ভারত সফরের আগে ওয়েস্টইন্ডিজ এই দিগগজকে করল নিজেদের প্রধান কোচ

ওয়েস্টইন্ডিজের প্রাক্তন খেলোয়াড় ফিল সিমন্সকে আরো একবার প্রধান কোচ হিসেবে নিযুক্ত করা হয়। বোর্ড আগামী চার বছরের কার্যকালের জন্য নিযুক্ত করা হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের গত কিছু সময় ধরে প্রদর্শন ভীষণই নিরাশজনক থেকেছে। আগে বিশ্বকাপে দল সেমিফাইনালে কোয়ালিফাই করতে পারেনি, তারপর ভারতের সঙ্গে খেলা হওয়া টি-২০, ওয়ানডে আর টেস্ট সিরিজে লজ্জাজনকভাবে হেরে গিয়েছে।

ফিল সিমন্সকে করেছে প্রধান কোচ

ভারত সফরের আগে ওয়েস্টইন্ডিজ এই দিগগজকে করল নিজেদের প্রধান কোচ 1

ফিল সিমন্স শর্টলিস্টেড হওয়া ডেসমন্ড হেনস আর ফ্লায়েড রিফরকে পেছনে ফেলে এই পদ হাসিল করেছেন। ২০১৬য় ওয়েস্টইন্ডিজের দলকে টি-২০ বিশ্বকাপ জেতানো সিমন্সকে ৬ মাস পর সেপ্টেম্বরে ওয়েস্টইন্ডিজ দলের কোচের পদ ঘেকে সরিয়ে দেওয়া হয়েছিল। ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ড অ্যাপ্রোচে সাংস্কৃতিক আর রণনৈতিক ব্যবধানের কারণে এই পদক্ষেপ নিয়েছিল। এখন সিমন্সের নিযুক্তিতে ক্রিকেট ওয়েস্টইন্ডিজের প্রেসিডেন্ট রিকি স্কেরিট বলেছেন,

“সিমন্সকে ফের নিযুক্ত করে আমরা না স্রেফ পুরনো ভুলকে ঠিক করেছি বরং আমার বিশ্বাস যে আমরা এবার সঠিক ব্যক্তিকে নির্বাচিত করেছি। আমি ফ্লায়র রিফরকে ধন্যবাদ জানাচ্ছি যিনি অন্তরিম কোচ হিসেবে যথেষ্ট মেহনত করেছেন”।

ইন্টারভিউ প্যানেলে শামি জিমি অ্যাডামস বলেছেন,

“আমি খুশি যে কড়া প্রক্রিয়ার পর সিমন্সকে চিফ কোচের পদের বাছা হয়েছে। আমার বিশ্বাস যে ওনার মার্গদর্শনে দল উন্নতি করবে। ওনার অনুভব দলের জন্য বরদান প্রমানিত প্রমানিত হবে”।

আফগানিস্তানকে বিশ্বকাপ পর্যন্ত পৌঁছোনো কোচ সিমন্স

ভারত সফরের আগে ওয়েস্টইন্ডিজ এই দিগগজকে করল নিজেদের প্রধান কোচ 2ওয়েস্ট

২০১৬য় বিতর্কিতভাবে ওয়েস্টইন্ডীজ দলের কোচের পদ থেকে সরানোর পর ফিল সিমন্স আফগানিস্তানের কোচ হন। সিমন্সের কোচিংয়ে আফগানিস্তান দলকে ২০১৯ বিশ্বকাপের জন্য প্রথমবার কোয়ালিফাই করিয়েছিলেন। সেই সঙ্গেই সিমন্সের কোচিংয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের ফাইনাল ম্যাচে বারবাডোস ট্রায়ডেন্টস খেতাবি জয় লাভ করে। তিনি এর আগে অ্যায়ারল্যান্ড দলের কোচ থেকেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *