কলকাতা, ২১ জানুয়ারি: রবিবাসরীয় ইডেনে নামার আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ পকেটে পুরে নিয়েছে টিম বিরাট৷ বৃহস্পতিবার কটকের বারাবটি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে-তে রুদ্ধশ্বাস জয় পায় ভারত৷ বিরাটদের দেওয়া ৩৮২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে আট উইকেটে ৩৬৬ রান তোলে ইংল্যান্ড৷ যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনির রাজকীয় সেঞ্চুরির পর বারাবটি দেখে ইয়ন মর্গ্যানের অধিনায়োকচিত ইনিংস৷ কটক ম্যাচের আগে পুণেতেও জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। তাই তিন ম্যাচের সিরিজের দুটি ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ জেতা হয়ে গিয়েছে ভারতীয় দলে।

ইডেনের ম্যাচটা তাই এখন নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। তবে এই ম্যাচটিকে মোটেও হাল্কাভাবে নিচ্ছে না টিম ইন্ডিয়া। ইডেনের লড়াইটিকে তাঁরা চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি হিসেবে দেখতে চাইছে বিরাটের দল।  এ দিকে, সিরিজের শেষ ম্যাচের মাঠে নামার আগে আরও একটি দুঃসংবাদ শুনতে হল ইংল্যান্ডকে। ডান হাতের আঙুলে চিড় ধরা পড়ায় দল থেকে ছিটকে গিয়েছেন ওপেনার অ্যালেকস হেলস। ভারতের বিরুদ্ধে রেকর্ড রানের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ফিল্ডিং করার সময় মহেন্দ্র সিং ধোনির একটি কঠিন ক্যাচ নেওয়ার চেষ্টা করলে আঙুলে চোট পান ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান আলেক্স হেলস। ব্যথার কারণে এরপর তার আঙুলের স্ক্যান করানো হয়। রিপোর্টে জানা গিয়েছে, ইংল্যান্ডের এই ওপেনার ব্যাটসম্যানের ডান হাতের আঙুলে চিড় ধরা পড়েছে। এমনকি তার আঙুলে অস্ত্রোপচারও করাতে হতে পারে।

এখন প্রশ্ন হচ্ছে এই ম্যাচে কি ভারতীয় দলে রদবদল কিছু হতে পারে? ওয়াকিবহাল মহলের মতে শুধুমাত্র ওপেনিংয়ে অফফর্মে থাকা শিখর ধাওয়ানের জায়গায় দলে ফিরতে পারেন অজিঙ্কা রাহানে। প্রস্তুতি ম্যাচে এই জায়গায় নেমে তাঁর ৯৩ রানের ইনিংসটার কথা মাথায় রয়েছে নির্বাচকদের। তাছাড়া আশা করা হচ্ছে ‘উইনিং কম্বিনেশন’ ভাঙা হবে না। এবার চোখ দেওয়া যাক তৃতীয় ম্যাচে ভারতের সম্ভাব্য প্রথম একাদশের দিকে:

1
2
3
4
5
6
7
8
9
10
11
12
  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...