অ্যাশেজের পরে জো রুটের থেকে বড় অধিনায়ক হয়ে উঠবেন প্যাট কামিন্স, দাবি এই কিংবদন্তী ক্রিকেটারের 1

২০২১-২২ অ্যাশেজের প্রথম টেস্ট চলাকালীন, ইংল্যান্ডের প্রথম ইনিংস মাত্র ১৪৭ রানে কমে গিয়েছিল এবং প্রাক্তন অস্ট্রেলিয়ান গ্রেট ইয়ান চ্যাপেল অধিনায়ক জো রুটের দ্বারা প্রভাবিত হননি। চ্যাপেলের মতে, রুট একজন ভালো ব্যাটসম্যান হলেও তার মধ্যে দুর্দান্ত অধিনায়কের চিন্তা নেই। ব্রিসবেনের মাঠে খেলা প্রথম টেস্টে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন, যা সম্পূর্ণ ভুল প্রমাণিত হয়। ইংলিশ ব্যাটসম্যানরা অস্ট্রেলিয়ার ফাস্ট বোলারদের সামনে দাঁড়াতে না পেরে একের পর এক উইকেট পড়তে থাকে। ৫০.১ ওভারে ১৪৭ রান করে পুরো দল গুটিয়ে যায়।

I Wish Cricket Australia Had Made A Clean Break - Ian Chappell Unhappy With  Steve Smith's Appointment As Test Vice-Captain

বুধবার স্পোর্টসডেতে চ্যাপেল বলেন, “আমি মনে করি সে (রুট) খুব ভালো ব্যাটসম্যান কিন্তু অধিনায়ক হিসেবে খুব একটা ভালো নয়। তার খুব বেশি চিন্তা করার ক্ষমতা নেই এবং আমি মনে করি এটি অস্ট্রেলিয়ায় গুরুত্বপূর্ণ। প্যাট কামিন্স একজন ভাল অধিনায়ক হবেন, আমি মনে করি তিনি অধিনায়ক হিসাবে কিছুটা সময় নেবেন তবে সিরিজের শেষে, আমি মনে করি প্যাট কামিন্স জো (রুট ) কে একজন অধিনায়ক হিসেবে অনেক মাইল এগিয়ে থাকবেন এবং তা হলে অস্ট্রেলিয়া স্বাচ্ছন্দ্যে জিতবে।”

You're gonna be with me whole week': Ben Stokes returns to action on  father's death anniversary | Sports News,The Indian Express

ইয়ান চ্যাপেল বিশ্বাস করেন, ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস একজন ভালো অধিনায়ক হিসেবে প্রমাণিত হবেন। স্টোকসের ক্রিকেট খেলার মন ভালো। প্রয়োজনে স্টোকসের মতো খেলোয়াড়ের সাহায্যও নিতে পারেন জো রুট। তিনি বলেছিলেন, “আমি মনে করি স্টোকস একজন ভালো অধিনায়ক হবে। আক্রমণকারীরা সবসময় ভালো অধিনায়ক তৈরি করে না কিন্তু আমি মনে করি স্টোকসের কাছে অনেক কিছু দেওয়ার আছে। তার একটি দুর্দান্ত ক্রিকেটিং মন রয়েছে, একজন দুর্দান্ত ব্যাটসম্যান এবং বোলার এবং তার ফিল্ডিংকে অবমূল্যায়ন করবেন না। আমি মনে করি সে একজন ভালো অধিনায়ক হবে এবং জো রুট তার কথা শুনলে ভালো করবে।”

Leave a comment

Your email address will not be published.