ব্রেকিং: এই ভারতীয় খেলোয়াড় অবসর নিলেন, খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে

বিসিসিআই অভিজ্ঞ লেগ স্পিনার প্রবীণ তাম্বেকে ত্রিনিবাগো নাইট রাইডার্সের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) খেলা থেকে আটকাবে না কারণ তাম্বে অফিসিয়ালি অবসর নিয়ে ফেলেছেন। তবে যদিও তিনি আগেও একবার অবসর ভেঙ্গে ফিরে এসেছিলেন। মুম্বাইয়ের প্রাক্তন লেগ স্পিনার ৪৮ বছরের প্রবীণ তাম্বে সিপিএলে খেলা প্রথম ভারতীয় খেলোয়ার হবেন।

সিপিএল খেলার পাত্র হলেন তাম্বে

ব্রেকিং: এই ভারতীয় খেলোয়াড় অবসর নিলেন, খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে 1

বিসিসিআইয়ের নিয়মের মোতাবেক ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটে থেকে অবসর নেওয়ার পরই কোনো খেলোয়াড় বিদেশী ক্রিকেট লীগে খেলার যোগ্যতা পাবেন। মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন সিনিয়র আধিকারিক যদিও স্পষ্ট করে দিয়েছেন যে প্রবীণ তাম্বের বর্তমান স্ট্যাটাস তিনি অবসর প্রাপ্ত খেলোয়াড়। এমসিএর এই আধিকারিক নাম গোপনের শর্তে জানিয়েছেন যে, “এমসিএর রেকর্ড অনুসারে ওর বর্তমান স্ট্যাটাস অবসরপ্রাপ্ত খেলোয়াড়। তিনি সম্প্রতিই অবসর নিয়ছেন। তাম্বে আগেও অবসর নিয়েছিলেন, কিন্তু তারপর তিনি তা ফিরিয়ে নিয়েছিলেন। এখন তিনি আবারও অসবর নিয়েছেন। এই সম্পর্কে তিনি এমসিএকে একটি ইমেল লিখেছেন।”

অবসরের স্ট্যাটাস নিয়ে সন্দেহ ছিল

ব্রেকিং: এই ভারতীয় খেলোয়াড় অবসর নিলেন, খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে 2

প্রবীণ তাম্বের অবসরের স্ট্যাটস নিয়ে কিছু সন্দেহ ছিল, কারণ তাকে কেকেআর আইপিএল নিলামে ২০ লাখ টাকায় নিজেদের দলের জন্য কিনেছিল। এরপর তাকে একটি টি-১০ লীগে অংশ নেওয়ার জন্য আটকে দেওয়া হয়েছিল। বিসিসিআই কোনো সক্রিয় ঘরয়া ক্রিকেটারকে ভারতের বাইরে কোনো ব্যক্তিগত লীগে অংশ নিতে অনুমতি দেয় না।

৩৩টি আইপিএল ম্যাচ খেলেছেন প্রবীণ তাম্বে

ব্রেকিং: এই ভারতীয় খেলোয়াড় অবসর নিলেন, খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে 3

যদিও ভারতীয় খেলোয়াড়দের ইংলিশ কাউন্টি আর ঢাকা লীগে খেলার ছাড় রয়েছে। তাম্বে আইপিএলে ৩৩টি ম্যাচ খেলেছেন। আইপিএলে নিজের খেলা ৩৩টি ম্যাচে তিনি ৩০.৫ গড়ে ২৮টি উইকেট নিয়েছেন। সিপিএল ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত খেলা হবে। এই অবস্থায় প্রবীণ তাম্বের অংশ নেওয়া এই বিষয়ে নির্ভর করবে যে ভারত থেকে আন্তর্জাতিক বিমান কবে শুরু হবে তার উপর। ভারত সরকার কোভিড-১৯ মহামারীর কারণে ৩১ জুলাই পর্যন্ত বিমান চলাচল বন্ধ রেখেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *