পৃথ্বী শয়ের প্রত্যাবর্তনের উপর সামনে এলো এমএসকে প্রসাদের বয়ান, এই সময় আসবেন টিম ইন্ডিয়ায় 1

ভারতীয় ক্রিকেট দলের উদীয়মান তারকা পৃথ্বী শ বিসিসিআই দ্বারা লাগা ৮ মাসের ব্যান ভোগ করে ফেরত এসেছেন। শ প্রত্যাবর্তন করেই ব্যাট হাতে নিজের ফর্ম দেখাতে শুরু করে দিয়েছেন। এখন টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ শ’য়ের প্রত্যাবর্তনের ব্যাপারে পজিটিভিটি দেখিয়ে বলেছেন যে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় শামিল হওয়ার দাবী পেশ করতে পারেন।

নিউজিল্যাণ্ড সফরে দলে শামিল হতে পারেন পৃথ্বী শ

পৃথ্বী শয়ের প্রত্যাবর্তনের উপর সামনে এলো এমএসকে প্রসাদের বয়ান, এই সময় আসবেন টিম ইন্ডিয়ায় 2

ভারতীয় ক্রিকেট দলকে আগামী টেস্ট ম্যাচ নিউজিল্যাণ্ডের সঙ্গে ফেব্রুয়ারি মাসে খেলতে হবে। এমসকে প্রসাদ পৃথ্বী শয়ের প্রত্যাবর্তনের ব্যাপারে কথা বলতে গিয়ে টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন,

“প্রত্যেকেই জানেন যে ও কি করতে পারে। কিন্তু দুর্ভাগ্যবশত ওকে কিছু সময়ের জন্য ক্রিকেট থেকে দূরে থাকতে হয় আর যখন থেকে তিনি নিজের প্রত্যাবর্তন করেছেন তখন থেকে তাকে ভালো ফর্মে দেখাচ্ছে। এখন দেখা যাক যে ও কীভাবে আগে এগোয়। আমার বিশ্বাস যে নিউজিল্যান্ডের সিরিজ আসা পর্যন্ত শ দলে শামিল করার মজবুত দাবী পেশ করবে”।

ডোপিং-ইঞ্জিওরির কারণে থেকেছেন ক্রিকেট থেকে দূরে

পৃথ্বী শয়ের প্রত্যাবর্তনের উপর সামনে এলো এমএসকে প্রসাদের বয়ান, এই সময় আসবেন টিম ইন্ডিয়ায় 3

ভারতীয় ক্রিকেট দলের তরুণ খেলোয়াড় পৃথ্বী শ দুর্ভাগ্যের কারণে গত মাস থেকে ক্রিকেটের মাঠে থেকে দূরে ছিলেন। প্রথমে ওয়েস্টইন্ডিজ সফরের আগে তার আহত হওয়ার কারণে আর তারপর সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে হওয়া ডোপিং টেস্টে ফেল হওয়ার কারণে তাকে ৮ মাসের জন্য মাঠ থেকে দূরে থাকতে হয়। যদিও তা সত্ত্বেও পৃথ্বী ধামাকেদার প্রত্যাবর্তন করেছেন আর সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ৪টি ইনিংসে ১৮৭ রান করেছেন যেখানে দুটি হাফসেঞ্চুরি শামিল ছিল।

ভারতের হয়ে খেলেছেন ২টি টেস্ট ম্যাচ

পৃথ্বী শয়ের প্রত্যাবর্তনের উপর সামনে এলো এমএসকে প্রসাদের বয়ান, এই সময় আসবেন টিম ইন্ডিয়ায় 4

পৃথ্বী শ ভারতের হয়ে এখনো পর্যন্ত মাত্র দুটি টেস্ট ম্যাচ খেলেছেন। এই দুই ম্যাচের তিনটি ইনিংসে ১১৮.৫০ গড়ে ২৩৭ রান করেছেন তিনি। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওই সিরিজে তিনি প্লেয়ার অফ দ্যা সিরিজের পুরস্কারও পান। এরপর অস্ট্রেলিয়া সফরে তিনি দলে জায়গা পান। প্র্যাকটিস ম্যাচে হাফসেঞ্চুরি করার পর ফিল্ডিং করাকালীণ তিনি আহত হন আর দল থেকে ছিটকে যান। ওয়েস্টইন্ডিজ সফরের আগে ডোপিংয়ে দোষী পাওয়ার কারণে তাকে ব্যান করা হয়েছিল। যদিও শ এখন ফের ফর্মে ফিরে এসেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *