প্লেয়িং ইলেভেন: দ্বিতীয় ওয়ানডের জন্য ভারতীয় দল ঘোষণা, দীর্ঘ সময় পর এই ক্রিকেটার পেলেন জায়গা

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ জেতার পর ওয়ানডে সিরিজেও প্রথম ম্যাচ জিতে দুর্দান্ত শুরুয়াত করেছে ভারতীয় দল। আজ তারা এই সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামছে। এই ম্যাচ জিতে ভারতীয় দলের লক্ষ্য থাকবে সিরিজ জেতা নিশ্চিত করা। যা নিয়ে সম্পূর্ণ প্রস্তুত ভারতীয় দল। একটি পরিবর্তনসহ এই রকম হতে চলেছে ভারতের প্রথম একাদশ।

শিখর ধবন

শিখরের জন্য টি২০ সিরিজ খুব একটা ভাল যায় নি। এই অবস্থায় ওয়ান ডে সিরিজে তিনি নিজের ফর্ম ফিরে পেতে চাইবেন। দ্বিতীয় ওয়ানডে শিখর বড় রানের খোঁজে মাঠে নামবেন এবং দলে তার জায়গাও পাকা থাকবে।

রোহিত শর্মা

টি২০ সিরিজের পর ওয়ানডেতে প্রথম ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন হিটম্যান রোহিত শর্মা। এই মুহুর্তে দুর্দান্ত ছন্দে আছেন তিনি। দ্বিতীয় ম্যাচেও নিজের ফর্ম ধরে রাখতে চাইবেন তিনি।

বিরাট কোহলি

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট টি২০ সিরিজে সেভাবে রান না পেলেও এই মুহুর্ত ভালই ছন্দে আছেন, এবং সম্পূর্ণরূপে ফিটও রয়েছেন তিনি। প্রথম ওয়ানডেতেও ঝকঝকে ৭৫ রানের ইনিংস এসেছে তার ব্যাট থেকে। দ্বিতীয় ম্যাচেও সেই ফর্ম ধরে রেখে নিজের নামের প্রতি সুবিচার করতে চাইবেন তিনি।

কেএল রাহুল

টি২০ সিরিজের প্রথম ম্যাচেই রাহুল দুর্দান্ত সেঞ্চুরি করে নিজেকে প্রমান করেছেন, ফলে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে প্লেয়িং ইলেভেনে রাহুলের জায়গা প্রায় পাকা। এই মুহুর্তে কেরিয়ারের সেরা সময়ের মধ্যে দিয়ে চলেছেন তিনি, এবং তার প্রতি দর্শক এবং ভারতীয় দলের প্রচুর আশাও রয়েছে।

এম এস ধোনি

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের অভিন্ন অঙ্গ প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তাকে ফের একবার ফিনিশারের ভূমিকায় দেখা যাবে। যদিও প্রথম ওয়ানডে ম্যাচে তিনি ব্যাট করা সুযোগ পাননি।

সুরেশ রায়না

দীর্ঘদিন পরে ভারতীয় দলে ফেরা রায়না এই মুহুর্তে ভালই ফর্মে রয়েছেন। প্রথম ম্যাচে ভারত ৮ উইকেটে ম্যাচ জেতায় ব্যাট করার সুযোগ পাননি তিনি। ফলে দ্বিতীয় ম্যাচে সূযোগ পেলে রায়না কেমন খেলেন তা নিয়েও সকলের আগ্রহ থাকবে।

হার্দিক পান্ডিয়া

ভারতীয় দলের এই মুহুর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ অলরান্ডার হিসেবে হার্দিকের নাম সবার আগে রয়েছে। এই মুহুর্তে হার্দিক ক্রিকেটের সব ফর্ম্যাটেই দলের গুরুত্বপূর্ণ সদস্য। টি২০ সিরিজে অলরাউন্ডার পারফর্মেন্স করে তার প্রতি দলের আশা বহুগুন বাড়িয়ে দিয়েছেন তিনি। ফলে এই ওয়ানডেতেও তার উপর ভরসা করবে টিম ইন্ডিয়া।

ভুবনেশ্বর কুমার

Pune: India’s Bhuvneshwar Kumar celebrates the wicket of New Zealand batsman Martin Guptill during their 2nd ODI cricket match in Pune on Wednesday. PTI Photo by Shashank Parade (PTI10_25_2017_000043B)

চোটের জন্য টি২০ সিরিজের শেষ ম্যাচ এবং ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামা ভুবনেশ্বর কুমার দ্বিতীয় ম্যাচে সিদ্ধার্থ কৌলের জায়গায় দলে ফিরবেন। প্রথম দুটি টি২০ ম্যাচে ভুবির বোলিংয়ের কামাল দেখা না গেলেও তিনি এই মুহুর্তে ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র। ফলে সিরিজ জেতার জন্য তাকে ফিরিয়ে আনবে ভারতীয় দল।

যজুবেন্দ্র চহেল

ভারতীয় দলের তারকা স্পিনার যজুবেন্দ্র চহেলের প্রতি দলের প্রচুর আশা থাকবে। টি২০ সিরিজে কুলদীপের পাশাপাশি তিনিও ভাল বল করেছিলেন। এবং প্রথম ওয়ানডেতেও ইংলিশ ব্যাটসম্যানরা তাকে খেলতে সমস্যায় পড়েছিল। দ্বিতীয় ম্যাচেও তাই দলে থাকবেন তিনি।

কুলদীপ যাদব

MANCHESTER, ENGLAND – JULY 03: Kuldeep Yadav of India celebrates getting Jonathan Bairstow of England out during the 1st Vitality International T20 match between England and India at Emirates Old Trafford on July 3, 2018 in Manchester, England. (Photo by Nathan Stirk/Getty Images)

চায়নাম্যান স্পিনার টি২০ সিরিজে দুর্দান্ত ছন্দে ছিলেন, সেই সঙ্গে প্রথম ওয়ানডে একাই তিনি অর্ধেক ইংলিশ ব্যাটিং লাইনআপকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। ফলে এটা দেখা মজার হবে যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তাকে কিভাবে সামলাম ইংলিশ ব্যাটসম্যানরা।

উমেশ যাদব

ডেথ ওভার স্পেশালিস্ট জসপ্রীত বুমরাহ দলে না থাকায় টি২০ সিরিজ থেকেই ডেথ ওভারের বোলিংয়ের দায়িত্ব এসে পড়েছে উমেশ যাদবের ঘাড়ে। এবং তিনি তা ভাল ভাবেই সামলেছেন। ফলে ভুবির জুড়িদার হিসেবে তিনিও জোরে বোলিং আক্রমনের প্রধান অস্ত্র হবেন এই ম্যাচ।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...