৫ জন কোটিপতি যারা করোনা ভাইরাসের সংকটেও করেননি সাহায্য 1

পুরো বিশ্ব এই মুহূর্তে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে। বিশ্বজুড়ে মানুষ করোনা ভাইরাসের কারণে সমস্যায় রয়েছেন। এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ১.১৩ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন এবং ১৮.৩৫ লক্ষ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ক্রিকেটও এই ভাইরাসের কারণে অনেক বেশি প্রভাবিত হয়েছে। যে কারণে বেশকিছু খেলোয়াড়কে এগিয়ে এসে সাহায্য করতেও দেখা গিয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকারা সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন। কিন্তু এখনো পর্যন্ত কিছু খেলোয়াড় এমনও রয়েছেন যারা কোটিপতি কিন্তু এখনো পর্যন্ত এগিয়ে এসে সাহায্য করেননি। আমরা আজ আপনাদের সেই ৫জন কোটিপতি খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা করোনা ভাইরাসের এই সমস্যাতেও সাহায্যের জন্য এগিয়ে আসেননি। যা সকলকে চমকেও দিচ্ছে। এই তালিকায় শামিল দুজন খেলোয়াড়ের নাম দেখে অবাকও হতে হবে।

৫. মহম্মদ শামি

৫ জন কোটিপতি যারা করোনা ভাইরাসের সংকটেও করেননি সাহায্য 2

জোরে বোলার মহম্মদ শামি এই মুহূর্তে ভীষণই ভালো ফর্মে রয়েছেন। যে কারণে আইপিএলে আর ভারতীয় দলে তার বড়ো পরিচিতিও দেখা যাচ্ছে। টাকায় বিষয়ে কথা বললে মহম্মদ শামিও একজন কোটিপতি খেলোয়াড়। যার রোজগার বছর কোটি টাকার। মহম্মদ শামিকে এখন ভারতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটেই খেলতে দেখা যায়। এহচাড়াও আইপিএলে তাকে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলতে দেখা যায়। করোনা ভাইরাসের সময় তিনি নিজের বাড়িতেই রয়েছে আর তাকে সোশ্যাল মিডিয়ায় অনেক বেশি অ্যাক্টিভ দেখা যাচ্ছে। শামিও কোটিপতি কিছু তা সত্ত্বেও এখনো পর্যন্ত তাকে কেন্দ্র বা রাজ্য সরকারকে সাহায্য করতে দেখা যায়নি। মহম্মদ শামির সমর্থকদের এখন আশা যে তিনি দ্রুতই এগিয়ে আসবেন আর মানুষের সাহায্যের জন্য অবশ্যই অর্থ দান করবেন।

৪. ক্রুণাল পাণ্ডিয়া

৫ জন কোটিপতি যারা করোনা ভাইরাসের সংকটেও করেননি সাহায্য 3

আইপিএল আর ভারতীয় দলের হয়ে খেলা ক্রুণাল পান্ডিয়াকেও একজন ভালো খেলোয়াড় মনে করা হয়া হয়, কারণ তিনি নিজের একটি ভালো পরিচিতি তৈরি করতে পেরেছেন। টাকার ব্যাপারে কথা বলা হলে ক্রুণাল পাণ্ডিয়াও একজন কোটিপতি খেলোয়াড়। যারা বাৎসরিক আয় কোটি টাকার বেশি। ক্রুণাল পান্ডিয়া যদিও এই সময় ভারতীয় দলে নয় তবে তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলের ভীষণই গুরুত্বপূর্ণ একজন সদস্য। যাকে প্রায় প্রতিটি ম্যাচ খেলতে দেখা যায়। করোনা ভাইরাসের কারণে তিনি নিজের বাড়িতেই রয়েছেন আর সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ রয়েছেন। কোটিপতি হওয়া সত্ত্বেও তিনি এখনো কেন্দ্র বা রাজ্য সরকারকে সাহায্য করেননি। ক্রুণাল পাণ্ডিয়ার সমর্থকদের আশা যে তিনি দ্রুত এগিয়ে আসবেন আর মানুষের সাহায্যের জন্য অর্থ দেবেন।

৩. হার্দিক পাণ্ডিয়া

৫ জন কোটিপতি যারা করোনা ভাইরাসের সংকটেও করেননি সাহায্য 4

অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকেও ভারতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে খেলতে দেখা যায়। হার্দিক সীমিত ওভারের ফর্ম্যাটে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ অংশ। টাকার বিষয়েও হার্দিক ক্রুণালের মতোই একজন কোটিপতি খেলোয়াড় যার বার্ষিক আয় বছরে কোটি কোটি টাকা। চোটের পর প্রত্যাবর্তন করা হার্দিক পাণ্ডিয়াকে এখন্দ দ্রুতই তিন ফর্ম্যাটে খেলতে দেখা যাবে। আইপিএলেও তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলের ভীষণই গুরুত্বপূর্ণ সদস্য। যিনি প্রায় প্রতিটি ম্যাচই খেলেন। করোনা ভাইরাসের কারণে এখন তিনিও বাড়িতে বন্দী আর সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ। কনিষ্ঠ পাণ্ডিয়াও কোটিপতি কিন্তু তা সত্ত্বেও তাকে কেন্দ্র বা রাজ্যসরকারকে সাহায্য করতে দেখা যায়নি।

২. রাহুল দ্রাবিড়

৫ জন কোটিপতি যারা করোনা ভাইরাসের সংকটেও করেননি সাহায্য 5

প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর বর্তমান সময়ে এনসিএ প্রধান রাহুল দ্রাবিড় যতই এখন ক্রিকেট না খেলুন কিন্তু রাহুল দ্রাবিড় ভারতীয় তারকা খেলোয়াড়দের মধ্যে একজন। টাকার বিষয়ে দ্রাবিড়ও কোটিপতিদের একজন। যার বাৎসরিক আয় কোটি কোটি টাকা। রাহুল দ্রাবিড় এখন এনসিএর দায়িত্ব সামলাচ্ছেন আর তাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রাণপন চেষ্টা করছেন। যেখানে তিনি তরুণ খেলোয়াড়দের ভবিষ্যত গড়ার চেষ্টা করে চলেছেন। এই নিদারুণ সময়ে তিনিও বাড়িতে বন্দী আর বাচ্চাদের সঙ্গে সময় কাটাচ্ছেন। দ্রাবিড়কেও কেন্দ্র বার রাজ্য সরকারকে এখনো পর্যন্ত আর্থিক সহায়তা করতে দেখা যায়নি। সমর্থকদের আশা রয়েছে তিনিও এগিয়ে আসবেন আর অসহায় মানুষদের আর্থিক সাহায্য করবেন।

১. জসপ্রীত বুমরাহ

৫ জন কোটিপতি যারা করোনা ভাইরাসের সংকটেও করেননি সাহায্য 6

ভারতীয় দলের প্রধান জোরে বোলার জসপ্রীত বুমরাহও ভারতীয় দলের একজন প্রধান খেলোয়াড়। এই তারকা খেলোয়াড়কে বোলিংয়ের বিরাট কোহলিও বলা যেতে পারে। টাকার বিষয়ে বুমরাহও কোটিপতি খেলোয়াড়। জসপ্রীত বুমরাহ এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটেই খেলছেন। অন্যদিকে আইপিএলে তাকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যায়। তিনি এই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ও। করোনা ভাইরাসের কারণে তিনি বাড়িতে বন্দী। এই তারকা খেলোয়াড়কেও এখনো পর্যন্ত রাজ্য বা কেন্দ্র সরকারকে আর্থিক সহায়তা করতে দেখা যায়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *