ইরফান পাঠান

এই মরশুমের রঞ্জি ট্রফি শুরুর সাথে সাথেই প্রতিদিন দারুন পারফরম্যান্স করে নজর কাড়ছেন ক্রিকেটাররা। ইতিমধ্যেই গৌতম গম্ভীরের প্রথম শ্রেণীর ক্রিকেটে 40তম সেঞ্চুরি কিংবা হিমাচলের নবাগত প্রশান্ত চোপড়ার তিনশত রানের ইনিংস পাঞ্জাবের বিরুদ্ধে সাড়া জাগিয়েছে ক্রিকেট প্রেমীদের মধ্যে। টুর্নামেন্টের তৃতীয় দিনে পাঠান ব্রাদার্সের জোরালো ব্যাটিং মনে করিয়ে দিল তাদের পুরোনো দিনের খেলাকে।

জাতীয় দল থেকে অনেকদিন হল দুই ভাই ছিটকে গেছেন। কিন্তু মধ্যপ্রদেশের বিরুদ্ধে দারুন ব্যাট করে 188 রানের পার্টনারশিপ বানান তারা। সেঞ্চুরি হাঁকান ইউসুফ পাঠান।ভাই ইরফানও পিছিয়ে ছিলেন না । 80 রান বানান তিনি। দুজনেই যথেষ্ট বিস্ফোরক ব্যাটিং করেন কিন্তু তবুও শেষরক্ষা হলনা বরোদার। 302 রান করে শেষ হয় তাদের ইনিংস। ফলোঅন থেকে 41 রান দূরে থমকে গেল তাদের ইনিংস।

এদিকে গ্রূপ এ এর ম্যাচে আজ গৌতম গম্ভীর আর কোন রান না যোগ করেই আউট হয়ে যান কিন্তু অনুজ রাওয়াত আর মানান শর্মার দ্রুত অর্ধশতরানের উপর ভর করে দিল্লির স্কোর পৌছয় 435 এ। গ্রূপ এ এর আর একটি ম্যাচে সুরেশ রায়নার উত্তর প্রদেশের রঞ্জি অভিযান ভাল ভাবে শুরু হলনা। জেতার জন্য মাত্র 94 রানের টার্গেট তাড়া করতে নেমে রেলওয়েজের বিরুদ্ধে মাত্র 72 রানে গুটিয়ে গেল তাদের ইনিংস। একমাত্র রায়না ছাড়া আর কারো রান দুই অঙ্কে পৌঁছায়নি।রায়না 29 রান করেন। রেলের হয়ে অবিনাশ যাদব মাত্র 26 রান দিয়ে চার উইকেট তুলে নেন। জাতীয় দলে আবার জায়গা করে নেবার জন্য যখন রায়না রঞ্জিকে পাখির চোখ করেছেন তখন তাঁর দলের এই পারফরম্যান্স তাকে একদমই খুশি করবেনা তা বলাই বাহুল্য।

গ্রূপ বি এর খেলায় সৌরাষ্ট্র সহজ জয় হাসিল করল হরিয়ানার বিরুদ্ধে। প্রথম ইনিংসে মাত্র 278 রান করার পরেও হরিয়ানাকে তারা এক ইনিংস ও 31 রানে পরাজিত করল তারা। হরিয়ানার স্কোর দুই ইনিংসে যথাক্রমে 107 ও 140।

গ্রূপের আরেক খেলায় কেরালা নয় উইকেটে হারাল ঝাড়খন্ডকে। দ্বিতীয় ইনিংসে মাত্র 89 রানে গুটিয়ে যায় ঝাড়খণ্ডের ইনিংস। এর আগে প্রথম ইনিংসে তারা করে 202 রান।

SHARE

আরও পড়ুন

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের...

ইন্ডিয়া এ বনাম ইংল্যান্ড লায়ান্স, বেসরকারি টেস্ট: ইন্ডিয়া এ ইংল্যাণ্ড লায়ন্সকে ইনিংস এবং ৬৮ রানে হারাল

ময়ঙ্ক মারকান্ডের(৩১/৫) দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ইন্ডিয়া এ মাইসোরে খেলা হওয়া দ্বিতীয় বেসরকারি টেস্ট ম্যাচের তৃতীয় দিন শুক্রবার...

রাজস্থান রয়্যালস বদলালো নিজের ড্রেস, এখন এই কালারে দেখা যাবে রাজস্থানকে,ওয়ার্ন বললেন এই কথা

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...