পন্টিং, রাসেল বা হার্দিককে নয় বরং এই খেলোয়াড়কে বললেন বিশ্বকাপের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড়

বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ২ দিন বাকি রয়েছে। আজ থেকে দু দিন পর ৩০ মে থেকে বিশ্বকাপ ২০১৯ শুরু হয়ে যাবে। এই বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার সহায়ক কোচ রিকি পন্টিং একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি বিশ্বকাপে নিজের দ্বারা একজন ভয়ঙ্কর খেলোয়াড়ের নাম জানিয়েছেন।

পন্টিং শাকিব আল হাসানকে বলেছেন বিশ্বকাপে ভয়ঙ্কর

পন্টিং, রাসেল বা হার্দিককে নয় বরং এই খেলোয়াড়কে বললেন বিশ্বকাপের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড় 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা অধিনায়ক এবং বর্তমান সহায়ক কোচ রিকি পন্টিং নিজের একটি বয়ানে বলেন যে বাংলাদেশের শাকিব আল হাসান এই বিশ্বকাপে ২০১৯এ বিপক্ষ দলের জন্য একজন ভয়ঙ্কর খেলোয়াড় হতে চলেছেন। তার মতে যে বিপক্ষ দলগুলির শাকিব আল হাসানের থেকে সতর্ক থাকার প্রয়োজোন রয়েছে। তার মতে যে তিনি নিজের ব্যাটিং আর বোলিং দুটিতেই যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন আর তার অভিজ্ঞতা তাকে এক ভীষণই ভয়ঙ্কর খেলোয়াড় করে তুলেছে।

বিপক্ষ দলগুলির জন্য একজন ভয়ঙ্কর খেলোয়াড় হতে চলেছেন শাকিব

পন্টিং, রাসেল বা হার্দিককে নয় বরং এই খেলোয়াড়কে বললেন বিশ্বকাপের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড় 2
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 07: Former Australian Captain Ricky Ponting commentates for Seven during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

৪৪ বছর বয়েসী রিকি পন্টিং ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে কথা বলতে গিয়ে নিজের একটি বয়ানে বলেছেন,

“বাংলাদেশের জন্য আমার ভয়ঙ্কর ব্যক্তি শাকিব আল হাসান। ও দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। ওর কাছে অভিজ্ঞতার কোনো অভাব নেই। ও মাঠের যে কোনো অংশে শট খেলে রান করার ক্ষমতা রাখেন। সেই সোঙ্গে ও বল হাতেও যথেষ্ট খতরনাক। অর কাছে সবরকমের গেম রয়েছে, এই কারণে ও নিশ্চিতভাবেই এই বিশ্বকাপে বাংলাদেশের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছে আর বিপক্ষ দলের জন্য একজন ভয়ঙ্কর খেলোয়াড় হতে চলেছেন”।

আর্ম বল তৈরি করে খতরনাক

পন্টিং, রাসেল বা হার্দিককে নয় বরং এই খেলোয়াড়কে বললেন বিশ্বকাপের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড় 3

রিকি পন্টিং আগে নিজের বয়ানে শাকিব আল হাসানের বোলিং নিয়ে কথা বলতে গিয়ে বলেন,

“শাকিব চালাকির সঙ্গে বোলিং করেন। ও এ কথা জানে যে একজন ব্যাটসম্যান কি ভাবছে, এই কারণে ও সফল হয়। ও কখনো বলকে বড়ো টার্ন করায় না, কিন্তু ওর সঠিকতা আর ওর বোলিংয়ে গতির পরিবর্তন যথেষ্ট আশ্চর্যজনক। ও আর্ম বলেরও ব্যবহার করে, যা ওকে একজন বোলার হিসেবে আরো বেশি খতরনাক তৈরি করে দেয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *