ভারত বনাম ইংল্যান্ড, ম্যাচ রিপোর্ট: দীনেশ কার্তিকের সৌজন্য ভারত ইংরেজদের উপর করল কব্জা, প্রথম দিন রান উঠল ৩২২

টেস্ট সিরিজের আগে ভারত আজ থেকে সাসেক্সের বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলতে নেমেছে। এই ম্যাচের ভারতের নিজেদের পরীক্ষা নিরিক্ষা করার শেষ সুযোগ। এই ম্যাচে ভারত টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রসঙ্গত খারাপ আউট ফিল্ডের কারনে এই ম্যাচ চারদিনের জায়গায় তিনদিন অনুষ্ঠিত হবে।

ভারতের শুরুয়াত খারাপ হয়

প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় দলের শুরুটা ভালো হয় নি। ওপেনার শিখর ধবন শূন্য রানে এবং চেতেশ্বর পুজারা মাত্র ১ রান করে আউট হন। তার আউট হওয়ার পর চার নম্বরে ব্যাট করতে নামা রাহানেও বিশেষ কিছু করে উঠতে পারেন নি আর মাত্র ১৭ রান করেই আউট হন। তার আউট হওয়ার পর অধিনায়ক কোহলি এবং আরেক ওপেনার মুরলী বিজয় দলকে সামলান।

বিজয় এবং কোহলি সামলান দলকে
ভারত বনাম ইংল্যান্ড, ম্যাচ রিপোর্ট: দীনেশ কার্তিকের সৌজন্য ভারত ইংরেজদের উপর করল কব্জা, প্রথম দিন রান উঠল ৩২২ 1
ভারতীয় দলের শুরুয়াতি তিন উইকেট পড়ে যাওয়ার পর কোহলি এবং বিজয় মিলে দলের ইনিংসকে সামলান। এই অবস্থায় দুজনে মিলে ৯৪ রানের পার্টনারশিপ খেলেন। ব্যক্তিগত ৫০ রানের মাথায় আউট হয়ে যান বিজয়।তার আউট হয়ে যাওয়ার পর কোহলিও বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি এবং ব্যক্তিগত ৬৮ রানের মাথায় তিনিও ফিরে যান। বিরাটের ফিরে যাওয়ার পরই কার্তিক এবং রাহুল মিলে ভারতীয় দলের ইনিংসকে টানতে শুরু করেন।
ভারত বনাম ইংল্যান্ড, ম্যাচ রিপোর্ট: দীনেশ কার্তিকের সৌজন্য ভারত ইংরেজদের উপর করল কব্জা, প্রথম দিন রান উঠল ৩২২ 2
এই দুজনে মিলে ১৩০ রানের পার্টনারশিপ গড়েন। ব্যক্তিগত ৫৮ রানের মাথায় আউট হয়ে যান রাহুল। এখান থেকেই ক্রিজে জুটি বাঁধেন হার্দিক পান্ডিয়া এবং কার্তিক। এই দুজনে মিলে ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি কার্তিক নিজের হাফ সেঞ্চুরিও পূর্ণ করেন। অন্যদিকে হার্দিকও নিজের স্বাভাবিক খেলা থেকে বিরত থাকেন এবং ধীরে সুস্থে ভারতীয় ইনিংসকে সামলে নিয়ে যান। প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারত ৩২২ রান তোলে। এই মুহুর্তে ক্রিজে হার্দিক ৩৩ রান এবং দীনেশ কার্তিক ৮৮ রান করে অপরাজিত রয়েছেন। কার্তিকের এই দুরন্ত ইনিংসের সৌজন্যে প্রথম টেস্টে দলে তার জায়গা পাকা হয়ে গেল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *