দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় আগামিকাল বৃহস্পতিবার আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর বিউগল বেজে যাবে। বিশ্বকাপের প্রথম ম্যাচে ঘরের দল ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার দল মুখোমুখি হবে। লন্ডনের দ্য ওভালে খেলা হতে চলাএই ম্যাচে ঘরের দল ইংল্যাণ্ড যেখানে জয় দিয়ে শুরু করতে চাইবে তো অন্যদিকে দক্ষিণ আফ্রিকাও এই ম্যাচ জিততে চাইবে। দেখে নেওয়া যাক এই ম্যাচে কেমন হতে পারে ইংল্যাণ্ডের প্লেয়িং ইলেভেন।

ওয়েন মর্গ্যান (অধিনায়ক)

ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক ওয়েন মর্গ্যানের উপর অনেক বেশি আশা রয়েছে। ওয়েন মর্গ্যানের উপর ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বের দায়িত্বও থাকবে। যিনি প্রথম ম্যাচে নিজের দম দেখাতে চাইবেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 1

জনি বেয়রস্টো

ইংল্যাণ্ড ক্রিকেট দলের কাছে দুর্দান্ত ওপেনিং জুটি রয়েছে, যার মধ্যে জনি বেয়রস্টোর নাম প্রধান। জনি বেয়রস্টো নিজের দিনে যে কোনো দলেরই ঘুম কেড়ে নিতে পারেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 2

জেসন রয়

ইংল্যান্ডের কাছে একজন খতরনাক ব্যাটসম্যান হিসেবে জেসন রয় রয়েছেন। যিনি যেভাবে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটিং করেছেন আর প্র্যাকটিস ম্যাচে ব্যাটিং করেছে তাতে তার কাছে অনেক আশা রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 3

জো রুট

ইংল্যাণ্ড দলের কাছে জো রুটের রূপের সবচেয়ে ভরসাযোগ্য ব্যাটসম্যান রয়েছেন।জো রুট একজন ভীষণই পরিণত ব্যাটসম্যান যিনি বিশ্বকাপে নিজের চমক ছড়াতে পারেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 4

জোস বাটলার

বিশ্ব ক্রিকেটে ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলারের উচ্চতা লাগাতার বেড়েই চলেছে। জোস বাটলার গত কিছু সময় ধরে এমন ভরসা দেখিয়েন যদ তার উপর প্রত্যেক ম্যাচেই আশা থাকবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 5

বেন স্টোকস

বিশ্বক ক্রিকেটের বর্তমান সময়ের সবচেয়ে দুর্দান্ত অলরাউণ্ডার বেন স্টোকসের রূপে ইংল্যান্ডের কাছে বড়ো ট্র্যাম্প কার্ড মজুত রয়েছে। বেন স্টোকস ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং এবং ফিল্ডিংয়েও দক্ষ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 6

মইন আলি

ইংল্যান্ডের স্পিন বিভাগের দায়িত্ব মইন আলি পালন করবেন। মইন আলি স্পিন বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও নিজের কামাল করা ভূমিকা পালন করার ক্ষমতা রাখেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 7

ক্রিস ওকস

ইংল্যান্ড দলের জোরে বোলিংয়ের দায়িত্ব ক্রিস ওকসের উপর থাকবে। ক্রিস ওকস একজন দুর্দান্ত জোরে বোলারের পাশাপাশি ব্যাটিংয়েও উপযোগ যোগদান দিতে পারেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 8

আদিল রশিদ

ইংল্যান্ড দলের কাছে মইন আলি ছাড়াও স্পিন বোলার হিসেবে আদিল রশিদ রয়েছেন এবং তাকে সুযোগও দেওয়া হতে পারে। আদিল রশিদ গত কিছু সময় ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন যা ইংল্যান্ডের কাজে আসবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 9

জোফ্রা আর্চার

ইংল্যাণ্ড এবার জোফ্রা আর্চারের রূপে এমন একজন বোলারকে জায়গা দিয়েছে যিনি যথেষ্ট আলোচনার কেন্দ্র হয়েছিলেন। জোফ্রা পাকিস্তানের বিরুদ্ধে ডেবিউ করার সুযোগ পাওয়ার পর বিশ্বকাপে দলেও জায়গা পেয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 10

লিয়াম প্ল্যাংকেট

ইংল্যাণ্ড ক্রিকেট দলের জোরে বোলার লিয়াম প্ল্যাংকেটকে প্রথমে ম্যাচে মার্ক উডের সঙ্গে যথেষ্ট কড়া টক্করের মুখোমুখি হতে হতে পারে। কিন্তু উড সম্পূর্ণভাবে ফিট নন এই অবস্থায় প্ল্যাংকেটের জায়গা পাওয়া নিশ্চিত।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই ১১জনের সঙ্গে মাঠে নামতে পারে ইংল্যাণ্ড 11

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *