কারণ তিনি প্রথমবার বিদেশে খেলছে। তবে এখন দেখা ইন্টারেস্টিং হবে যে কাল থেকে শুরু হতে চলা টেস্ট ম্যাচে গিল আর পৃথ্বীর মধ্যে কে ময়ঙ্কের সঙ্গে ওপেনিং করবেন।

২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট

NZvsIND: রবি শাস্ত্রী করলেন ঘোষণা, পৃথ্বী শ-শুভমান গিলের মধ্যে কে পাবেন সুযোগ 3

ওয়েলিংটনে প্রথম টেস্ট হারার পর এখন আগামীকাল ২৯ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চের মাঠে শুরু হবে। এই ম্যাচে টিম ইন্ডিয়া জয় হাসিল করে ওয়েলিংটন টেস্টে নিজের ফ্লপ শো থেকে বেরিয়ে আসতে চাইবে। তো অন্যদিকে কিউয়ি দল ঘরোয়া পরিস্থিতির ফায়দা তুলে বিরাট সেনাকে সিরিজে ক্লীন সুইপ করতে চাইবে। প্রসঙ্গত এই ম্যাচে টিম ইন্ডিয়াকে সমস্যায় ফেলতে কিউয়ি দলের জোরে বোলার নীল ওয়াগনরও দলে যোগ দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *