INDvsAUS: প্রথম টি-২০ ম্যাচে এমন হতে পারে ভারত আর অস্ট্রেলিয়ার প্রথম একাদশ

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে এই মুহূর্তে সবচেয়ে বড়ো লড়াই চলছে। এই লড়াইতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়ে গিয়েছে। বুধবার শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অস্ট্রেলিয়া ২-১ ফলাফলে জিতে নিয়েছে। ওয়ানডে সিরিজে তো অস্ট্রেলিয়ার কর্তৃত্ব দেখা গিয়েছে কিন্তু টি-২০ সিরিজে রোমাঞ্চ নিজের চরমে থাকার সম্পূর্ণ সম্ভবনা রয়েছে।

 

 

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টি-২০ ম্যাচ

 

INDvsAUS: প্রথম টি-২০ ম্যাচে এমন হতে পারে ভারত আর অস্ট্রেলিয়ার প্রথম একাদশ 1

 

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টি-২০ ম্যাচ শুক্রবার খেলা হবে। এই ম্যাচের জন্য দুই দলই নিজের নিজের সেনাদের সঙ্গে প্রস্তুত। যার মধ্যে এক দিকে বিরাট কোহলির দল জেতার জন্য অধীর রয়েছে, তো অন্যদিকে অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল নিজেদের ছন্দ হারাতে চাইবে না। ভারত আর অস্ট্রেলিয়া দুই দলই এই ম্যাচে নিজেদের শক্তিশালী প্রথম একদশের সঙ্গে মাঠে নামবে। যার মধ্যে একে অপরকে কড়া টক্কর দেওয়া হতে পারে। তো আসুন আমরা আপনাদের এই প্রতিবেদনে জানাই দুই দলের সম্ভাব্য প্রথম একাদশের ব্যাপারে।

 

 

ভারতীয় দল খেলতে পারে এই ১১ জন খেলোয়াড়ের সঙ্গে

INDvsAUS: প্রথম টি-২০ ম্যাচে এমন হতে পারে ভারত আর অস্ট্রেলিয়ার প্রথম একাদশ 2

 

ওয়ানঈ সিরিজ হারার পর ভারতীয় দল যে কোনোভাবে টি-২০ সিরিজে জয় হাসিল করতে চাইবে। এর জন্য তারা প্রথম টি-২০ ম্যাচে ভালো প্রথম একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে। ভারতীয় দল ওয়ানডে সিরিজের দল থেকে এখানে কিছু পরিবর্তন করতে পারে। আসুন এক নজর দেখে নেওয়া যাক ভারতের সম্ভাব্য একাদশের দিকে।

 

 player       Roll
Virat Kohli (Captain) Captain, batsman
KL Rahul Batsman
Shikhar Dhawan Batsman
Shreyas iyer Batsman
Hearty Pandya Batsman
Ravindra Jadeja Allrounder
Washington beautiful Allrounder
Yuzvendra Chahal Spin bowler
Deepak Chahar Fast bowler
Mohammad shami Fast bowler
Jaspreet Bumrah Fast bowler

 

ভারতীয় দলের কথা বলা হলে ব্যাটিংয়ে বিরাট কোহলি, শিখর ধবন, কেএল রাহুল আর শ্রেয়স আইয়ার মজুত থাকবেন তো অন্যদিকে হার্দিক পাণ্ডিয়ার জায়গাও নিশ্চিত। বোলিংয়ে ভারতীয় দলে ওয়াশিংটন সুন্দর আর দীপক চাহারের জায়গা পাওয়া নিশ্চিত দেখাচ্ছে। বাকি যজুবেন্দ্র চহেলকে টি-২০ সিরিজেও সুযোগ দেওয়া হবে।

 

 

এই রকম হতে পারে অস্ট্রেলিয়ার প্রথম একাদশ

 

INDvsAUS: প্রথম টি-২০ ম্যাচে এমন হতে পারে ভারত আর অস্ট্রেলিয়ার প্রথম একাদশ 3

 

ঘরের দল অস্ট্রেলিয়ার দলে এমনিতে তো টি-২০ সিরিজের জন্য তাদের প্রধান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ছাড়াও প্যাট কমিন্স শামিল ছিলেন। কিন্তু সম্প্রতিই ডেভিড ওয়ার্নার চোটের কারণে ছিটকে গিয়েছেন, তো অন্যদিকে প্যাট কমিন্সকে বিশ্রাম দেওয়া হয়েছে। এই অবস্থায় অস্ট্রেলিয়ার প্রথম একাদশ দেখা ইন্টারেস্টিং হবে যে তাদের প্রথম টি-২০র দল কেমন হতে পারে।

 

 player       Roll
Aaron Finch (Captain) Captain, batsman
Darcy Short Batsman
Steven smith Batsman
Marcus Stoinis Allrounder
Glen Maxwell Allrounder
Alex carrie wicket keeper
Ashton agar Spin, all-rounder
Mitchell Starc Fast bowler
Josh Hazlewood Fast bowler
Andrew Tie Fast bowler
Adam jampa Spin bowler

 

কিন্তু আমরা আপনাদের জানানোর চেষ্টা করছি যে অস্ট্রেলিয়া এই ম্যাচে কোন ১১জন খেলোয়ায়ড়কে সুযোগ দিতে পারে। ওয়ার্নারের জায়গায় শামিল করা ডিআর্সি শর্টের প্রথম একাদশে জায়গা পাওয়া নিশ্চিত দেখাচ্ছে,। অন্যদিকে আহত স্টোইনিস এই ম্যাচে প্রত্যাবর্তন করতে পারেন। তো বোলিংয়েও অস্ট্রেলিয়ার দল ২জন স্পিনার আর ২জন জোরে বোলার খেলাতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *