সিওএ প্রধান বিনোদ রায় বললেন, স্রেফ এই ছোট শর্তে পাকিস্তানের সঙ্গে খেলব সিরিজ

পুরো দুনিয়া জানে যে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড> এই কারণে বিশ্বের সমস্ত বোর্ড ভারতের সঙ্গে খেলার জন্য উৎসাহিত থাকে। আর বর্তমানে তো যদি কোনো বোর্ড ভারতের সঙ্গে খেলার জন্য সবচেয়ে অধীর থাকে তো সেটা হল পাকিস্তান ক্রিকেট বোর্ড> পিসিবি বেশ কিছু বছর ধরে ভারতীয় বোর্ডকে নিজেদের সঙ্গে সিরিজ খেলার জন্য মানানোর চেষ্টা করছে।

পাকিস্তানের সঙ্গে তৃতীয় জায়গায় সিরিজ সম্ভব

সিওএ প্রধান বিনোদ রায় বললেন, স্রেফ এই ছোট শর্তে পাকিস্তানের সঙ্গে খেলব সিরিজ 1

এর মধ্যে ক্রিকেট প্রেমীদের জন্য একটা খুশির খবর এসেছে। আসলে ভারত-পাকিস্তানের মধ্যে কোনো অন্য দেশে সিরিজ হতে পারে। এই বিষয়টি নিয়ে স্বয়ং সিওএ প্রধান বিনোদ রায় বলেছেন। ২০০৭-০৮ এর পর থেকে ভারত আর পাকিস্তানের মধ্যে একটিও টেস্ট ম্যাচ খেলা হয়নি। আর যদি কোনো ওয়ানডে আর টি-২০ খেলা হয়েছে তো তাও বেশিরভাগ আইসিসির ইভেন্টেই খেলা হয়েছে। ২০১২য় পাকিস্তানের দল ভারত সফরে এসেছিল, কিন্তু পাকিস্তানের এই ভারত সফরেও মাত্র তিনটি ওয়ানডে আর ২টি টি-২০ ম্যাচ খেলা হয়েছিল আর কোনো টেস্ট খেলা হয়নি। এই দ্বিপাক্ষিক সিরিজের পর ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষীক সিরিজ খেলা হয়নি।

আমরা নিজেদের মনে ভীষণ স্পষ্ট যে আমরা তৃতীয় দেশেই খেলব

সিওএ প্রধান বিনোদ রায় বললেন, স্রেফ এই ছোট শর্তে পাকিস্তানের সঙ্গে খেলব সিরিজ 2

ইন্ডিয়ান এক্সপ্রেসের মাধ্যমে খবর এসেছে যে যখন ক্রিকেট প্রশাসক কমিটির প্রধান বিনোদ রায়ের কাছে পাকিস্তান ক্রিকেট সিরিজের ভবিষ্যতের ব্যাপারে জিজ্ঞাসা করা হয় তো তিনি নিজের বয়ানে বলেন,

“আমার মনে হয় যে পাকিস্তানের সঙ্গে খেলা বা না খেলা একটা সরকারী নীতি। আমাদের সরকার পাকিস্তানের সঙ্গে খেলার জন্য বিকল্প খোলা রেখেছে। কিন্তু এমনটা স্রেফ তৃতীয় স্থানেই সম্ভব। আমরা নিজেদের মনে ভীষণ স্পষ্ট যে আমরা তৃতীয় দেশেই খেলব”।

পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপে না খেললে, তো আমরা ১-২ পয়েন্ট হারিয়ে ফেলতাম

সিওএ প্রধান বিনোদ রায় বললেন, স্রেফ এই ছোট শর্তে পাকিস্তানের সঙ্গে খেলব সিরিজ 3

সেই সঙ্গে যখন তাকে প্রশ্ন করা হয় যে বিশ্বকাপে পুলওয়ামা হামরা পরও আমরা পাকিস্তানের সঙ্গে কেন খেলেছি তো তিনি বলেন,

“যদি আমরা পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপে না খেলতাম তো আমরা ১-২ পয়েন্ট হারিয়ে ফেলতাম, এই কারণে এটা ততটা গুরুত্ব রাখে না, কিন্তু যদি ধরে নিন, যে পাকিস্তান সেমিফাইনালে চলে আসত আর আমরা পেছনে সরে যেতাম, তো সেটা কী নিজেদের পায়ে কুড়ুল মারার বিষয় হয়ে যেত না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *